চোখের মেকআপ প্রিয় ? ব্যবহার করতে পারেন এই আইলাইনার

চোখের মেকআপ প্রিয় ? ব্যবহার করতে পারেন এই আইলাইনার

মেকআপের অনেকাংশই জুড়ে আছে আই মেকআপ বা চোখের মেকআপ ( eye makeup ) । কিন্তু অনেকেই যাঁরা প্রথম প্রথম চোখের মেকআপ ( eye makeup ) করা শুরু করেছেন, অথচ নিয়মিত মেকআপ করতেই হয় । তাঁদের অনেক সময় লিকুইড আইলাইনার ব্যবহারে সমস্যা হয় । ঠিকঠাক হয়ে ওঠে না । আপনিও কি লিকুইড আইলাইনারে অতটাও পারদর্শী নন ?  তা হলে আপনাকে সাহায্য করতে পারে জেল আইলাইনার । বিগিনার্স-র জন্য বা যাঁরা প্রতিদিন মেকআপ করেন তাঁদের জন্য সবথেকে ভাল অপশান হয়ে উঠতে পারে জেল আইলাইনার ।

 

জেল আইলাইনার কত প্রকারের হয় ?

জেল আইলাইনার সাধারণত দু’প্রকার -

  • জেল পট আইলাইনার
  • জেল পেনসিল আইলাইনার 

আপনি যদি জেল আইলাইনার ( gel eyeliner ) ইতিমধ্যেই ব্যবহার করেছেন তাহলে আপনার কাছে এ বিষয় স্পষ্ট যে, জেল আইলাইনার ব্যবহার কতটা সহজ । একইভাবে আপনি যদি জেল আইলাইনার ব্যবহার না করে থাকেন, তবে আপনাকে জানাই এই লাইনার ব্যবহারে যেমন সুবিধাও আছে । আছে কয়েকটি অসুবিধাও । তবে প্রতিদিন ব্যবহার করতে চাইলে এর থেকে ভাল অপশান আর কিছু হতে পারে না । মেকআপ বিগিনার্স-র জন্যও সেরা এই জেল আইলাইনার ( guideline for makeup beginners ) । তবে দেখা যাক এই লাইনার ব্যবহারে সুবিধা ও অসুবিধা কী কী ...

Make Up

Manish Malhotra Beauty by MyGlamm Glitter Eyeline

INR 999 AT MyGlamm

জেল আইলাইনার ব্যবহারে সুবিধা কী কী

  • স্মাজ ফ্রি
  • উইং বা ক্যাট আইসের জন্য বেস্ট জেল আইলাইনার ( know about gel eyeliner)
  • ব্রাশের সাহায্যে সহজেই লাগিয়ে নেওয়া যায়
  • বেশিরভাগ জেল লাইনারই ওয়াটার প্রুফ
  • ব্যবহার করা সহজ
  • প্রতিদিনের মেকআপ (eye makeup )-এ উপযুক্ত
  • ওয়াটার লাইনেও ব্যবহার করা যেতে পারে

জেল আইলাইনার ব্যবহারে অসুবিধা কী কী ?

  • পট আইলাইনার তাড়াতাড়ি শুকিয়ে যায়
  • মেকআপের সময় কোনও ভুল হলে তা তুলতে সমস্যা হয়
  • জেল পট আইলাইনার লাগানোর জন্য ব্রাশের প্রয়োজন । তবে বেশিরভাগ জেল আইলাইনারের সঙ্গে ব্রাশও আসে 
  • জেল পেনসিল লাইনারের ক্ষেত্রে বারবার তাকে শার্প করতে হয় 
আপনিও কি শুভশ্রীর মত সুন্দর চোখের মেকআপ চান ?

লিকুইড আইলাইনারের থেকে কি জেল আইলাইনার ব্যবহার ভাল ?

Beauty

CLEAN BEAUTY CHAMOMILE LIQUID EYELINER

INR 850 AT MyGlamm

আসলে এটা নির্ভর করে আপনার মেকআপ দক্ষতার উপরে । আপনি কি প্রথম প্রথম মেকআপ শুরু করেছেন ? তবে আপনার জেল আইলাইনারই ( know about gel eyeliner ) বেশি ভাল লাগবে । কারণ এটি ব্যবহারও সহজ । আপনার চোখকে আরও সুন্দর করে তুলতে এর থেকে ভাল অপশান আর কিছু নেই ।

কী ধরণের লাইনার ব্যবহার সবথেকে সহজ ?

মেকআপ বিগিনার্স-র জন্য পেনসিল আইলাইনার ব্যবহার সবথেকে ভাল । একবার পেনসিল আইলাইনারে অভ্যস্ত হয়ে গেলে জেল আইলাইনার (eye makeup ) সহজেই ব্যবহার করতে পারবেন । কারণ, এই আইলাইনার পেনসিলেনর অনেক বেশি ডার্ক ও রিচ ।

ভারতে কোন কোন জেল আইলাইনার আপনি পাবেন ?

অনেক আইলাইনার ব্র্যান্ডই ভারতে আছে । তবে জনপ্রিয় ব্র্যান্ড যেমন মেবিলিন, ল্যাকমে, ম্যাক-র মতো ব্র্যান্ডের জেল আইলাইনার ( gel eyeliner ) আপনি সহজেই পাবেন । বিভিন্ন ই-কমার্স ওয়েবসাইটেও পেতে পারেন বা নির্দিষ্ট দোকানে গিয়েও পাবেন এই ব্র্যান্ডগুলির জেল আইলাইনার । কোনওটার দাম একটু কম আবার কোনওটার দাম সামান্য বেশি হতে পারে । আপনার পছন্দ অনুযায়ী এই ব্র্যান্ডের আইলাইনার আপনি কিনতে পারেন । তাহলে আপনার মেকআপ বাক্সে কোন জেল আইলাইনার আপনি রাখতে পারেন ?

  1. মেবিলিনের পট জেল আইলাইনার ( gel eyeliner )ব্যবহার করতে পারেন । মেবিলিন আই স্টুডিও লাস্টিং ড্রামা জেল আইলাইনার । কালো রঙেই এটি পাওয়া যায় । এর দাম ৫০০ থেকে ৫৫০-র মধ্যে । বিভিন্ন ই-কমার্স ওয়েবসাইটে আপনি এটি পাবেন ।
  2.  ব্যবহার করতে পারেন মেবিলিনের পেনসিল আইলাইনারও । মেবিলিন লাস্টিং ড্রামা ওয়াটারপ্রুফ জেল আইলাইনার । বিভিন্ন রঙে এটি পাওয়া যায়, ইচ্ছে মতো বেছে নিন । এর দাম ৪৫০ থেকে ৫০০-র মধ্যেই ।
  3.  ল্যাকমের জেল পট আইলাইনারও ব্যবহার করতে পারেন । ল্যাকমে ৯ টু ৫ জেল কাজল । কালো রঙে পাওয়া যায় । দাম ৪০০ থেকে ৪৫০-র মধ্যেই ।
  4. যদি একটু বেশি দামে যেতে চান, তবে ব্যবহার করতে পারেন ম্যাকের জেল আইলাইনার (পট) । ম্যাক প্রো লংওয়্যার ফ্লুইডলাইন জেল আইলাইনার । কালো সহ অন্যান্য রঙেও পাওয়া যায় । দাম ১০০০ থেকে ১৫০০-র মধ্যে ।

তবে আর দেরি কেন ? চট জলদি কিনে ফেলুন এই জেল আইলাইনার । চোখের মেকআপ ( eye makeup )-এ তাক লাগিয়ে দিন সবাইকে !

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!
বাড়িতে
থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!