দীপাবলিতে ডিজাইনার মাস্ক-বাহারে হয়ে উঠুন ‘শো-স্টপার’ !

2020/11/09 10:39

দীপাবলি ( diwali ) তো প্রায় চলেই এল । কোভিড পরিস্থিতিতে ইতিমধ্যেই আতশবাজি পোড়ানোতে নিষেধাজ্ঞা জারি করেছে কলকাতা হাইকোর্ট । এদিকে পুজোতেও মণ্ডপে ঢোকা নিষিদ্ধ ছিল । তাই বলে কি ফ্যাশনে একটুও কমতি হবে ?  এবার নিউ নর্মালে নতুন পোশাকের সঙ্গে মিলিয়ে ডিজাইনার মাস্ক ( designer mask ) বাজারে জনপ্রিয় হয়েছিল । কালীপুজোতেই বা সেটা বাকি থাকে কেন ?  এবার বাজি পোড়ানোর আনন্দে কমতি হবে ঠিকই । কিন্তু ফ্যাশন প্রিয় বাঙালি যেন কোনওভাবেই না পিছিয়ে থাকে ।

উৎসবের মরশুমে ডিজাইনার মাস্কের চাহিদা

সার্জিকাল মাস্ক বা N95 মাস্কের চাহিদা ছিলই । তবে উৎসবের মরশুমে একইভাবে প্রিয় হয়ে উঠেছে ডিজাইনার মাস্ক ( designer mask ) -ও । কেউ রঙ মিলিয়ে মাস্ক পরেছেন । কেউ বা জামার প্রিন্টের সঙ্গে মিলিয়ে মাস্ক পরেছেন । আর প্রত্যেকের চাহিদা আলাদা আলাদা । তাঁদের চাহিদা মেটাতে গিয়ে একেবারে হিমশিম খেয়ে গিয়েছেন কাপড় বিক্রেতারা । বা হিমশিম খেয়েছেন টেলাররাও ।

দুর্গাপুজো কাটতে না কাটতেই আলোর উৎসবে গা ভাসাতে চায় বাঙালি । কিন্তু হ্যাঁ, অবশ্যই মানতে হবে সতর্কতা । কারণ করোনা আমাদের পিছু ছাড়েনি । আনন্দ তো হবেই, তবে সব যেন হয় নিয়ম মেনে । কোভিড বিধিগুলো মানতেই হবে ।

সিল্কের শাড়ির সঙ্গে মিলিয়ে বেছে নিন আপনার মাস্ক

যদি সিল্কের শাডি বা কামিজ পরেন । সেক্ষেত্রে তার সঙ্গে ম্যাচ করে সেই রঙের মাস্ক পরতেই পারেন । বা তৈরি করতে পারেন কন্ট্রাস্টও । এই ডিজাইনার মাস্ক ( designer mask ) কিন্তু কোনওভাবেই খারাপ লাগবে না ।

এরকম মাস্ক আপনার সাজে অন্য মাত্রা দেবে...

সুতির পোশাকের সঙ্গে যে মাস্ক ভাল লাগবে

যদি সুতির প্রিন্টেড পোশাক পরেন । তার সঙ্গে সেই একই প্রিন্টের মাস্ক পরলে অবশ্যই তা আপনাকে একটা এলিগ্যান্ট লুক দেবে । একরঙা সুতির পোশাকের সঙ্গেও আপনি প্রিন্টেড মাস্ক পরতে পারেন । তবে সেক্ষেত্রে আপনাকে রঙ নির্বাচনের দিকে সতর্ক থাকতে হবে । সাদা বা লাল রঙের পোশাকের সঙ্গে যেমন সাদা ও লাল রঙের মাস্ক পরতে পারবেন । একইভাবে কালো রঙের মাস্কও পরতে পারবেন । আর লাল-কালোর কম্বিনেশন তো সবসময়ই আকর্ষণীয় । তবে আপনি উজ্জ্বল রঙও পরতে চাইলেও তা চেষ্টা করে দেখতে পারেন । খারাপ লাগবে না । একটু অন্যরকম হবে । আপনার টেলরকে বললে সেইরকম মাস্ক তো সে বানিয়ে দেবেই । একইসঙ্গে আপনি বিভিন্ন ই-কমার্স ওয়েবসাইটেও পেতে পারেন ডিজাইনার মাস্ক ।

সুতির মাস্কে পাবেন এলিগ্যান্ট লুক...

দীপাবলি তো আসছেই । তার সঙ্গেই আসছে ভাইফোঁটা । একইসঙ্গে নভেম্বর থেকেই শুরু হয়ে যায় বিবাহ অনুষ্ঠানের সময় । দুর্গাপুজো বা দীপাবলি ( diwali ) -র আমেজ এবার করোনা আবহে কিছুটা ফিকে হয়ে গিয়েছে ঠিকই । যেতে পারেননি অনেক বন্ধুর বিয়েতেও । কিনে রাখা শাড়ি বা কামিজ আলমারিতেই তোলা আছে । বা আপনার প্রিয় গয়না যত্ন করে রাখা আছে সাজবাক্সে । তবে এবার আর মন খারাপ নয় । বাড়ি থেকেও যে আমরা আনন্দ করতে শিখেছি । বন্ধুর মালাবদল অনলাইনে দেখুন । বা দীপাবলি ( diwali ) -র দিন বারান্দাতেই সেজেগুজে চলুক না ফোটোশুট ।

আর যে কোনও উৎসব-অনুষ্ঠানে ‘শো-স্টপার’ ( showstopper ) কে না হতে চায় বলুন তো ? তাই সুন্দরভাবে তো সাজবেনই, মাস্কের পাল্লাও যেন কোনওভাবেই হালকা না হয় । বিশ্বাস করুন, সবচেয়ে বেশি আকর্ষণীয় লাগবেন আপনিই !

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!
বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!