ঝিমিয়ে পড়া সম্পর্ককে আবার উজ্জিবিত করবেন কিভাবে - রইল কিছু টিপস

ঝিমিয়ে পড়া সম্পর্ককে আবার উজ্জিবিত করবেন কিভাবে - রইল কিছু টিপস

রোম্যান্টিসিজম কখন মরে যায়? যখন আমরা ছোটখাটো মন্দ লাগাকে, ভাল লাগাগুলোর চেয়ে বেশি গুরুত্ব দিই। দেখুন, কীভাবে রোম্যান্টিক হবেন, সেই টিপস তো দিয়ে দেওয়া হল। এগুলি সবই কী করবেন, তা বলা হচ্ছে। কিন্তু যে-কোনও সম্পর্কে রোম্যান্টিকতা (relationship tips to revive the romance) ধরে রাখতে গেলে কিছু জিনিস জীবন থেকে বাদও দিতে হয়। নইলে অসুবিধে। এবার আমরা এক-এক করে সেগুলিই বলে দিচ্ছি।

সম্পর্কে রোমান্স ধরে রাখার কয়েকটি ছোট্ট কিন্তু জরুরি টিপস

অযথা ঝগড়া করবেন না (ছবি - হটস্টারের সৌজন্যে)

১| অযথা ঝগড়া করবেন না। মনোমালিন্য সব সম্পর্কেই আসতে পারে। কিন্তু কথায়-কথায় ঝগড়া আসলে বুঝবেন গোড়ায় গলদ আছে। তাই সব কথাতে রেগে যাওয়া এবং সব কথা মনে নেওয়া বন্ধ করুন।

২| বাড়তি প্রত্যাশা রাখবেন না। আপনি নিজেরটুকু করুন মন দিয়ে। উল্টো দিকের মানুষটি কতটা করছেন আর কতটা করছেন না কিংবা কতটা আরও করতে পারতেন, এসব ভাবতে গেলে কিন্তু চাপ আরও বাড়বে এবং রোম্যান্টিসিজমের (relationship tips to revive the romance) সাড়ে বারোটা বাজবে।

৩| অন্য কারও সম্পর্কের সঙ্গে নিজেরটার তুলনা টানবেন না। অমুকে প্রেমিকাকে কত উপহার দেয়, কত জায়গায় ঘুরতে যায় স্ত্রীকে নিয়ে, এসব নিয়ে তুলনা করতে যাবেন না। তুলনা টানতে গেলেই ভালবাসা কমতে বাধ্য। আর ভালবাসা না থাকলে রোম্যান্টিকতা থাকবে কোত্থেকে?

৪| অন্যের ভুল চোখে আঙুল দিয়ে দেখানোর চেষ্টা করবেন না সব সময়। সকলেই দোষেগুণে মানুষ। সেটা মানতে এবং বুঝতে শিখুন। বরং তার ভুলটা কয়েকবার অদেখা করলে দেখবেন উল্টো দিকের লোকটাই আপনার ভালবাসা বুঝতে পেরে নিজেই রোম্যান্টিক হয়ে যাচ্ছে!

৫| কথা লুকিয়ে রাখবেন না। গোপন কথা কোনওদিন গোপন থাকে না। তাই সারপ্রাইজ ছাড়া অন্য কিছু লুকিয়ে রাখবেন না (relationship tips to revive the romance)।

রাগকে বশে আনতে শিখুন (ছবি - হটস্টারের সৌজন্যে)

৬| অল্পেই রেগে যাবেন না, তাতে প্রেম কমে। রাগকে বশে আনতে শিখুন। উল্টোদিকের মানুষটি আপনারই প্রিয়জন, এটা মনে রাখলেই তাঁর ভুলটাও আর ভুল বলে মনে হবে না। 

৭| চাহিদা একটু কম করতে শিখুন। আপনি হয়তো একটু বেশিই রোম্যান্টিক (relationship tips to revive the romance), আপনার মনের মানুষটি তা নন। তাতে কী হয়েছে? আপনিই তার খামতিটুকু পুষিয়ে দিন না? 

৮| ক্ষমা করতে শিখুন, রাগ পুষে রাখবেন না। মনের মানুষটি ভুল স্বীকার করে নিলে তাঁকে মাফ করে দিতে শিখুন। ক্ষমা করে দিলে আপনি ছোট হবে না, উল্টে সেটাও একটা অন্য রকমের রোম্যান্টিকতা।

৯| বাইরের সমস্যা বাড়িতে টেনে আনবেন না। সেটা বাইরেই মিটিয়ে নিন। শপিংয়ে গিয়ে আপনাদের মনোমালিন্য হয়েছিল হয়তো, সেটা বাড়িতে টেনে এনে আবার নতুন করে জিইয়ে তুললে কোনও লাভ হবে না।

১০| ছেলেপুলের দোহাই দিয়ে সম্পর্কে ঝিমুনি আনবেন না। বিবাহিত সম্পর্কের ক্ষেত্রে ছেলেপুলে আসবেই এবং তারা আপনাদের দু'জনের নিজেদের জন্য বরাদ্দ সময়ে ভাগ বসাবেই। কিন্তু তাদের জন্য আপনাদের মধ্যে রোম্যান্টিসিজম (relationship tips to revive the romance) কমে যাচ্ছে, না বাপু, এই বাজে অজুহাতটি না দিয়ে আসল কারণটি খুঁজুন বরং।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!