চুল সোজা হোক বা কোঁকড়ানো - এই দশ রকম হেয়ারস্টাইলের হদিশ রইল আপনার জন্য

চুল সোজা হোক বা কোঁকড়ানো - এই দশ রকম হেয়ারস্টাইলের হদিশ রইল আপনার জন্য

হেয়ারস্টাইলের (hairstyle for different hair types) শ্রেণিবিভাগ শুধুই চুলের দৈর্ঘ্যের ভিত্তিতে করা ঠিক নয়। কারণ, এক-এক জনের চুলের টেক্সচার এক-এক রকম। কারও চুল সোজা, কারও ঢেউ খেলানো, কারও কোঁকড়া আবার কারও পাতলা। চুলের ধরন আলাদা হলে হেয়ারস্টাইলও সেই মতো করতে হবে। কারণ, কোঁকড়া চুলে যে স্টাইল মানায় সেটা সোজা চুলে ভাল না-ও লাগতে পারে।  

যদি আপনার চুল স্ট্রেট হয়

১। সহজ বিনুনি - সোজা চুলে সাদামাটা বিনুনি বেশ ভালই লাগে। একটু অন্যরকম দেখাতে চাইলে বিনুনির ফাঁকে-ফাঁকে ফুল বাঁ দেখতে সুন্দর কাঁটা গুঁজে দিন।

২। হাত খোপা - এটা করতে যেমন সহজ, তাড়াতাড়ির সময় তেমনই কাজে দেয়। শুধু চুলে প্যাঁচ দিয়ে ঘুরিয়ে একটা খোঁপা বেঁধে নিলেই হল (hairstyle for different hair types)।  

৩। মেসি হাইলাইটেড কার্ল - চুলের তলার অংশ কার্ল করে নিন। এবার ইনস্ট্যান্ট কালারিং দিয়ে সেই কার্ল করা অংশ হাইলাইট করে নিন। চুল খোলা রাখবেন, দেখতে ভাল লাগবে।    

৪। টুইস্ট অ্যান্ড টার্ন -  অল্প করে চুল নিয়ে পেঁচিয়ে-পেঁচিয়ে এক জায়গায় নিয়ে যান। এবার সব কটা প্যাঁচ এক জায়গায় করে বেঁধে নিন। খুব সুন্দর লাগবে দেখতে।

৫। ওয়াটারফল ব্রেইড -  প্রথমে সাইডে সিঁথি করুন। এবার এক দিক থেকে একটা বিনুনি করুন। একটু সরু বিনুনি করবেন। বিনুনিটা ঘুরিয়ে এক দিকে আটকে দিন। এবার সামনে থেকে চুল (hairstyle for different hair types) নিয়ে আলাদা করে ভাগ করুন। সেটাও সরু করে ভাগ করবেন। এবার ওই বিনুনির ফাঁক দিয়ে চুল অল্প-অল্প করে ঠেলে ঢুকিয়ে দিন।    

যদি আপনার চুল কোঁকড়ানো হয়

১। স্ন্যাচড পনি - চুলের সামনের দিকটা স্ট্রেট করিয়ে নিন বা জেল লাগিয়ে নিন। এবার টেনে আঁচড়ে বা ব্যাক কোম্ব করে বাকি চুল ছেড়ে দিন। এতে চুলের ঢেউ খেলানো (hairstyle for different hair types) ভাব ভাল বোঝা যাবে। 

২। পাইনঅ্যাপেল হেয়ারস্টাইল - সব চুল একসাথে একজায়গায় করে উঁচু করে একটা পনিটেল বেঁধে নিন। চুল যেহেতু কোঁকড়া বা  ঢেউ খেলানো সেটা সামনের দিকে ছড়িয়ে দিন। 

৩। খোলা চুল - যাঁদের চুল খুব কোঁকড়া তাঁদের জন্য এই হেয়ারস্টাইল (hairstyle for different hair types)। যেহেতু আপনার চুল স্বাভাবিক ভাবেই কোঁকড়া তাই না আছে আপনার পার্মিংয়ের প্রয়োজন, আর না আছে আপনার কার্ল করার দরকার! চুল খোলা রাখুন। কিছু অংশ পিছনে টেনে একটা সুন্দর ক্লিপ লাগিয়ে দিন। জলপ্রপাতের মতো সুন্দর লাগবে এই চুলের ঢাল।  

৪। রিবন হেয়ারস্টাইল - চুলের গোড়া শক্ত করে একটা পনিটেল বাঁধুন। এবার কিছুটা অংশ ফুলিয়ে সেই অংশ রিবন দিয়ে বাঁধুন। আবার কিছুটা অংশ ছেড়ে কিছুটা অংশ নিয়ে রিবন দিয়ে বাঁধুন।   

৫। স্পেস বান - মাঝখানে সিঁথি করে দু'দিকে দুটো খোঁপা বেঁধে নিন। সামনে দিয়ে আপনার স্বাভাবিক ঢেউ খেলানো (hairstyle for different hair types) চুলের দু’-এক গুছি বের করে দিন।  

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!