বিবি ও সিসি ক্রিমের পার্থক্য জানেন ? কোনটা আপনার জন্য পার্ফেক্ট ?

বিবি ও সিসি ক্রিমের পার্থক্য জানেন ? কোনটা আপনার জন্য পার্ফেক্ট ?

চটজলদি মেকআপ করার জন্য আমাদের কাছে একাধিক অপশান আছে । বলা ভাল মেকআপ হ্যাক । মেকআপের সম্পূর্ণ সময়টা দিতে হল না, আবার মেকআপ ফিনিশ লুকও পাওয়া গেল । ত্বক রইল উজ্জ্বল ও জেল্লাদার । এরকম লুক পাওয়ার জন্য বাজারে একাধিক কসমেটিকস বা প্রসাধনী সামগ্রী আছে । তার মধ্যে বেশ হিট বিবি ও সিসি ক্রিম । কি আপনিও নিশ্চয়ই ব্যবহার করেন ?  আমরা অনেকেই বিবি ( bb cream ) বা সিসি ক্রিম ( cc cream )ব্যবহার করি, দুটো ক্রিমই মেকআপ ফিনিশ লুক দিতে পারে । কিন্তু একথা জানেন কি এই ক্রিম দুটির মধ্যে সামান্য পার্থক্য আছে । এবং দুটি ক্রিমের কাজ ও টেক্সচারও আলাদা । দুটি ক্রিম ত্বকে লাগালে আপনি ভিন্ন ভিন্ন ফল পাবেন । হ্যাঁ ! বিবি ও সিসি ক্রিমের মধ্যে পার্থক্য ( difference between bb cream and cc cream )নিয়ে আলোচনা করব । এই ক্রিমের মধ্যে আপনি কোন ক্রিমটি ব্যবহার করবেন, সে বিষয়েও আপনার একটা ধারণা তৈরি হবে ।

বিবি ক্রিম কী

Make Up

POND'S BB+ Cream

INR 114 AT POND'S

বিবি ক্রিমের পুরো কথা হল ব্লেমিশ বাম বা বিউটি বাম । আসলে হালকা টিন্টেড ময়শ্চারাইজার । এই বিবি ক্রিম  ত্বককে সুরক্ষিত রাখতে বেশ কার্যকর । বিবি ক্রিম ত্বককে মোলায়েম করে তোলে । পাশাপাশি রোদ থেকেও ত্বককে রক্ষা করে ৷ বিবি ক্রিম লাগালে আপনার থাকবে একটি ডিউই লুক বা সদ্য-শিশিরভেজা উজ্জ্বল ভাব । ময়শ্চারাইজার ও ফাউন্ডেশনের কাজ একইসঙ্গে করে বিবি ক্রিম । এতে আপনার মেকআপ থাকে কোমল এবং দীর্ঘস্থায়ী । রুক্ষ ত্বকে আপনি ব্যবহার করতে পারেন বিবি ক্রিম । পন্ডসের বিবি ক্রিম বাজারে বেশ হিট । চটজলদি মেকআপে সাহায্য করবে এটি । আপনার বাজেটের মধ্যেই হবে ।

সিসি ক্রিম কী

সিসি ক্রিমের ( cc cream )সম্পূর্ণ নাম কালার কারেকশন বা কমপ্লেকশন কেয়ার । সিসি ক্রিম ত্বকের বিভিন্ন দাগ লুকিয়ে দেয় । আপনার ত্বকের কনসিলারের কাজটি একাই সামলে নেয় সিসি ক্রিম । সিসি  ক্রিমের টেক্সচার বিবি  ক্রিমের তুলনায় হালকা । সাধারণত যাদের ত্বক তৈলাক্ত, তাঁরা ব্যবহার করতেই পারেন সিসি ক্রিম । আপনার মুখের দাগও লোকানো যাবে । ল্যাকমে সিসি ক্রিম ভারতীয় ত্বকের জন্য বেশ উপযোগী । এই ক্রিমটি আপনি ব্যবহার করতে পারেন, আপনার বাজেটের মধ্যেও হবে । আপনার ত্বকের রং অনুযায়ী বিভিন্ন শেডে পাবেন ল্যাকমের এই ক্রিম ।

বিবি ও সিসি ক্রিমের মধ্যে পার্থক্য

বিবি ও সিসি ক্রিমের মধ্যে পার্থক্য ( difference between bb cream and cc cream )অবশ্যই আছে । সামান্য পার্থক্য ইতিমধ্যেই আপনি বুঝতে পারছেন । সিসি ক্রিমের টেক্সচার বিবি  ক্রিমের তুলনায় হালকা । বিবি ক্রিম আপনি বেস হিসেবেও ব্যবহার করতে পারেন । যাঁদের ত্বকে সামান্য দাগ আছে, বা লালচে ভাব আছে তাঁরা সিসি ক্রিম ব্যবহার করতে পারেন । আপনার ত্বকের প্রকৃতি অনুযায়ী বেছে নিন এই দুইটি ক্রিমের মধ্যে একটি । আশা করছি, বিবি ও সিসি ক্রিমের মধ্যে পার্থক্য ( difference between bb cream and cc cream )আপনার কাছে পরিষ্কার ।

Beauty

LIT Radiant Matte Compact Powder - Snatched

INR 495 AT MyGlamm

কীভাবে লাগাবেন এই ক্রিম

বিবি ক্রিম ও সিসি ক্রিম লাগানো খুব সহজ । আপনি অফিস যাওয়ার আগে চট জলদি এই ক্রিম লাগিয়ে নিতে পারেন । হাতের উপর সামান্য ক্রিম নিয়ে আপনার মুখের বিভিন্ন অংশে লাগিয়ে ভাল করে ব্লেন্ড করে নিন । ক্রিমটি বসতে একটু সময় দিন । সিসি ক্রিমের উপর আপনি চাইলে কমপ্যাক্ট লাগাতেও পারেন । আবার ওরকমও রাখতে পারেন । ব্যবহার করতে পারেন হাইলাইটারও । তবে বিবি ও সিসি ক্রিম আপনি যেমন হাত দিয়েই মুখে ব্লেন্ড করে নিতে পারেন, আবার মেকআপ স্পঞ্জের সাহায্যেও আপনি এই কাজটি করতে পারেন ।

Beauty

Manish Malhotra Face And Body Highlighter

INR 1,250 AT MyGlamm

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!
বাড়িতে
থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!