'গুলাবী' না, খয়েরি চোখে কেমন হবে আই মেকআপ

'গুলাবী' না, খয়েরি চোখে কেমন হবে আই মেকআপ
Products Mentioned
MyGlamm
MyGlamm
MyGlamm

আমাদের ভারতীয় মহিলাদের বেশিরভাগেরই চোখের রং হয় কালো অথবা খয়েরি। চোখের রং বলতে চোখের মণি বা তারার কথা বলছি। নিকষ কালো চোখের তারা যদিও খুব কম মানুষের হয়, তবে ব্রাউন চোখ অনেকেরই দেখা যায়। যাঁদের চোখের রং ব্রাউন (makeup tutorial for brown eyes) বা খয়েরি, তাঁদের একটা সুবিধে হল, যে-কোনও রঙের আইশ্যাডো বা আইলাইনার তাঁরা লাগাতে পারেন। মোটামুটি সব রং-ই ব্রাউনের সঙ্গে মানিয়ে যায়। আজ খয়েরি চোখের মহিলাদের মেকআপ নিয়ে একটু আলোচনা করা যাক, কী বলেন?

আপনার চোখের রং কি খয়েরি? তাহলে এই মেকআপ টিপসগুলো মাথায় রাখুন

১। যাঁদের চোখের রং খয়েরি (makeup tutorial for brown eyes), তাঁদের মোটামুটি সব শেডই মানায়। তবে চোখের চারপাশে যদি ডার্ক সার্কেল থাকে, তাহলে যতই সাজুন না কেন, দেখতে মোটেও ভাল লাগে না। আপনার স্কিনটোনের থেকে এক শেড লাইট কনসিলার লাগান চোখের নীচে এবং ভাল করে ব্লেন্ড করুন। এতে এক ঢিলে দুই পাখি মারা যাবে – আপনি ডার্ক সার্কেল ঢেকেও ফেলতে পারবেন আবার একই সঙ্গে চোখের পাশে হাইলাইট করাও হয়ে যাবে। এর পর চোখের মেকআপ করুন।

POPxo Exclusive
Beauty
Twin Faced Concealer Sticks - Toffee Dusky
INR 795 AT MyGlamm
Buy

২। আগেই বলেছি, ব্রাউন চোখের সঙ্গে সব রং যায়, কাজেই আইশ্যাডো নিয়ে একটু এক্সপেরিমেন্ট করতে পারেন। সময় ও অনুষ্ঠান মাথায় রেখে আইশ্যাডোর রং বাছুন। যদি দিনের বেলা কোনও অনুষ্ঠান থাকে সেক্ষেত্রে নুড বা রোজ গোল্ড আইশ্যাডো লাগাতে পারেন এবং সঙ্গে কালো বা ডার্ক ব্রাউন আইলাইনার লাগান। আইলাইনারের ক্ষেত্রে উইংড বা ন্যাচারাল স্টাইল করতে পারেন। সন্ধের দিকে কোনও পার্টিতে গেলে পোশাকের রঙের সঙ্গে মিলিয়ে গাঢ় কোনও শেড লাগাতে পারেন। ব্রাউন চোখের সঙ্গে গাঢ় সবুজ বা পার্পল আইশ্যাডো খুব ভাল লাগে।

৩। আপনি যদি একটু অন্যরকম লুক ট্রাই করতে চান, সেক্ষেত্রে কিন্তু অনায়াসে হোয়াইট আইলাইনার লাগাতে পারেন। চোখের নিচের পাতায় ওয়াটারলাইন বরাবর সাদা আইলাইনার লাগান। উপরের পাতায় মানানসই আইশ্যাডো লাগাতে পারেন এবং আইলাইনার স্টাইল ক্যাট আই বা উইংড রাখুন। কাট ক্রিজ আই মেকআপ যদি করতে চান, সেক্ষেত্রেও কিন্তু হোয়াইট আইলাইনার লাগাতে পারেন।

POPxo Exclusive
Beauty
Manish Malhotra 9 in 1 Eyeshadow Palette - Enchanté
INR 1,850 AT MyGlamm
Buy
POPxo Exclusive
Beauty
Powder Magic Eyeshadow Pencil - Amethyst
INR 950 AT MyGlamm
Buy

৪। যাঁদের চোখের রং খয়েরি (makeup tutorial for brown eyes) হয়, তাঁদের লিপস্টিক লাগানো নিয়েও বেশি চিন্তা করার দরকার হয় না। গাঢ় বা হাল্কা – যে-কোনও রং-ই বেশ ভাল লাগে। তবে একান্তই যদি একটু অন্যরকম এক্সপেরিমেন্ট করতে চান, সে ক্ষেত্রে গাঢ় পার্পল, ওয়াইন অথবা কালচে মেরুন রঙের লিপস্টিক লাগাতে পারেন। আবার নুডের মধ্যেও নানা শেড লাগাতে পারেন – হাল্কা গোলাপি বা পিচ-অরেঞ্জ শেডের লিপস্টিকও বেশ ভাল লাগবে।

৫। আপনি কেমন মেকআপ করছেন, তার উপরে কিন্তু আপনাকে কেমন দেখতে লাগছে তা অনেকটাই নির্ভর করে। কাজেই যখন মেকআপ করবেন, একটি প্রোডাক্টের রঙের সঙ্গে অন্য প্রোডাক্টের রঙের জেন সামঞ্জস্য বজায় থাকে সেদিকে খেয়াল রাখবেন। অনেকেই আছেন, প্রচুর পরিমানে ব্লাশ লাগিয়ে ফেলেন, ফলে দেখতে খুবই খারাপ লাগে। যেহেতু আমাদের মুখমন্ডলে সবচেয়ে হাইলাইটেড ফিচার হল আমাদের চোখ, কাজেই চোখের মেকআপট ছাপিয়ে যেন অন্য মেকআপ না হয়, সেদিকে লক্ষ্য রাখবেন।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!