শুধু ঠোঁটেই না, লিপ বাম কিন্তু আরও অন্যান্য কাজেও ব্যবহার করতে পারেন

শুধু ঠোঁটেই না, লিপ বাম কিন্তু আরও অন্যান্য কাজেও ব্যবহার করতে পারেন

ঠোঁটের আর্দ্রতা ধরে রাখতে লিপ বাম খুব উপকারী। আমরা প্রত্যেকেই এটি জানি। তবে আপনি কি এটা জানতেন যে লিপ বাম শুধু ঠোঁটের (various uses of lip balm) জন্যই না, আরও অন্যান্য কাজেও ব্যবহার করা যায়? আজ আমরা আপনাকে লিপ বামের বেশ কয়েকটি উপকারিতা জানাবো, যা আমরা হলফ করে বলতে পারি এর আগে আপনি জানতেন না!

ঠোঁটের আর্দ্রতা ধরে রাখা ছাড়াও লিপ বাম আর কী কী ভাবে ব্যবহার করা যায়

Beauty

LIT - pH Lip Balm - Rose All Day

INR 345 AT MyGlamm

১। আপনি নিশ্চয়ই ম্যানিকিওর ও পেডিকিওর করান? আর যখন এগুলো করান, তখন নিশ্চয়ই কিউটিক্যালও পরিষ্কার করেন! কিউটিক্যাল হল নখের চারপাশে জমে থাকা মরা কোষ। যা দেখতে তো বিশ্রী লাগেই, আবার একই সঙ্গে নখের ঔজ্জ্বল্যও ম্লান করে দেয়। নিয়মিত যদি নখের চারপাশে লিপ বাম (various uses of lip balm) লাগিয়ে রাখেন তাহলে কিউটিক্যাল শক্ত হবে না আর অনায়াসে পরিষ্কার করা যাবে।

২। অনেক সময়ে মেকআপ রিমুভার ফুরিয়ে গেলে মেকআপ তোলার জন্য আপনি লিপ বাম ব্যবহার করতে পারেন। তবে লিপ বাম দিয়ে মেকআপ তোলার ক্ষেত্রে কিন্তু কটন প্যাড বা তুলোয় করে লিপ বাম লাগাবেন না। হাতের তালুতে লিপ বাম লাগিয়ে মুখে ঘষে নিন। এবার একটি কটন প্যাডের সাহায্যে মুখ মুছে নিন।

৩। ত্বক ময়শ্চারাইজ করতেও কিন্তু আপনি লিপ বাম (various uses of lip balm) ব্যবহার করতে পারেন। আপনার পছন্দের লিপ বাম নিয়ে একবার মুখে বা শরীরের যে অংশ খসখসে মনে হচ্ছে, সেখানে লাগিয়ে নিন আর মাসাজ করে নিন। ফাটা ঠোঁট থেকে শুরু করে খসখসে কনুই – সবেতেই লাগানো যায়। ত্বক আর্দ্রও হবে আবার মোলায়েমও হবে।

Beauty

LIT - pH Lip Balm - Main Squeeze

INR 345 AT MyGlamm

৪। আপনার কি সারা বছর পা ফাটে? তাহলে এক কাজ করুন, পরিমান মত ভ্যাসলিন বা অন্য কোনও লিপ বাম ব্যবহার করুন। পা ভাল করে পরিষ্কার করে নিন ও শুকনো কাপড় দিয়ে মুছে নিন। এর পর পায়ের গোড়ালিতে বা হিলে বেশ খানিকটা লিপ বাম লাগিয়ে নিন আর মোজা পরে শুয়ে পড়ুন। প্রতিদিন রাতে ঘুমোনোর আগে এই কাজটি করলে দেখবেন কিছুদিনের মধ্যেই পা ফাটার সমস্যা দূর হবে আর পা বেশ নরমও হবে।

৫। লিপ বাম কিন্তু মেকআপ হাইলাইটার হিসেবেও (various uses of lip balm) ব্যবহার করা যায়। আপনিও যদি বেশি মেকআপ করতে পছন্দ না করেন কিন্তু চান যে স্কিন বেশ গ্লো করুক, সেক্ষেত্রে এই ট্রিকটি কাজে লাগাতে পারেন। আজকাল নানা শেডে লিপ বাম পাওয়া যায়। আপনার পছন্দ মত একটি রং বেছে নিন আর চিক বোনে অল্প করে লাগিয়ে নিন। বেশ হাইলাইটারের মত গ্লো করবে।

৬। মরশুম বদলের সময়ে অনেকেই সর্দিতে ভোগেন। বার বার নাক মুছতে মুছতে নাকের পাশের চামড়া উঠে গিয়ে নাক লাল হয়ে যায় এবং জ্বালা করে। লিপ বাম লাগিয়ে নিন অল্প করে। এতে চামড়া ওঠাও বন্ধ হবে আর নাকের পাশের অংশ নরমও থাকবে।  

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!