সামনেই বিয়ে ? এই টিপসগুলো মেনে খুব কম খরচেই সেরে ফেলুন বিয়ের শপিং

সামনেই বিয়ে ? এই টিপসগুলো মেনে খুব কম খরচেই সেরে ফেলুন বিয়ের শপিং

বিয়ের মরশুম এসেই গিয়েছে, এই মরশুমেই কি বিয়ের পিঁড়িতে বসছেন আপনি ? বা আপনারই কোনও কাছের কারও বিয়ে সামনেই । তা যদি হয়, তাহলে তো নিঃশ্বাস ফেলারও সময় নেই । শেষ মুহূর্তের কেনাকাটা ও অন্যান্য প্রস্তুতি পর্ব চলছে নিশ্চয়ই । মাথায় রাখুন কয়েকটা টিপস । কীভাবে কম খরচে বিয়ের শপিং সেরে ফেলতে পারবেন বা কী কী পদ্ধতিতে শপিং করলে অনেক কম টাকায় শপিং শেষ করা যাবে, তারই কয়েকটি টিপস আলোচনা করব ( wedding shopping within budget ) । দেখবেন আপনারও মন ভরবে আবার টাকাও বেশি খরচ হবে না ।

শুধুই দামি শাড়ি কিনবেন না

মানছি আপনার সামনে বিয়ে । আপনার অনেক সুন্দর শাড়ি প্রয়োজন । দামি অনেক কাজ করা ডিজ়াইনার শাড়ি প্রয়োজন । নতুন বউ কি আর যেরকম সেরকম শাড়ি পরবে ?  কিন্তু ভেবে দেখুন, বিয়ের কয়েকদিন পর থেকে বড় কোনও নিমন্ত্রণ বাড়ি ছাড়া সেই শাড়িগুলো আপনি কোথায় পরবেন ?  তার চেয়ে আপনার প্রয়োজন কিছু কম দামি সাধারণ শাড়ি । ছোট অনুষ্ঠানে পরার জন্য সাউথ কটন, বিভিন্ন হ্যান্ডলুম , চান্দেরি এবং কয়েকটি অন্যান্য সিল্কের শাড়ি কিনে রাখুন । খুব বেশি হলে দু হাজার টাকার উপর ওঠার দরকার নেই । এগুলো পরে আপনি অফিসও যেতে পারবেন আবার আত্মীয়দের বাড়িও যেতে পারবে । নতুন বউয়ের শাড়ি নিয়ে কেউ দুটো কথা বলতে পারবে না । কম খরচেই বিয়ের শপিং এভাবে করে ফেলুন ।

ব্লাউজ়ের দিকেও একইভাবে নজর দিন

বিয়ের কয়েকটি দিন আপনি দামি ডি়জ়াইনার ব্লাউজ় অবশ্যই পরবেন । কিন্তু তারপরের কথা ভেবেছেন ?  এমন কয়েকটি ব্লাউজ় কিনে রাখুন, যা আপনি বেশিরভাগ শাড়ির সঙ্গেই পরতে পারবেন । প্রিন্টেড ব্লাউজ় কিনুন । একইসঙ্গে নিন অফ হোয়াইট, লাল, কালো রঙের ব্লাউজ় । ব্রোকেডের ব্লাউজ়ও একটি নিয়ে রাখতে পারেন । আপনি শাড়ির সঙ্গে মিলিয়ে বা মিক্স অ্যান্ড ম্যাচ করেও পরতে পারেন । বিয়ের কেনাকাটা এভাবেই আপনি সেরে ফেলতে পারবেন ( wedding shopping within budget )।

 

সালোয়ার-কামিজ়ও কিনে রাখুন...

প্রতিদিন যে পোশাক পরবেন, সেদিকেও নজর দিন

আপনি শাড়ি-ব্লাউজ় তো কিনলেন । কিন্তু আপনি শাড়িতে কি অতটাই অভ্যস্ত ?  দৈনন্দিন জীবনে কি আপনি শাড়ি পরেন ? যদি আপনি শাড়ি না পরে থাকেন, তবে একই সঙ্গে কুর্তা, সালওয়ার কামিজ় ইত্যাদিও কিনে রাখুন । বা আপনি যে পোশাক পরতে অভ্যস্ত তা অবশ্যই কিনে রাখুন । বেশি দামের দিকে যাবেন না । কারণ এই পোশাক আপনি প্রতিদিন পরবেন । অফিসে বা কাছে কোথাও আউটিং-এ গেলেও আপনি এই পোশাক পরতে পারবেন ( wedding shopping within budget ) ।

 

অন্যান্য সামগ্রীর দিকেও খেয়াল রাখুন

কিনে রাখুন অন্যান্য় গয়নাও...

আপনি সবসময় সোনার গয়না পরে রাস্তায় বের হবেন না নিশ্চয়ই । তাই আত্মীয়র বাড়ি যাওয়ার জন্য বা রাস্তায় পরে বেরনোর জন্য এমন কিছু গয়না কিনে রাখুন । সেগুলি আপনি দৈনন্দিন জীবনে বা ছোট অনুষ্ঠানেও পরতে পারবেন । গড়িয়াহাট, নিউমার্কেটে আপনি অবশ্যই এই ধরনের সামগ্রী পেয়ে যাবেন । একটি মুক্তোর সেটও কিনে রাখতে  পারেন । শাড়ির সঙ্গে হালকা সাজে ভাল মানাবে । এসব কিনতে আপনার খুব বেশি খরচও হবে না ।

তাহলেই আপনার হাতের কাছেই রইল টিপস ( wedding shopping within budget ) । বিয়ের কেনাকাট করতে দেরি করবেন না । কম খরচে বিয়ের শপিং সেরে ফেলুন এবার ।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!
বাড়িতে
থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!