দীপাবলিতে আপনিও সেজে উঠুন - রইল মেকআপের কয়েকটি ছোট্ট টিপস

দীপাবলিতে আপনিও সেজে উঠুন - রইল মেকআপের কয়েকটি ছোট্ট টিপস

আর মাত্র কয়েক দিন, তার পরেই দেখতে দেখতে চলে আসবে আলোর উৎসব – দীপাবলি। আলোর উৎসবে সেজে উঠবে আমাদের সবার বাড়ি, আমাদের সবার প্রিয় শহর। শুধু শহর বলছি কেন, গোটা দেশেই খুব ধুমধাম করে পালিত হয় দীপাবলি (gorgeous makeup tips for diwali) আর সারা দেশই সেজে ওঠে আলোর মালায়। তাহলে আপনিই বা বাদ থাকেন কেন? আচ্ছা, সে না হয় কালী ঠাকুর দেখতে নাই গেলেন এবছর, তাতে কী? বাড়িতেই একটু সাজুগুজু করে সেলফি তুলে আপলোড করুন সোশ্যাল মিডিয়ায়! কিন্তু তার আগে একটু মেকআপ টিপস নিয়ে নিন।

দীপাবলির মেকআপ টিপস - বেস মেকআপ

নিজের স্কিনটোনের সঙ্গে মানানসই করে ফাউন্ডেশন লাগান (ছবি - পেক্সেলস ডট কম)

ক) যেহেতু কালি পুজো রাতে হয়, কাজেই সানস্ক্রিন লাগানোর কোনও প্রয়োজন নেই মেকআপ (gorgeous makeup tips for diwali) করার আগে। তবে মেকআপ করার আগে কিন্তু অবশ্যই প্রাইমার লাগিয়ে নেবেন। যদি প্রাইমার না থাকে, সেক্ষেত্রে অবশ্য নিজের ত্বকের ধরন অনুযায়ী ওয়াটার বেসড বা ক্রিম বেসড ময়শ্চারাইজার লাগিয়ে নিতে পারেন।

খ) এবারে লাগাতে হবে ফাউন্ডেশন। আপনার স্কিনটোনের সঙ্গে মানানসই ফাউন্ডেশন বেছে নিন। এবারে বিউটি ব্লেন্ডার বা মেকআপ ব্রাশের সাহায্যে মুখে ভাল করে ফাউন্ডেশন ব্লেন্ড করে নিন।

গ) ফাউন্ডেশনের পর একটু কনসিলার (gorgeous makeup tips for diwali) লাগিয়ে নিন চোখের চারপাশে আর মুখের যেখানে দাগ-ছোপ রয়েছে। ভাল করে ব্লেন্ড করে নিন এবং সেটিং পাউডার লাগিয়ে রাখুন।

Beauty

Total Makeover FF Cream Foundation Palette - Cappuccino

INR 1,450 AT MyGlamm

দীপাবলির মেকআপ টিপস – আই মেকআপ

চাইলে দীপাবলিতে অ্যারাবিক আই মেকআপ করতে পারেন (ছবি - পেক্সেলস ডট কম)

ক) প্রথমেই চোখের উপরের অংশে প্রাইমার লাগিয়ে নিন। এতে চোখের মেকআপ বেশ অনেকক্ষণ টিকবে।

খ) এবারে পোশাকের রঙের সঙ্গে মিলিয়ে অথবা কনট্রাস্ট করে আইশ্যাডো (gorgeous makeup tips for diwali) লাগান। যদি আপনি আইশ্যাডো লাগাতে অভ্যস্ত না হন সেক্ষেত্রে একটা ট্রিক কাজে লাগাতে পারেন। চোখের আউটার কর্নার থেকে শুরু করে কানের পাশ পর্যন্ত কোনাকুনি একটা টেপ লাগিয়ে নিন এবং তার পরে আইশ্যাডো লাগান। এতে শেপ খুব সুন্দর আসবে।

গ) যেহেতু দীপাবলির সাজ, কাজেই একটু ভারী মেকআপ করুন। চাইলে স্মোকি আইজ অথবা কাট ক্রিজ আই মেকআপ করতে পারেন। যদি একান্তই এগুলো সম্ভব না হয়, সেক্ষেত্রে উইংড অথবা অ্যারাবিক আইজও করতে পারেন।

ঘ) দুই তিন রকমের আইশ্যাডো ব্লেন্ড করে একা ড্রামাটিক লুক (gorgeous makeup tips for diwali) দিতে পারেন চোখে। আবার চাইলে একটু গ্লিটারি আইশ্যাডো লাগাতে পারেন। গাঢ় সবুজ, মেরুন অথবা গোল্ডেন আইশ্যাডো কিন্তু বেশ ভাল লাগবে।

ঙ) আইলাইনার লাগান এবং চোখের নিচের পাতায় কাজল লাগিয়ে একটু স্মাজ করে নিন। এবারে মাস্কারা লাগিয়ে নিন।

Beauty

Manish Malhotra 9 in 1 Eyeshadow Palette - Enchanté

INR 1,850 AT MyGlamm

Beauty

CLEAN BEAUTY CHAMOMILE LIQUID EYELINER

INR 850 AT MyGlamm

দীপাবলির মেকআপ টিপস – ঠোঁটের মেকআপ

গরজিয়াস একটা লিপস্টিকের শেড বেছে নিন

ক) ঠোঁটে লিপ বাম লাগিয়ে নিন।

খ) লিপ লাইনার দিয়ে ঠোঁট আউটলাইন করে নিন। ন্যাচারাল লুকের জন্য ন্যুড লিপলাইনারও ব্যবহার করুন।

গ) পোশাকের সঙ্গে মানানসই লিপস্টিক লাগান।

Beauty

MyGlamm LIT Liquid Matte Lipstick

INR 395 AT MyGlamm

ফিনিশিং টাচ

ক) মেকআপ সেট করার জন্য সেটিং পাউডার লাগিয়ে নেবেন।

খ) চোখ নাক যাতে  কাটাকাটা (gorgeous makeup tips for diwali) লাগে তার জন্য কনটুরিং করে নিন।

গ) সব শেষে মেকআপ সেটিং স্প্রে লাগিয়ে নিন!

মূল ছবি সৌজন্য - ইনস্টাগ্রাম

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!