আইশ্যাডো প্যালেট ভেঙে গিয়েছে ? তা দিয়েই বানিয়ে নিন লিপস্টিক

আইশ্যাডো প্যালেট ভেঙে গিয়েছে ? তা দিয়েই বানিয়ে নিন লিপস্টিক

যাঁরা মেকাপ করতে বেশ ভালবাসেন তাঁদের কাছে প্রত্যেকটা মেকআপ কিটই খুবই প্রিয় আর পছন্দের । তাঁদের কাছে আইশ্যাডো প্যালেটও একইভাবে প্রিয় । বিভিন্ন রঙে চোখকে রাঙিয়ে তুলতে বেশ লাগে । রঙিন চোখ আরও বেশি মায়াবী লাগে । আইশ্যাডো নিয়ে এক্সপেরিমেন্টও চলতেই থাকে ।

তবে এই প্রিয় আইশ্যাডো প্যালেট হাত থেকে কি কখনও পড়ে গিয়েছে ? যদি পড়ে গিয়ে থাকে, তবে আপনি সেই দুঃখটা জানবেন । আইশ্যাডো প্যালেট হাত থেকে পড়ে গিয়ে ভেঙে গেলেই আমাদেরও মন খারাপ হয়ে যায় । কিন্তু সেই ভাঙা প্যালেটকে ফেলে দেবেন না । আপনিও জানেন না, সেই ভাঙা প্যালেট আপনি আবার ব্যবহার করতে পারেন । কীভাবে ?  সবুর করুন । ভাঙা আইশ্যাডো প্যালেট ব্যবহার ( repurpose broken eyeshadow palette ) করার কয়েকটি উপায় আপনাকে জানাব ।

Beauty

Manish Malhotra 9 in 1 Eyeshadow Palette - Enchanté

INR 1,850 AT MyGlamm

কীভাবে ভাঙা আইশ্যাডো প্যালেট ব্যবহার করবেন

  • লিপস্টিক হিসেবে ব্যবহার করুন
  • আইলাইনার হিসেবে ব্যবহার করতে পারেন
  • নেল পলিশ হিসেবে ব্যবহার করুন
  • রঙিন আইগ্লস হিসেবে ব্যবহার করুন

লিপস্টিক হিসেবে

ভাঙা আইশ্যাডোকে লিপস্টিকে বদলে ফেলতে পারেন খুবই সহজে । পেট্রোলিয়াম জেলি নিন । তার সঙ্গে মিহি করে গুঁড়িয়ে নেওয়া আইশ্যাডো মিশিয়ে নিন । আপনি কতটা গাঢ় রঙের লিপস্টিক চাইছেন, তার উপরেই নির্ভর করবে আইশ্যাডো গুঁড়োর পরিমাণ। পছন্দের রঙ মিশিয়ে আপনার প্রিয় রঙের লিপস্টিক তৈরি করে নিন । ভেসলিনের পেট্রোলিয়াম জেলি ব্যবহার করতে পারেন ।

Beauty

Manish Malhotra Hi-Shine Lipstick - Sunset Sienna

INR 950 AT MyGlamm

আইলাইনার বানিয়ে নিন

ভাঙা আইশ্যাডো দিয়ে তৈরি করতে পারেন আইলাইনার (repurpose broken eyeshadow palette )। আইশ্যাডো মিহি করে গুঁড়ো করে নিন । তাতে কয়েক ফোঁটা বেবি অয়েল মিশিয়ে নিন । খুব ভালভাবে মিশিয়ে নিন, যাতে কোনওভাবেই দলা না পাকিয়ে যায় । জেল আইলাইনারের মতো একটি জিনিস তৈরি হবে। ব্রাশ দিয়ে ল্যাশলাইন বরাবর সরু করে পরে নিন । আপনার চোখ বেশ মায়াবী লাগবে । বিভিন্ন রঙের আইলাইনারও পাবেন । 

 

নেল পলিশ হিসেবে পরুন

আইশ্যাডোর ভাঙা টুকরোগুলো মিহি করে গুঁড়িয়ে নিন । তারপর একটি ক্লিয়ার নেল পেন্টের বোতলে তা মিশিয়ে নিন । ভাল ভাবে ঝাঁকান । দু ঘণ্টা রেখে দিন, যাতে রঙ ভাল ভাবে মিশে যায় । এরপরই আপনার কাস্টোমাইজ়ড নেল পলিশ তৈরি । আপনাকে অতিরিক্ত খরচও করতে হল না । আর আপনার পছন্দমতো নেল পলিশও তৈরি ! ( repurpose broken eyeshadow palette )

আইগ্লস হিসেবে ব্যবহার করুন

আপনার চোখও হয়ে উঠুক মায়াবী

গ্লসি আই মেকআপ কিন্তু এখন দারুণ ট্রেন্ডি । ভাঙা আইশ্যাডো দিয়ে আপনি তৈরি করে ফেলতেই পারেন আইগ্লস । ভেঙে যাওয়া আইশ্যাডো সামান্য পরিমাণে নিন । তাতে মিশিয়ে নিন এক ফোঁটা বেবি অয়েল । আপনার আইগ্লস তৈরি । ব্রাশ দিয়ে চোখের পাতায় পরে নিন । আপনার গ্লসি আই মেকআপ রেডি, কেউ আপনার থেকে চোখ ফেরাতেই পারবে না ।

তাহলে আইশ্যাডো প্যালেট ভেঙে গেলে আর কিন্তু মন খারাপ নয় । এই চারটি উপায়ে আপনি আবার আইশ্যাডো ব্যবহার করতে পারেন খুব সহজেই ।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!
বাড়িতে
থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!