পুরনো না পোলকা ডটস, বরং ২০২০-র ফ্যাশন ট্রেন্ড !

পুরনো না পোলকা ডটস, বরং ২০২০-র ফ্যাশন ট্রেন্ড !

ফ্যাশনে বদলটাই বোধ হয় কনস্ট্যান্ট । অনেকেই বলেন, নতুন বোতলে পুরনো ওয়াইনের মতো হল ফ্যাশন । এই কথা বলছি কারণ, ২০২০-র ফ্যাশন ট্রেন্ডটাই এরকম । এই সময়ে ট্রেন্ডে সবই রেট্রোর ছোঁয়া । যেমন হেয়ারস্টাইল, মেকআপ আবার জিন্স ও ট্রাউজ়ারেও সত্তরের একটা প্রভাব রয়েছে । একইসঙ্গে পোশাকের বিভিন্ন স্টাইলেও ফিরেছে সত্তর । বেল-বটমস যেমন আবার ফ্যাশন ট্রেন্ড। একইসঙ্গে ফিরেছে পোলকা ডটস। মনে পড়ছে ববির কথা ? ডিম্পল কাবাডিয়া পোলকা ডটসের টপ পরেছিলেন, আর ববির সেই ফ্যাশন সেই সময় সেনসেশন হয়ে উঠেছিল। আজও রেট্রো লুক বলতেই মনে পড়ে ববি ছবির কথা, সেজন্য পোলকা ডটস ববি প্রিন্ট নামেও পরিচিতি পেয়েছিল। যেহেতু আবার আন্তর্জাতিক ফ্যাশনে এখন পোলকা ডটস ট্রেন্ড, সেইজন্য আমাদেরও চোখ এড়িয়ে যায়নি। আপনি এখন ভাবতে পারেন, আন্তর্জাতিক ফ্যাশন ট্রেন্ড ভেবে কী করব, ভারতে কি তা ট্রেন্ড ? আসলে আন্তর্জাতিক ফ্যাশন ট্রেন্ড দেখেই বিভিন্ন ফ্যাশন ডিজ়াইনার ও হাউজ়গুলি নিজেদের পোশাকগুলি ডিজ়াইন করে। আর আপনি এখনও কি দেখেছেন, বলিউড থেকে শুরু করে টলিউড তারকারাও পোলকা ডটসের পোশাক পরেছেন। শাড়ির ডিজ়াইনেও ফিরেছে পোলকা ডটস। ২০২০-র ট্রেন্ড পোলকা ডটস (polka dots are back in trend )।

প্রায় ১০০ বছরের পুরনো পোলকা ডটস

সেই ১৯২০-র দশক থেকে ফ্যাশন বাজারে চলে আসছে পোলকা ডটস। ডিজ়নির মিনি মাউজ়ের পোশাকের কথা একবার মনে করুন। লাল রঙের পোলকা ডটসের একটি পোশাক পরত সে। সেই শুরু, তারপর কখনও আউট অফ ফ্যাশন হয়ে যায়নি পোলকা ডটস। বিভিন্ন সময়ে ফিরে এসেছে ফ্যাশন ট্রেন্ড হয়ে। সত্তরের হিন্দি ছবিতেও স্টাইল স্টেটমেন্ট হয়ে ওঠে। আর সম সময়ের ভারতেও ফ্যাশনের সেনসেশন হয়ে ওঠে। আজ প্রায় একশো বছর পরেও পোলকা ডটস একইভাবে ফ্যাশনে ইন। নতুন বোতলে পুরনো ওয়াইনের মতো। ২০২০-র ফ্যাশন (polka dots are back in trend )-এ বেশ ট্রেন্ডি এটি।

আপনি কীভাবে পরতে পারেন পোলকা ডটস ডিজ়াইন?

পোলকা ডটসের শার্ট আপনি পরতে পারেন । স্কার্ট ও ড্রেসও পরা যায়। খুব ছোট ছোট ডটের লম্বা ফ্লোয়ি ড্রেস বা হল্টার নেক মিড লেন্থ ড্রেসও আপনি পরতে পারেন । আপনি পোলকা ডট প্রিন্টেড শাড়িও পরতে পারেন, যেমন বিদ্যা বালন পরেছেন। পোলকা ডটের সঙ্গে অন্য কোনও প্রিন্ট মিশিয়ে ফেলবেন না । তাহলে কোনও পোশাকই খুলবে না । ভাল লাগবে না । চেষ্টা করুন পোলকা ডটের শার্টের সঙ্গে এক রঙের প্যান্ট বা স্কার্ট পরার।

ববি ও পোলকা ডটস

ববি ছবিতে ডিম্পল কাবাডিয়া...জনপ্রিয় হয়েছিল পোলকা ডটস

১৯৭৩ সালে মুক্তি পেয়েছিল ববি। অভিনয়ে ছিলেন ডিম্পল কাবাডিয়া ও ঋষি কাপুর। ববিতে ডিম্পলের লুক বেশ বেশ জনপ্রিয় হয়েছিল। পলকা ডটস প্রিন্টেড শার্ট পরেছিলেন ডিম্পল। যা সে সময়ে ভারতের ফ্যাশনে সেনসেশন হয়ে ওঠে। অনেক পরেও বলিউডে সেই স্টাইল ফিরে আসে। ওয়ানস আপঅন আ টাইম ইন মুম্বই ছবিতে প্রাচী দেশাইকে ববি স্টাইলের পোশাকে দেখা যায়। ৭০-র ফ্যাশনকে ধরা হয়েছিল প্রাচীর পোশাকে।

তাহলে আর কোনও দেরি নয়। এখনও যদি আপনার কালেকশনে পোলকা ডটস থেকে না থাকে, তবে কিনে ফেলুন। মনে রাখবেন, আপনি পোলকা ডটস প্রিন্টেড শাড়িও কিনতে পারেন। সেজে উঠুন, স্টাইল হোক একদম নতুন (polka dots are back in trend )। সবাই আপনার থেকে চোখ ফেরাতে পারবে না।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!
বাড়িতে
থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!