শীত পোশাকের সঙ্গে শাড়ি স্টাইল করবেন কিভাবে, জেনে নিন

শীত পোশাকের সঙ্গে শাড়ি স্টাইল করবেন কিভাবে, জেনে নিন in bengali

শাড়ি পরার যদিও কোনও নির্দিষ্ট মরশুম হয় না, তবে শীতকালে শাড়ি (how to style winter wears with saree like a fashionista) পরলে কিন্তু বেশ আরামই লাগে। আসলে ঠান্ডার সময়ে নিজেকে যত বেশি কাপড়ে মুড়ে রাখবেন, বাইরের ঠান্ডা ততই কম সুযোগ পাবে হাড় কাঁপানোর।  আর শীতের সময়ে শাড়ি যে শুধুমাত্র আরামদায়ক, তা তো নয়, শীতপোশাকের সঙ্গে শাড়ির বন্ধুত্বও বহুদিনের। আচ্ছা, আপনিই বলুন, আপনি অন্য কোনও পোশাকের সঙ্গে শাল গায়ে দিতে পারবেন? অথচ দেখুন, শাড়ির সঙ্গে শাল কী সুন্দর মানিয়ে যায়। না না আমি বলছি না, যে একটা মোটা শাল গায়ে জড়িয়ে নিন শাড়ির উপরে, শীতপোশাকের সঙ্গে শাড়ি পরতে হবে কায়দা করে। সেই সাজেশনই আমরা দিচ্ছি।

কায়দা করে শাল জড়ান

শীতে শাড়ির সঙ্গে এমন একটা দারুণ পশমিনা নিলে আর কিছুই লাগবে না (ছবি - ইনস্টাগ্রামের সৌজন্যে)

শীতকালে শাড়ির সঙ্গে শাল না নিলে পাপ হবে! অন্তত বাঙালিদের তো বটেই! তাই পুরনো শাল নতুন করে নিন। যেভাবে গুটিসুটি মেরে মায়েদের নিতে দেখেছেন, সেভাবে নয়। কোমরের কাছে একটি প্রান্ত গুঁজে অন্য ভাগটি কাঁধের উপর দিয়ে ফেলে রাখুন। শাল নেওয়াও হবে, স্টাইলও (how to style winter wears with saree like a fashionista) হবে ভরপুর। খুব শীত করলে ব্লাউজ হিসেবে সোয়েটার পরে তার উপর দিয়ে শাল নিন। 

প্রো টিপস: কায়দা করে শাল নিতে গেলে শাল প্রকৃত গরম কাপড়ের হওয়া চাই। পাতলা শাল নিয়ে শুধুই স্টাইল হবে, ঠান্ডা যাবে না। 

শাড়ির সঙ্গে চলতে পারে এথনিক কোটও

সাদা-কালো কোট আর শাড়িতে শীতেও হয়ে উঠুন অনন্যা (ছবি - ইনস্টাগ্রামের সৌজন্যে)

এবার শীতে এথনিক অন এথনিক ট্রাই করে দেখবেন নাকি? তা হলে শাড়ি পরুন একটু লম্বা ঝুলের এথনিক কোট দিয়ে। এই ধরনের শ্রাগও পরতে পারেন শাড়ির সঙ্গে, হালকা শীতে। এই ধরনের শালের কাপড়ের তৈরি কোট পরুন বেশি শীতে। কাশ্মীরি শালওয়ালাদের কাছে এই ধরনের কোট পেয়ে যাবেন। নইলে অনলাইন ভরসা।

প্রো টিপস: কাশ্মীরি পিরানও ট্রাই করতে পারেন শাড়ির (how to style winter wears with saree like a fashionista) সঙ্গে। ছোট ঝুলের, দিব্যি লাগবে। আঁচলটা বাইরে বের করে গলা দিয়ে পেঁচিয়ে নেবেন। ওটাই দোপাট্টার মতো কাজ করবে।

ব্লাউজের বিকল্প হতে পারে হাইনেক স্কিভি

শাড়ির সঙ্গে যে ব্লাউজই পরতে হবে তার কোনও মানে নেই (ছবি - ইনস্টাগ্রামের সৌজন্যে)

অল্প শীতে শাড়ি পরুন নিটেড টপ দিয়ে। হাই নেক, ফুল স্লিভ এই ধরনের টপ হালকা গরম জোগাবে আর ফ্যাশনিস্তা হতে ভরপুর সাহায্য করবে। ম্যাচিং টপ পরতে হবে, তার কোনও মানে নেই। পরতে পারেন কনট্রাস্ট কিংবা একেবারে অন্য ধরনের রংয়েরও। আবার ঠান্ডা যখন বেশ জাঁকিয়ে পড়বে, তখন পরে ফেলুন পুলওভার। তবে তা যেন ঢিলেঢালা না হয়। এ ছাড়াও পরতে পারেন ক্রপড সোয়েটারও। এটির সুবিধে হল, দেখতে অনেকটা উলেন ব্লাউজের মতো লাগবে। যদি একটু পুরনো হয়ে যাওয়া টাইট কোনও সোয়েটার থাকে, তা হলে অনায়াসে পেটিকোটের মধ্যে গুঁজে পরে ফেলুন সেটি, শাড়ির সঙ্গে (how to style winter wears with saree like a fashionista)। 

প্রো টিপস: এভাবে শাড়ি পরলে আঁচলের ড্রেপিং নিয়েও নানা ধরনের পরীক্ষানিরীক্ষা করতে পারেন। যদি আপনার একটু ভুঁড়ি থেকে থাকে, তা হলে সরু করে প্লিট করবেন না।

মূল ছবি সৌজন্য - ইনস্টাগ্রাম

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!