সময় কম? এই টিপসগুলো মেনে মেকআপ করুন ৫ মিনিটে

সময় কম? এই টিপসগুলো মেনে মেকআপ করুন ৫ মিনিটে

অফিস টাইম হোক বা ডেট নাইট, অনেকসময়ই আমাদের কাছে সময় খুবই কম থাকে । বা হয়তো অনেক সময়ে মেকআপে বেশি সময় দিতে ইচ্ছেও করে না । কিন্তু এক উজ্জ্বল ও জেল্লাদার লুকেরও তো প্রয়োজন । অন্তত মুখের ক্লান্তিভাব যেন কোনওভাবেই সবার চোখে না পড়ে । কম সময়ের মধ্যে মেকআপ কীভাবে করবেন(  makeup tips ), কোন কোন মেকআপ টিপস আপনি মাথায় রাখবেন । কোন স্টেপটা বাদ দেবেন, প্রশ্ন অনেক । সব কিছুর জন্য রইল একটি সম্পূর্ণ গাইডলাইন । রইল কয়েকটি মেকআপ টিপস ( makeup tips )।

কীভাবে করবেন চটজলদি মেকআপ

  • লিকুইড ফাউন্ডেশন এড়িয়ে যান
  • আইলাইনার নয়, ব্যবহার করুন কাজল
  • বেস মেকআপের কথা ভুলে যান

লিকুইড ফাউন্ডেশনের বদলে ব্যবহার করুন বিবি ক্রিম

Make Up

POND'S BB+ Cream

INR 114 AT POND'S

লিকুইড ফাউন্ডেশন নিয়ে তাকে মুখে দীর্ঘ সময় ধরে মুখে ব্লেন্ড করে তার উপর কমপ্যাক্ট লাগাতে অনেকটাই সময় চলে যায় । ফাউন্ডেশন মুখে বসতেও সময় লাগে । তার চেয়ে বেছে নিন বিবি ক্রিম ( makeup tips ) । বিবি ক্রিম লাগাতেও কম সময় লাগে, এমনকী হাতের সাহায্যেই এই ক্রিম আপনি মুখের ত্বকে মিশিয়ে নিতে পারবেন । আপনি পাবেন ডিউই লুক । আপনার মুখের ক্লান্তিভাব ঢাকা পড়বে । আপনাকে লাগবে তরতাজা ও আপনার মুখ উজ্জ্বল দেখাবে ।

আইলাইনার নয়, ব্যবহার করুন কাজল

Beauty

Lakme Eyeconic Kajal Twin Pack, Black, 0.35g with 0.35g

INR 221 AT Lakme

আইলাইনার দিয়ে নিখুঁতভাবে চোখের মেকআপে সময় লেগে যায় । তার থেকে ব্যবহার করুন কাজল । আপনি জেল কাজল বা জেল আইলাইনারও ব্যবহার করতে পারেন । আপনার সুবিধামতো বেছে নিন । জেল কাজলের ক্ষেত্রে আপনি ব্রাশের সঙ্গে লাগিয়ে নিতে পারবেন । বা পেনসিল কাজলও ব্যবহার করতে পারেন । ল্যাকমের আইকনিক কাজল ব্যবহার করতে পারেন । এটি দীর্ঘক্ষণ থাকে ও স্মাজ ফ্রি ।

মাসকারা ব্যবহার করতে ভুলবেন না

Beauty

Twist It Mascara

INR 645 AT MyGlamm

আপনার কাছে কম সময়, তাই চোখের মেকআপে আপনি বেশি সময় দেবেন না । তবে চোখকে বড় ও উজ্জ্বল দেখাতে অবশ্যই ব্যবহার করবেন মাস্কারা । মাস্কারা লাগিয়ে নিন । আপনার চোখের মেকআপ সম্পূর্ণ । কম সময়ের মধ্যে মেকআপ শেষ করতে পারেন ।

মেকআপ করে রেডি হন চটজলদি...

লিপস্টিক দেবে ফিনিশিং টাচ

Beauty

Manish Malhotra Hi-Shine Lipstick - Barely Nude

INR 950 AT MyGlamm

আপনি গাঢ় উজ্জ্বল শেডের লিপস্টিক অবশ্যই ব্যবহার করতে পারেন । যেমন – বার্গান্ডি বা কফি শেডের লিপস্টিক আপনি ত্বকের কমপ্লেকশনের সঙ্গে মিলিয়ে পরতে পারেন । কিন্তু আপনি যদি ন্যুড মেকআপ লুক চান । সেক্ষেত্রে ঠোঁটের রঙও সেরকম রাখতে পারেন । হালকা গোলাপি রঙ ব্যবহার করতে পারেন । ঠোঁটের ধরন অনুযায়ী ম্যাট বা গ্লসি লিপস্টিক ব্যবহার করুন ।

তাহলে আপনার হাতের কাছেই এইসব মেকআপ সামগ্রী রয়েছে । আপনি বুঝতেও পারছেন, মাত্র পাঁচ মিনিটেই আপনি কীভাবে তৈরি হতে পারেন । তা আপনার অফিস থাকুক বা ডেটনাইট । খুব কম সময়ের মধ্যে মেকআপ সম্পূর্ণ হবে । এই কয়েকটি টিপস ( makeup tips ) মাথায় রাখুন । আপনি তৈরি হওয়ার পর, আপনার মুখে সেই একই জেল্লা থাকবে আর আপনার থেকে কেউ চোখ ফেরাতে পারবে না ।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!
বাড়িতে
থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!