আপনি কি জানেন মেকআপে কেন জরুরি প্রাইমার ?

আপনি কি জানেন মেকআপে কেন জরুরি প্রাইমার ?

যখন আপনি মুখের মেকআপ করেন, তখন মেকআপের সব থেকে গুরুত্বপূর্ণ অংশটিতে মন দেন কি ? ফাউন্ডেশনের মতোই দেখতে, অথচ ফাউন্ডেশন না । বুঝতেই পারছেন প্রাইমারের কথা বলছি । মেকআপে প্রাইমার হয়তো সবচেয়ে গুরুত্বপূর্ণ (importance of makeup primer )। যখন আপনি মেকআপের অন্যান্য জিনিসগুলো কিনছেন, কখনওই এই প্রাইমার আপনি বাদ দেবেন না । আপনার মেকআপ বাক্সে অবশ্যই যেন মেকআপ প্রাইমার থাকে । কারণ, আপনি হয়তো জানেন না, এই প্রাইমার আপনার মেকআপকে দীর্ঘস্থায়ী করে( importance of makeup primer )। একইভাবে আপনার ত্বককে উজ্জ্বল দেখায় মেকআপ প্রাইমার ।

প্রাইমার কত প্রকার ?

সিল্কি ক্রিম বা জেল ফর্মেও আসে প্রাইমার । নির্দিষ্ট কোনও রঙ থাকে, বা রঙ বিহীনও হতে পারে । মুখের জন্য প্রাইমার হয়, চোখের জন্যেও । ত্বকের রঙের সঙ্গেই মিলিয়ে মুখের প্রাইমার ( makeup primer ) পাওয়া যায় ।

আপনার মেকআপে কীভাবে সাহায্য করে প্রাইমার ?

আপনার ত্বককে একটি কোমল, নিখুঁত ফিনিশিং দেয় প্রাইমার । এবং মেকআপকেও দীর্ঘস্থায়ী করে । আই প্রাইমার আইশ্যাডোর বেস হিসেবে কাজ করে । আইশ্যাডো বসতে সাহায্য করে , এবং দীর্ঘস্থায়ী করে । কয়েকটি কস্মেক্টিকস কোম্পানির বিভিন্ন ত্বকের জন্য আলাদা আলাদা মেকআপ প্রাইমার ( makeup primer ) আছে । ত্বকের ধরন অনুযায়ী আপনি সেই প্রাইমার বেছে নিতে পারেন ।

All Eye Need- Highlighter + Eyeshadow + Primer

INR 1,195 AT MyGlamm

কখন ব্যবহার করবেন মেকআপ প্রাইমার

  • ফাউন্ডেশনের বেস হিসেবে ব্যবহার করুন প্রাইমার

নিখুঁতভাবে ফাউন্ডেশন ব্যবহারের জন্য লাগাতেই হবে প্রাইমার। তাতে ত্বকের উপর বেস তৈরি হবে । এটি  ফাউন্ডেশনকে আরও ভাল ভাবে ব্লেন্ড হতে সাহায্য করবে। বিবি বা সিসি ক্রিম ব্যবহার করলেও শুরুতেই প্রাইমার লাগিয়ে নিতে ভুলবেন না !

  • সম্পূর্ণ মেকআপ না করলেও প্রাইমার ব্যবহার করতে পারেন

ত্বকে মসৃণ ফিনিশং চাইছেন । অথচ সময় নিয়ে সম্পূর্ণ মেকআপ করার ইচ্ছে নেই । প্রথমে ময়শ্চারাইজার মেখে নিন । তারপর প্রাইমার লাগিয়ে নিন । স্বাভাবিক ও জেল্লাদার লুক থাকবে সারাদিন ।

এরকম লুক পেতে অবশ্যই ব্যবহার করুন মেকআপ প্রাইমার

কীভাবে ব্যবহার করবেন মেকআপ প্রাইমার

প্রাইমার ( makeup primer )ব্যবহার করার আগে ত্বক অবশ্যই ভাল করে ময়শ্চারাইজ করে নিন। কয়েক মিনিট অপেক্ষা করুন, ময়শ্চারাইজার ত্বকে বসে যাবে । আঙুল দিয়ে প্রাইমার লাগিয়ে নেওয়া যায় । ব্রাশ কিনে বাড়তি টাকা খরচ করতে হয় না। আঙুলের ডগায় প্রাইমার নিয়ে সারা মুখে লাগিয়ে নিন । ব্লেন্ড করে নিলেই পেয়ে যাবেন নিখুঁত ফিনিশিং ।

Beauty

Tinted Perfection Face Primer

INR 1,095 AT MyGlamm

প্রাইমারের একটি বিশেষত্ব হল, সব মরশুমেই সমানভাবে হিট মেকআপ প্রাইমার । তাই শীতকাল হোক বা গরম, প্রাইমার লাগনো থাকলে আপনার মেকআপ দীর্ঘস্থায়ী হবেই । নভেম্বর এসেই গেছে । শেষ দুটো মাসই পার্টি পার্ফেক্ট । তাই বছরশেষের পার্টিতে অংশ নিতে হবে তো  ? আর দেরি নয়, যদি এখনও প্রাইমার না কিনে থাকেন তবে কিনে ফেলুন । আর এই টিপসগুলো মাথায় রেখে আপনিও পার্টির জন্য তৈরি থাকুন !

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!
বাড়িতে
থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!