ADVERTISEMENT
home / রিলেশনশিপ
কাছের মানুষকে পাঠাতে পারেন সম্পর্ক নিয়ে এই উক্তিগুলি

কাছের মানুষকে পাঠাতে পারেন সম্পর্ক নিয়ে এই উক্তিগুলি

সম্পর্ক! ছোট্ট একটা শব্দ। কিন্তু এর অভিঘাত খুব গভীর। এই পৃথিবীতে জন্ম নেওয়ার পর থেকেই নানা জনের সঙ্গে আমাদের সম্পর্ক গড়ে ওঠে। মা-বাবার সঙ্গে সম্পর্ক, ভাইবোনের সঙ্গে সম্পর্ক, অন্যান্য আত্মীয় স্বজনের সঙ্গে সম্পর্ক। কিন্তু সম্পর্ক খুব জটিল এবং ভঙ্গুর। তাই ভালবাসার গভীরতা থাকা স্বত্তেও অনেক সময় ঠুনকো অভিমানের জন্য সম্পর্ক ভেঙে যায়। কিছু সম্পর্ক ভেঙে গেলেও পড়ে জোড়া লেগে যায়। অনেক ক্ষেত্রে আবার সেটাও হয়না। তখন খুব মন খারাপ লাগে। তাই আমরা নিয়ে এসেছি বাছাই করা কয়েকটি সম্পর্ক নিয়ে উক্তি (various relationship quotes for every situation) যা আপনি আপনার প্রিয়জনদের পাঠাতে পারেন।

বাছাই করা কিছু রিলেশনশিপ কোটস

১। সব সম্পর্কেই খারাপ দিন আসে। মজবুত সম্পর্ক সেই খারাপ সময় পার করে চলে যায়।

২। সম্পর্ক থাকলে ঝগড়া, ভুল বোঝাবুঝি, মনোমালিন্য সব থাকবে। কিন্তু আসল সম্পর্কে এই সব কিছুর সঙ্গে ভালবাসাও থাকে।

৩। একটি সম্পর্ক এটার উপর নির্ভরশীল নয় যে আপনি কীভাবে প্রেমে পড়েছিলেন। বরং এটার উপর নির্ভরশীল যে শেষ পর্যন্ত কীভাবে এই সম্পর্ক আপনি বাঁচিয়ে রেখেছেন।

ADVERTISEMENT

৪। সম্পর্কে যখন যোগাযোগ বন্ধ হয়ে যায় তখন ধীরে ধীরে সব কিছু হারিয়ে যায়। (various relationship quotes for every situation)

৫। যে একটি সম্পর্কে ভালবাসা নেয় আর যে দেয়, এঁরা দুজনেই সুস্থ থাকে চিরকাল। কারণ ভালবাসার চেয়ে ভাল ওষুধ আর নেই।

৬। ভালবাসা আসলে দুটো শরীরে বাস করে এমন একটি আত্মা। (various relationship quotes for every situation)

৭। আপনার যখন মনে হয় এই বাকি জীবনটা আপনি বিশেষ কারো সঙ্গে কাটাতে চান, তখন মনে হয় সেই বাকি জীবনের শুরু যেন এক্ষুনি হয়।

ADVERTISEMENT

৮। কাউকে পাগলের মতো ভালবাসতে ভালবাসতে যদি তুমি নিজেকে ভুলে যাও, এর চেয়ে কষ্টের কিছু নেই। তোমার নিজের স্বত্বাকে কখনও অস্বীকার করো না।

৯। সম্পর্কে মিথ্যে বলতে বা বিশ্বাসঘাতকতা করতে অনেক সময় লাগে, এত পরিশ্রম না করে এক কথায় সম্পর্ক ভেঙে দেওয়াই ভাল।

১০। দুজন আলাদা মানুষ কাছাকাছি এলে কিছু তো বিক্রিয়া হবেই। আর তার থেকেই জন্ম নেবে ভালাবাসা। দুজন এক রকমের মানুষ একসঙ্গে থাকলে কিন্তু কিছুই হবে না।

১১। স্বামী আর স্ত্রী হল সব কাজের সমান অংশীদার। সুখে আর দুঃখে তাঁরা একসঙ্গে থাকে। (various relationship quotes for every situation)

ADVERTISEMENT

১২। আসল বন্ধুত্ব তৈরি হতে দু’বছরেরও বেশি সময় লাগে। কিন্তু সেটা ভেঙে যেতে দু’মিনিটও লাগে না।

১৩। বন্ধুত্ব টিকিয়ে রাখতে হলে দুজনে কথা বললে হবে না। একজনকে শুনতেও হবে।

১৪। যে আপনার বর্তমানকে গ্রহণ করবে, অতীতকে ভুলে যাবে আর ভবিষ্যৎ উজ্জ্বল করবে সেই আপনার বন্ধু।

১৫। স্বামী যখন বয়ফ্রেন্ড ছিল, মনে হত এই আধ পাগলের সঙ্গে আমার ভবিষ্যৎ ছেলে মেয়েরা কী করবে? (various relationship quotes for every situation)

ADVERTISEMENT

১৬। ছেলেরা এই ভেবে বিয়ে করে যে মেয়েরা কোনওদিন পাল্টে যাবে না, আর মেয়েরা এই ভেবে বিয়ে করে যে ছেলেরা পাল্টে যাবে। দুঃখের বিষয় কোনওটাই হয় না।

১৭। জীবনে কোনও কিছুই স্থায়ী নয়। একদিন নিশ্চয়ই তোমার জীবনে কেউ না কেউ আসবে, যে তোমার এবং তোমার কাজের মর্যাদা দেবে। সেই বিশেষ ব্যক্তির জন্য অপেক্ষা করো।

১৮। সেই বিশেষ মুহূর্ত, যেদিন বুঝতে পারলাম আমি তোমায় ভালবাসি, সেই মুহূর্ত আমি কোনোদিন ভুলব না।

১৯। হাল ছেড়ে দেওয়া খুব সহজ। ওটা সবাই পারে। কিন্তু সবাই যখন তোমায় নিয়ে হতাশ হয়ে গেছে তখন আবার মাথা তুলে দাঁড়ানোই আসল শক্তির পরিচয়।

ADVERTISEMENT

২০। সঙ্গীর ধৈর্যের পরীক্ষা নিতে চান? তাহলে তাঁকে একটা পুরনো কম্পিউটার ও স্লো ইন্টারনেট দিয়ে বসিয়ে দিন! (various relationship quotes for every situation)

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

16 Oct 2020

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT