নানা শাড়ির সঙ্গে মানানসই দারুণ কিছু ব্লাউজের ডিজাইনের হদিশ

নানা শাড়ির সঙ্গে মানানসই দারুণ কিছু ব্লাউজের ডিজাইনের হদিশ

বাঙালি মহিলারা সারা বছর শাড়ি পরুন বা নাই পরুন, উৎসবের মরশুমে ঠিক শাড়ি পরবেন! তবে শুধু উৎসবের মরশুমে না, অনেকেই শাড়ি পরতে ভালবাসেন আর নানা অনুস্টহানেই শাড়ি পরেন। তবে দারুণ একটা শাড়ি পরলেই তো আর সাজ সম্পূর্ণ হয় না। মানানসই ব্লাউজ (latest blouse designs) চাই। অনেকেই রেডিমেড ব্লাউজ কেনেন আবার অনেকে নিজের পছন্দের দর্জিকে দিয়ে তৈরি করিয়ে নেন। অনেক শাড়ির সঙ্গেই ব্লাউজ পিস থাকে, কিন্তু সব সময়ে যে সেই ঘটি হাতা বা গোল গলা ব্লাউজ বানাতে হবে তার তো কোনও মানে নেই। আপনি চাইলে শাড়ির সঙ্গে কনট্রাস্ট করে আলাদা কাপড় কিনে পছন্দসই ব্লাউজ তৈরি করতে পারেন অথবা কিনতেও পারেন।  এখানে কিছু দারুণ ব্লাউজের ডিজাইন (latest blouse designs) দেওয়া হল যেগুলো মোটামুটি সবাইকেই মানায়। দেখুন তো আপনার পছন্দ হচ্ছে কিনা!

১। বোটনেক ফ্লোরাল প্রিন্ট

বোটনেক ব্লাউজের ডিজাইন কোনওদিনই আউট অফ ফ্যাশন হবে না (ছবি সৌজন্য - ইনস্টাগ্রাম)

যারা একটু রোগা, তাঁদের বোটনেক ব্লাউজ দারুণ মানায়। এই ব্লাউজটিই দেখুন, ক্রিম রঙের জমিতে হাল্কা লাল আর সবুজের ফুলছাপ। যে-কোনও একরঙা শাড়ির সঙ্গে বেশ সুন্দর দেখাবে। সঙ্গে অবশ্যই মানানসই গয়না পরবেন।

বো ব্লাউজ

ছোট্ট একটা নেটের বো, সাদামাটা ব্লাউজের লুকটাই পাল্টে দিয়েছে (ছবি সৌজন্য - ইনস্টাগ্রাম)

কমলা রঙের এই ব্লাউজটি (latest blouse designs) এমনিতে দেখতে কিন্তু সাদামাটা, কোমরের কাছে সাদা নেটের তৈরি বো-টি ব্লাউজে এক অন্য মাত্রা এনে দিয়েছে। আপনি চাইলে এরকম ব্লাউজ অনলাইনে কিনতে পারেন অথবা কাপড় কিনে দর্জিকে দিয়ে তৈরি করিয়ে নিতে পারেন। দিনে বা রাতে যে-কোনও ঘরোয়া অনুষ্ঠানে এই ব্লাউজটি কিন্তু সবার নজর কাড়বে।

কলমকারি

ঘরোয়া অনুষ্ঠানে এই ডিজাইনের ব্লাউজ বেশ মানানসই (ছবি সৌজন্য - ইনস্টাগ্রাম)

অনেকেই কিন্তু কলমকারি শাড়ি বা ব্লাউজ পরতে খুব ভালবাসেন। বলা ভাল কলমকারির একটা আলাদা ফ্যান বেস আছে। তবে কলমকারি মানেই যদি আপনি ভাবেন স্কুলের দিদিমনির মত কনুই হাতা ডিজাইন বিহীন ব্লাউজ, তাহলে বলব একবার ছবিতে দেওয়া ব্লাউজটি ভাল করে দেখতে। পিঠে তিনতে বোতাম দেওয়া এই কলমকারি ব্লাউজটি কিন্তু আপনি ঘরোয়া অনুষ্ঠান বা অফিস – দুই জায়গায়ই পরতে পারবেন।

অঙ্গরক্ষা

ব্লাউজে কিন্তু এটি লেটেস্ট ডিজাইন (ছবি সৌজন্য - ইনস্টাগ্রাম)

অঙ্গরক্ষা ডিজাইন এতদিন শুধুমাত্র পুরুষদের পোশাকে আর মহিলাদের চুড়িদারেই দেখা গিয়েছে। তবে ব্লাউজের ক্ষেত্রেও কিন্তু এই ডিজাইন করা যেতে পারে। বিয়ের সময়ে অনেকেই জমকালো ব্লাউজ (latest blouse designs) পরেন, কিন্তু ডিজাইন সেই এক রকমেরই হয়। আপনার যদি সামনে বিয়ে থাকে, তাহলে এই অঙ্গরক্ষা স্টাইলের ব্লাউজটি কিন্তু ট্রাই করতে পারেন। বেশ অন্যরকম লাগবে দেখতে।

সিকুইন বা চুমকি বসানো

সেক্সি লুক পেতে সিকুইনের কোনও জুড়ি নেই (ছবি সৌজন্য - ইনস্টাগ্রাম)

সিকুইনের ব্লাউজ হল এমন একটি ডিজাইন যা ফ্যাশনে চিরকাল ট্রেন্ডি থাকবে। যদি আপনি ছিমছাম সাজতে পছন্দ করেন, সেক্ষেত্রে এই প্যাস্টেল শেডের ব্যাকলেস ব্লাউজের ডিজাইনটি ট্রাই করতে পারেন। যেহেতু ব্লাউজটি প্যাডেড, কাজেই আলাদা করে অন্তর্বাস পরারও প্রয়োজন নেই। হাল্কা গয়না আর ডিউয়ি মেকআপ লুকে আপনাকে অপূর্ব দেখাবে, সে’কথা আমরা হলফ করে বলতে পারি।

ফ্রন্ট নটেড

একটু বোল্ড ডিজাইন ট্রাই করতে চাইলে... (ছবি সৌজন্য - ইনস্টাগ্রাম)

যদি বেশ বোল্ড লুক আনতে চান বা কোনও পার্টির মধ্যমণি হতে চান, তাহলে এই ডিজাইনের ব্লাউজটি (latest blouse designs) ট্রাই করতে পারেন। স্লিভলেস এই ব্লাউজটির গোটা বডিতেই ভারী কাজ এবং সামনের দিকে পেটের কাছে একটি নটের ডিজাইন করা রয়েছে। নেটের শাড়ির সঙ্গে দারুণ দেখাবে।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!