ADVERTISEMENT
home / রূপচর্চা ও বিউটি টিপস
আইশ্যাডো লাগাতে ভালবাসেন ? এই টিপসগুলো মাথায় রাখলেই পাবেন পার্ফেক্ট ফিনিশিং

আইশ্যাডো লাগাতে ভালবাসেন ? এই টিপসগুলো মাথায় রাখলেই পাবেন পার্ফেক্ট ফিনিশিং

চোখের মেকআপ করতে আপনি ভালবাসেন? তাহলে নিশ্চয়ই আইশ্যাডোও ভাল লাগে? তবে রোজকার দিনের চোখের মেকআপ বলতে সেই কাজল ও আইলাইনার। সেক্ষেত্রে মাস্কারা, আইশ্যাডো লাগানো হয়ে ওঠে না। কিন্তু অনেকসময় আইশ্যাডো লাগাতে দিয়ে তাঁরা ঝামেলায় পড়েন। কখনও রঙ বেশি গাঢ় হয়ে যায়, অনেকসময় ঠিকমতো ব্লেন্ড করা হয় না। ফলে ঠিকঠাক চোখের মেকআপ করা হয়ে ওঠে না।

আপনি আইশ্যাডো লাগাতে ভালবাসেন?  নিখুঁতভাবে আইশ্যাডো লাগানোর জন্য আপনাকে কয়েকটি বিষয় মনে রাখতে হবে। তাহলে কীভাবে নিখুঁতভাবে আইশ্যাডো লাগানো সম্ভব (tips for applying eyeshadow)  ?

নিখুঁতভাবে আইশ্যাডো লাগানো যেতেই পারে, কিন্তু আপনাকে কী কী মাথায় রাখতে হবে

  • চোখের মেকআপ শুরুর আগে চোখের চারপাশ পরিষ্কার করে নিন। তারপর চারপাশে আই ক্রিম লাগিয়ে পাঁচ-সাত মিনিট অপেক্ষা করুন । এরপর শুরু করুন আই মেকআপ।
  • আইশ্যাডো লাগানোর আগে শুরুতেই চোখের উপরের পাতায় আই প্রাইমার লাগিয়ে নিন । প্রাইমার লাগানোর পর চোখ বন্ধ করে রাখুন। শুকানো পর্যন্ত অপেক্ষা করুন। তারপর আইশ্যাডো লাগানো শুরু করুন। এতে আইশ্যাডো ভাল সেট হবে।
  • আপনি কি ব্রাশ দিয়ে আইশ্যাডো লাগান? তাহলে আপনাকে অন্তত তিনটে ব্রাশ রাখতেই হবে। এই তিনটে ব্রাশ আইশ্যাডো লাগানোর ক্ষেত্রে তিনটি কাজ করবে। একটি ব্রাশ দিয়ে আপনি আইশ্যাডো লাগাবেন।  অন্য ব্রাশ দিয়ে বাড়তি শ্যাডো ঝেড়ে ফেলবেন। এবং তিন নম্বর ব্রাশ দিয়ে আপনি আইশ্যাডো ব্লেন্ড করে নেবেন। এতেই আপনি পাবেন নিখুঁত ফিনিশিং। নিখুঁতভাবে আইশ্যাডো লাগানো যেতে পারে (tips for applying eyeshadow)। সেইসময় এই বিষয়টি আপনাকে মাথায় রাখতেই হবে।

 

 

ADVERTISEMENT

আপনিও নিখুঁতভাবে আইশ্যাডো পরতে পারেন

  • আপনি কি পাউডার আইশ্যাডো (eyeshadow) লাগান না কি ক্রিম আইশ্যাডো। আপনার আইশ্যাডোর ধরনের উপর অনেক কিছুই নির্ভর করে। বিগিনার্সের জন্য ক্রিম আইশ্যাডোই হয়তো ভাল। কারণ, আপনি তা চোখের পাতায় ব্রাশ দিয়ে বা আঙুল দিয়ে লাগিয়ে নিতে পারবেন। তবে ভাল হয় যদি আঙুল দিয়ে লাগান। অভ্যেস না থাকলে ব্রাশের চেয়ে আঙুল দিয়ে লাগালেই সুবিধা হবে। এরপর অন্য একটি পরিষ্কার ব্রাশ নিন। সেই ব্রাশ দিয়ে বাড়িতে রঙটুকু আপনি মুছে ফেলুন। আপনার চোখ দেখাবে মায়াবী। নিখুঁতভাবে আইশ্যাডো লাগানো যাবে এভাবেই। আপনি অবশ্যই এই কথা মাথায় রাখবেন।
  • স্মোকি আইজ় অনেকেই পছন্দ করেন। একটি পার্ফেক্ট ড্রামাটিক লুক। চোখের উপরের পাতায় স্মোকি  মেকআপ করতে চাইলে প্রথমে চোখের মেকআপ করে নেবেন। এরপর মুখের বেস মেকআপ করবেন। আগে চোখের মেকআপ করে নেওয়া প্রয়োজন। এতে মুখে শ্যাডো ঝরে বেস নষ্ট হবে না।
  • যদি চোখের নিচের পাতায় স্মোকি মেকআপ করেন, সেক্ষেত্রে অবশ্যই ফ্ল্যাট ব্রাশ ব্যবহার করবেন। এতে আপনি একটি পার্ফেক্ট ফিনিশিং টাচ পাবেন। আপনাকেও চমৎকার দেখাবে।
  • আপনি কি পাউডার আইশ্যাডো (eyeshadow) লাগান? তবে মাঝারি থেকে বড় মাপের ব্রাশ নেবেন। সেই ব্রাশ দিয়েই আইশ্যাডো লাগিয়ে নিন। এতে ব্লেন্ডিং ভাল হবে, মায়াবী একটি লুক পাবেন আপনি ।
  • তাহলে আপনার হাতের কাছেই রইল বেশ কয়েকটি টিপস। সেই টিপসগুলো মাথায় রাখুন। নিখুঁতভাবে আইশ্যাডো লাগানো নিয়ে আর কোনও অসুবিধাই হবে না।
https://bangla.popxo.com/article/beauty-tips-for-sensitive-skin-in-bengali

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!
বাড়িতে
থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

24 Nov 2020

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT