চুল হাইলাইট করতে পার্লার যেতে হবে না, বাড়ি বসেই করে নিতে পারেন তো!

চুল হাইলাইট করতে পার্লার যাবেন কেন, বাড়ি বসেই করে নিতে পারেন তো! in bengali

চুল নিয়ে নানা এক্সপেরিমেন্ট কম বেশি আমরা সবাই করেছি। আর এই এক্সপেরিমেন্টের মধ্যে চুলে হাইলাইট করা অন্যতম। কিন্তু এই মুহূর্তে করোনা আতঙ্কে অনেকেই পার্লারে গিয়ে চুলে হাইলাইট করাতে ঠিক সাহস পাচ্ছেন না। তাতে কী? বাড়িতে বসেই প্রাকৃতিক উপকরণ দিয়ে চুলে হাইলাইট (tips to highlight your hair at home with natural ingredients) করা সম্ভব। এতে দুটো সুবিধে – বাইরে বেরতে হবে না, আর চুলের কোনও ক্ষতিও হবে না। তাহলে আর সময় নষ্ট না করে দেখে নিন কিভাবে বাড়ি বসেই চুলে হাইলাইট করবেন

১। ভিনিগার ও মধু দিয়ে

মধু চুলে প্রাকৃতিক কন্ডিশনারের কাজ করে

এক কাপ মধু, এক টেবিল চামচ অলিভ অয়েল, এক টেবিল চামচ এলাচগুঁড়ো আর ২ কাপ মিশিয়ে একটি ঘন প্যাক বানিয়ে নিন। যে চুলের গোছাগুলিকে হাইলাইট করতে চাইছেন, সেই গোছাগুলিকে আলাদা করে এই প্যাক লাগিয়ে রাখুন। এই প্যাক এতটাই কার্যকর যে, রোদে বসারও প্রয়োজন নেই। রাতে শোওয়ার আগে এই প্যাক লাগিয়ে একটা শাওয়ার ক্যাপ দিয়ে চুল ঢেকে নিন। পরের দিন উঠে সকালে শ্যাম্পু করে নিন। সুন্দর ভাবে হাইলাইট (tips to highlight your hair at home with natural ingredients) হয়ে যাবে আপনার চুল।

২। কন্ডিশনার ও দারচিনি দিয়ে

কয়েকটা দারচিনি গুঁড়ো করে নিন। এ বার তাতে কন্ডিশনার মেশান। এর পর একটি ব্রাশ দিয়ে চুলের গোড়া থেকে ডগা পর্যন্ত ওই মিশ্রণ লাগিয়ে নিন। এ বার মোটা দাঁতের চিরুনি দিয়ে চুল আঁচড়ে একটা খোঁপা করে রাখুন। মাথায় শাওয়ার ক্যাপ আটকে শুয়ে পড়ুন। পরের দিন সকালে উঠে শ্যাম্পু করে নিলেই দেখতে পাবেন চুলের নতুন রূপ!

৩। কফি পাউডার দিয়ে

চুলে ব্রাউন হাইলাইট করতে চাইলে কফি ব্যবহার করতে পারেন

কফি পাউডারের সঙ্গে পরিমান মত হেনা পাউডার মিশিয়ে নিন। অল্প জল মিশিয়ে একটু থকথকে পেস্ট তৈরি করুন। চুলের যে অংশে হাইলাইট করতে চান সেখান থেকে অল্প অল্প চুলের গোছা নিয়ে মিশ্রণটি লাগিয়ে নিন। শুকিয়ে গেলে চুল ধুয়ে ফেলুন। সেদিন শ্যাম্পু করবেন না। সপ্তাহে একবার করে এই মিশ্রণটি দিয়ে চুল হাইলাইট (tips to highlight your hair at home with natural ingredients) করতে পারেন। এতে ব্রাউন শেড আসবে।

Make Up

Magic Potion - Unicorn

INR 995 AT MyGlamm

৪। লেবুর রস দিয়ে

রান্না ঘরে সব সময়েই পাতিলেবু থাকে। কাজেই চুলে যদি হাইলাইট করতে চান, সেক্ষেত্রে আপনাকে বাইরে বেরতে হবে না। লেবুর রসের সঙ্গে সমপরিমাণ জল মিশিয়ে নিন। এ বার চুলের গোছা ধরে আলাদা করে ওই মিশ্রণ লাগিয়ে নিন। এর পর অ্যালুমিনিয়াম ফয়েল দিয়ে চুল ঢেকে নিয়ে রোদে বসুন। কিছুক্ষণ পরে চুল শুকোলে ইষদুষ্ণ গরম জলে চুল ধুয়ে ফেলুন। দু’-তিন বার করার পর দেখতে পাবেন বদলটা!

৫। বিটরুট ও আমলকি দিয়ে

আমলকী চুলের পুষ্টির জন্য দারুণ উপকারী

এখন তো শীত কাল আসছে, বাজারে বিটরুট পেয়ে যাবেন। আর আমলকি তো মোটামুটি সারা বছরই পাওয়া যায়। বিটরুটের রসের সঙ্গে দুই টেবিল চামচ আমলা পাউডার মিশিয়ে নিন। এ বার মিশ্রণটিকে ওভেনে বসিয়ে জ্বাল দিতে হবে। মিশ্রণটি হালকা ঘন হয়ে এলে ঠান্ডা করে চুলের যে অংশটি হাইলাইট করতে (tips to highlight your hair at home with natural ingredients) চান, সেই অংশে লাগাতে হবে। এই মিশ্রণে বার্গেন্ডি কালার আসবে। আরও গাঢ় রং পেতে চাইলে হেনা পেস্টের সঙ্গে এটি ব্যবহার করতে হবে।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!