সেলিব্রিটিদের মত আই মেকআপ করতে চান? শিখে নিন সাদা আইলাইনার লাগানোর স্টাইল

সেলিব্রিটিদের মত আই মেকআপ করতে চান? শিখে নিন সাদা আইলাইনার লাগানোর স্টাইল in bengali

যারা একেবারেই মেকআপ করেন না, তাঁরাও কিন্তু সাজার সময়ে চোখে কাজল লাগান। কাজল বা আইলাইনার যাই হোক না কেন, বেশিরভাগ সময়েই দেখা যায় কালো রং-টা বেশি চলে। তবে এক এক সময়ে কালো আইলাইনার বোরিং লাগতে পারে। সেক্ষেত্রে অনেকে অবশ্য রঙিন আইলাইনার লাগান – খয়েরি, পার্পল, নীল, সবুজ এমনকি লাল আইলাইনারও লাগাতে দেখা যায় অনেককেই। তবে সাদা আইলাইনার (5 awesome eye makeup style with white eyeliner) খুব কম মহিলা লাগান, বা বলা ভাল লাগানোর সাহস দেখান। তবে, আজ আমরা সাদা আইলাইনারের বেশ কয়েকটি স্টাইল নিয়ে আলোচনা করব, যাতে আপনি এটি লাগাতে বেশ আত্মবিশ্বাসী হয়ে ওঠেন।

১। সাদা-কালো আইলাইনার

ইনস্টাগ্রাম

আপনি যদি ড্রামা আই মেকআপ পছন্দ করেন, সেক্ষেত্রে সাদা ও কালো – এই দুই রঙের আইলাইনারই লাগাতে পারেন। প্রথমেই আচখের উপরের অংশে বেশ মোটা করে কালো আইলাইনার লাগান। সম্ভব হলে উইংড স্টাইল করুন। এর উপর দিয়ে সাদা আইলাইনারের একটাই রেখা টানুন। বেশ ড্রামাটিক লুক আসবে।

২। কাজলের বদলে লাগান সাদা আইলাইনার

Beauty

Jet Set Eyes Kajal Eyeliner - Noir

INR 750 AT MyGlamm

অনেকেই নুড মেকআপ পছন্দ করেন। বিশেষ করে দিনের বেলা কোনও অনুষ্ঠানে নুড মেকআপ খুব ভাল লাগে। সেক্ষেত্রে কালো বা রঙিন আইলাইনারের বদলে সাদা আইলাইনার (5 awesome eye makeup style with white eyeliner) লাগাতে পারেন। এতে চোখ দেখতেও বড় লাগবে আর মেকআপেও বেশ একটা স্মার্ট লুক আসবে। তবে শুধুমাত্র সাদা আইলাইনার লাগাবেন না, সঙ্গে অন্তত মাস্কারাটুকু লাগাবেন, তা না হলে কিন্তু সাজটাই মাটি হয়ে যাবে।

৩। চোখের ইনার কর্নারে

Make Up

MyGlamm Magic Potion - Mermaid

INR 995 AT MyGlamm

চোখের ইনার কর্নার যাতে বেশ ভাল করে বোঝা যায়, সেজন্য মেকআপের পর অনেকেই চোখের এই অংশে হাইলাইটার লাগান। এতে চোখ বেশ টানা টানা আর বড় দেখতে লাগে। তবে আপনি হাইলাইটারের বদলে কিন্তু সাদা আইলাইনারও লাগাতে পারেন ইনার কর্নারে। সাদা আইলাইনার লাগানোর পর আইশ্যাডো ব্রাশ দিয়ে একটু স্মাজ করে দিন এবং ভাল করে মেকআপ ব্লেন্ড করুন কৃত্রিম লুক এড়ানোর জন্য।

৪। নানা শেডে করুন আই মেকআপ

ইনস্টাগ্রাম

সাদা আইলাইনারের সঙ্গে অন্য রঙের আইলাইনার বা কাজল মিক্স অ্যান্ড ম্যাচ করে করতে পারেন আই মেকআপ। প্রথমেই আপনার চোখের আপার আইল্যাশ লাইনের সঙ্গে মিলিয়ে কালো লিকুইড আইলাইনারের একটি সরু লাইন টানুন। এর উপরে আপনার পছন্দের কোনও শেডের আইলাইনার বেছে নিন এবং এক স্ট্রোকে লাইন টানুন। এবারে চোখের ওয়াটারলাইন অর্থাৎ নিচের পাতায় একদম ভিতর দিকে সাদা আইলাইনার (5 awesome eye makeup style with white eyeliner) লাগান। এবারে এর নীচে গা ঘেঁষে মানানসই শেডের আইলাইনার লাগান।

৫। অ্যাঞ্জেলিক আই মেকআপ

ইনস্টাগ্রাম

অ্যাঞ্জেলিক আই মেকআপ করার জন্য সাদা আইলাইনার সাধারণভাবে লাগান, ঠিক যেমন আপনি অন্য সময়ে আইলাইনার লাগান, তেমন ভাবে। এবারে একটি আইশ্যাডো ব্রাশের সাহায্যে আইলাইনার স্মাজ করে নিন। ফিনিশিং টাচ দিতে আরও একবার আলতো হাতে সাদা আইলাইনার টানুন, চোখের ইনার কর্নার থেকে আউটার কর্নারের দিকে। সান্ধ্যকালীন কোনও পার্টিতে তাক লাগিয়ে দিতে পারে আপনার এই মেকআপ।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!