ADVERTISEMENT
home / ডি আই ওয়াই বিউটি টিপস
আইশ্যাডো প্যালেট ভেঙে গিয়েছে ? তা দিয়েই বানিয়ে নিন লিপস্টিক

আইশ্যাডো প্যালেট ভেঙে গিয়েছে ? তা দিয়েই বানিয়ে নিন লিপস্টিক

যাঁরা মেকাপ করতে বেশ ভালবাসেন তাঁদের কাছে প্রত্যেকটা মেকআপ কিটই খুবই প্রিয় আর পছন্দের । তাঁদের কাছে আইশ্যাডো প্যালেটও একইভাবে প্রিয় । বিভিন্ন রঙে চোখকে রাঙিয়ে তুলতে বেশ লাগে । রঙিন চোখ আরও বেশি মায়াবী লাগে । আইশ্যাডো নিয়ে এক্সপেরিমেন্টও চলতেই থাকে ।

তবে এই প্রিয় আইশ্যাডো প্যালেট হাত থেকে কি কখনও পড়ে গিয়েছে ? যদি পড়ে গিয়ে থাকে, তবে আপনি সেই দুঃখটা জানবেন । আইশ্যাডো প্যালেট হাত থেকে পড়ে গিয়ে ভেঙে গেলেই আমাদেরও মন খারাপ হয়ে যায় । কিন্তু সেই ভাঙা প্যালেটকে ফেলে দেবেন না । আপনিও জানেন না, সেই ভাঙা প্যালেট আপনি আবার ব্যবহার করতে পারেন । কীভাবে ?  সবুর করুন । ভাঙা আইশ্যাডো প্যালেট ব্যবহার ( repurpose broken eyeshadow palette ) করার কয়েকটি উপায় আপনাকে জানাব ।

কীভাবে ভাঙা আইশ্যাডো প্যালেট ব্যবহার করবেন

  • লিপস্টিক হিসেবে ব্যবহার করুন
  • আইলাইনার হিসেবে ব্যবহার করতে পারেন
  • নেল পলিশ হিসেবে ব্যবহার করুন
  • রঙিন আইগ্লস হিসেবে ব্যবহার করুন

লিপস্টিক হিসেবে

ভাঙা আইশ্যাডোকে লিপস্টিকে বদলে ফেলতে পারেন খুবই সহজে । পেট্রোলিয়াম জেলি নিন । তার সঙ্গে মিহি করে গুঁড়িয়ে নেওয়া আইশ্যাডো মিশিয়ে নিন । আপনি কতটা গাঢ় রঙের লিপস্টিক চাইছেন, তার উপরেই নির্ভর করবে আইশ্যাডো গুঁড়োর পরিমাণ। পছন্দের রঙ মিশিয়ে আপনার প্রিয় রঙের লিপস্টিক তৈরি করে নিন । ভেসলিনের পেট্রোলিয়াম জেলি ব্যবহার করতে পারেন ।

আইলাইনার বানিয়ে নিন

ভাঙা আইশ্যাডো দিয়ে তৈরি করতে পারেন আইলাইনার (repurpose broken eyeshadow palette )। আইশ্যাডো মিহি করে গুঁড়ো করে নিন । তাতে কয়েক ফোঁটা বেবি অয়েল মিশিয়ে নিন । খুব ভালভাবে মিশিয়ে নিন, যাতে কোনওভাবেই দলা না পাকিয়ে যায় । জেল আইলাইনারের মতো একটি জিনিস তৈরি হবে। ব্রাশ দিয়ে ল্যাশলাইন বরাবর সরু করে পরে নিন । আপনার চোখ বেশ মায়াবী লাগবে । বিভিন্ন রঙের আইলাইনারও পাবেন । 

ADVERTISEMENT

 

নেল পলিশ হিসেবে পরুন

আইশ্যাডোর ভাঙা টুকরোগুলো মিহি করে গুঁড়িয়ে নিন । তারপর একটি ক্লিয়ার নেল পেন্টের বোতলে তা মিশিয়ে নিন । ভাল ভাবে ঝাঁকান । দু ঘণ্টা রেখে দিন, যাতে রঙ ভাল ভাবে মিশে যায় । এরপরই আপনার কাস্টোমাইজ়ড নেল পলিশ তৈরি । আপনাকে অতিরিক্ত খরচও করতে হল না । আর আপনার পছন্দমতো নেল পলিশও তৈরি ! ( repurpose broken eyeshadow palette )

আইগ্লস হিসেবে ব্যবহার করুন

আপনার চোখও হয়ে উঠুক মায়াবী

ADVERTISEMENT

গ্লসি আই মেকআপ কিন্তু এখন দারুণ ট্রেন্ডি । ভাঙা আইশ্যাডো দিয়ে আপনি তৈরি করে ফেলতেই পারেন আইগ্লস । ভেঙে যাওয়া আইশ্যাডো সামান্য পরিমাণে নিন । তাতে মিশিয়ে নিন এক ফোঁটা বেবি অয়েল । আপনার আইগ্লস তৈরি । ব্রাশ দিয়ে চোখের পাতায় পরে নিন । আপনার গ্লসি আই মেকআপ রেডি, কেউ আপনার থেকে চোখ ফেরাতেই পারবে না ।

তাহলে আইশ্যাডো প্যালেট ভেঙে গেলে আর কিন্তু মন খারাপ নয় । এই চারটি উপায়ে আপনি আবার আইশ্যাডো ব্যবহার করতে পারেন খুব সহজেই ।

https://bangla.popxo.com/article/how-to-straighten-hair-without-damaging-it-in-bengali

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!
বাড়িতে
থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

20 Nov 2020

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT