অনলাইনে ফাউন্ডেশন কেনার সময়ে সঠিক শেড কিভাবে বাছবেন

অনলাইনে ফাউন্ডেশন কেনার সময়ে সঠিক শেড কিভাবে বাছবেন

যদিও এই মুহূর্তে আমরা ‘আনলক ০৫’-এ রয়েছি, কিন্তু সত্যি কথা বলতে কী, খুব প্রয়োজন ছাড়া বাইরে বেরনোর পরিস্থিতি কিন্তু এখনও আসেনি। আর কেনাকাটা করতে বাইরে বেরনোর কথা এই মুহূর্তে অনেকেই ভাবতে পারছেন না। কাজেই ভরসা অনলাইন শপিং। পোশাক থেকে শুরু করে জুতো, পারসোনাল কেয়ারের জিনিস থেকে শুরু করে মেকআপের সরঞ্জাম – মোটামুটি সবই অনলাইন কেনাকাটাতেই এখন অনেকে স্বচ্ছন্দ। কিন্তু অনলাইনে মেকআপের কিছু সরঞ্জাম (pro tips before buying foundation online) কেনা বেশ শক্ত কাজ। আপনি না হয়, রং দেখে আইশ্যাডো বা লিপস্টিক কিনলেন, কিন্তু ফাউন্ডেশন বা কনসিলার অনলাইনে কেনাটা বেশ চাপের। অনেক সময়েই স্কিনটোনের সঙ্গে ফাউন্ডেশন বা কনসিলারের শেড মেলে না, তখন মুশকিল হয়। আর একবার সিল ভেঙে ফেললে তো আর সে জিনিস ফেরত হয় না! তাহলে উপায়? বলে দিচ্ছি আমরা

এই টিপসগুলো মেনে নিশ্চিন্তে অনলাইনে ফাউন্ডেশন কিনুন

১। অনলাইনে যখনই ফাউন্ডেশন কিনবেন (pro tips before buying foundation online), তার আগে খুব ভালভাবে চিন্তা করে নিন যে আপনি ঠিক কেমন লুক চান – ম্যাট নাকি গ্লসি। কিছু কিছু ফাউন্ডেশন ম্যাট ফিনিশ দেয় আবার কিছু গ্লসি। প্রোডাক্ট ডেসক্রিপশনে আগে ভালভাবে পড়ে নিন, তার পরে কিনুন।

২। এছাড়াও আপনার ত্বকের ধরন কেমন সেটি দেখে তারপরেই ফাউন্ডেশন কিনুন। এক একটি ফাউন্ডেশনের বেস এক এক রকম হয়। কোনওটি ওয়াটার বেসড হয় আবার কোনওটি ক্রিম বেসড। আলাদা আলাদা ত্বকের ধরনের জন্য আলাদা আলাদা ফাউন্ডেশন।  আপনার ত্বক তৈলাক্ত হলে ওয়াটার বেসড ফাউন্ডেশন নিন আবার যদি ত্বক শুষ্ক হয়, সেক্ষেত্রে ক্রিম বেসড স্টিক ফাউন্ডেশন কিনতে পারেন।

Beauty

Total Makeover FF Cream Foundation Palette - Latte

INR 1,450 AT MyGlamm

৩। যখন আপনি অনলাইন শপিং সাইট থেকে ফাউন্ডেশন কিনবেন (pro tips before buying foundation online), দেখে নেবেন যে প্রোডাক্টটি ফুল কভারেজ দেয় নাকি লাইট কভারেজ। যদি আপনার মুখে অনেক বেশি দাগ-ছোপ থাকে, সেক্ষেত্রে অবশ্যই ফুল কভারেজ ফাউন্ডেশন কিনুন। এতে মেকআপের ফিনিশ ভাল আসে এবং ত্বকের মধ্যে একটি সমতা বজায় থাকে।

৪। অনলাইন মেকআপ কেনার সময়ে ফাউন্ডেশন বা কনসিলারের শেড বাছতে আমাদের অনেকেরই ভুল হয়। দোকানে গেলে যেমন আপনি টেস্টারের সাহায্যে নিজের স্কিনটোনের সঙ্গে মিলিয়ে ফাউন্ডেশন বা কনসিলার কিনতে পারেন, কিন্তু অনলাইন শপিং-এর ক্ষেত্রে তা সম্ভব নয়। তার উপরে আবার এক এক জনের ফোনের স্ক্রিনে ফাউন্ডেশন বা কনসিলারের শেড এক এক রকম দেখায়। এখাত্রে দুটো কাজ করতে পারেন – যদি পুরনো ফাউন্ডেশন বা কনসিলারের শিশি থাকে, তাহলে তা দেখে হুবহু সেই প্রোডাক্টটি অর্ডার করে ফেলুন। কিন্তু যদি তা সম্ভব না হয় তাহলে অনলাইন শপিং সাইটে দেওয়া ডেসক্রিপশন দেখে নিজের স্কিনটোন অনুযায়ী ফাউন্ডেশন (pro tips before buying foundation online) বা কনসিলারের শেড বেছে নিন। তাতেও যদি অসুবিধে হয় তাহলে নিজের স্কিনটোন থেকে এক শেড হাল্কা প্রোডাক্ট কিনুন।

৫। সব সময়ে রিভিউ দেখে তবেই ফাউন্ডেশন বা কনসিলার কিনুন। আপনার মত অনেকেই হয়ত একই মেকআপ প্রোডাক্ট আগে কিনেছেন এবং ব্যবহার করে রিভিউ লিখেছেন। রিভিউ পড়ে কিন্তু আপনি প্রোডাক্টের গুণগত মান এবং সঠিক শেড সম্পর্কে জানতে পারবেন, ফলে কেনাকাটা করা সুবিধে হবে।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!