সামনেই বিয়ে ? হবু কনের জন্য রইল কিছু বিউটি টিপস

সামনেই বিয়ে ? হবু কনের জন্য রইল কিছু বিউটি টিপস

বিয়ে মানেই কয়েক মাসের এক প্রস্তুতি । নিমন্ত্রণের তালিকা তৈরি থেকে শুরু করে শপিং, অনুষ্ঠান বাড়ি ভাড়া করা পর্যন্ত প্রচুর কাজ । এছাড়াও চারপাশে আরও কত কাজ থাকে যে নিজের দিকে মন দেওয়াই হয়ে ওঠে না । কারণ তার সঙ্গে কর্মব্যস্ততা তো আছেই । বিয়ের কয়েক মাস আগে থেকে এত খাটনি শুরু হয় যে, চোখ মুখে ক্লান্তির ছাপ পড়ে যায় কনের । কিন্তু কনেই তো বিয়ের আসল তারকা, তাঁকে কি ক্লান্ত লাগলে চলে ?

বিয়ের প্রস্তুতির (pre-wedding tips ) জন্য কনের নিজের প্রতি যত্ন নেওয়াই হয় না । কিন্তু যত্ন নেওয়া অবশ্যই প্রয়োজন । তাই বিয়ের আগে অন্তত কয়েকটি নিয়ম মেনে চলতেই হবে । কর্মব্যস্ততা ও অন্যান্য কাজের ফাঁকে নিজের জন্য একটু সময় বের করে নিতেই হবে হবু কনেকে । তাঁর জন্য কয়েকটি বিউটি টিপস রইল  ( beauty tips for brides to be ) ।

  • স্পা ও মাসাজ করিয়ে নিন
  • ওয়্যাক্সিং করা খুবই গুরত্বপূর্ণ
  • ক্লিনজিং ও ফেশিয়াল থাকছেই আপনার তালিকায়
  • হাত ও পায়েরও একইভাবে যত্ন নিন
  • চুলের যত্ন নিন
  • সঠিক ব্যায়াম ও বিশ্রাম

স্পা ও মাসাজ করান

নিজের যত্ন নিন

বিয়ের কয়েক মাস আগে থেকেই বিয়ের সন্ধ্যার জন্য নিজেকে সবরকমভাবে প্রস্তুত করা প্রয়োজন । তার জন্য বডি মাসাজ আপনি করিয়ে নিতেই পারেন । বডি মাসাজে শরীরে সমস্ত পেশীগুলিতে আবার ভালভাবে রক্ত সঞ্চালন হয় । এতে শরীরে ক্লান্তি ও ব্যথা অনুভব কম হয় । হবু কনেকে আরও উজ্জ্বল লাগে ।

ওয়্যাক্সিং করতেই হবে

মোলায়েম হাত এবং পা কার না ভাল লাগে ?  আর তার জন্য ওয়্যাক্সিং করাতেই হবে । বিয়ের আগে হাত ও পায়ের ওয়্যাক্সিং করিয়ে নিন । এতে আপনার হাত আরও সুন্দর লাগবে । কারণ, হবু কনের হাতে মেহেন্দি করতে তো হবে না কি !

ক্লিনজিং ও ফেশিয়াল থাকছে আপনার তালিকায়

বিয়ের অন্যান্য কাজ সারতে সারতে নিজের দিকে নজর দেওয়াই হয় না । এইদিকে যে সারা মুখে ক্লান্তির ছাপ । অফিসের পর বেশ কয়েকদিন শপিংয়েও গিয়েছেন । তারই পাশাপাশি ছিল আরও অনেক কাজ । ত্বকে ট্যান পড়ে গিয়েছে তো । হবু কনের কি এরকম চেহারা মানায় (beauty tips for brides to be ) ? তার জন্যই পার্লারে এখনই সময় বুক করে নিন । নির্দিষ্ট সময় পার্লারে গিয়ে কথা বলুন । ওরাই ঠিক করে দেবে, বিয়ের আগে আপনার কটি ফেশিয়াল প্রয়োজন । ওদের পরামর্শ মতো ফেশিয়াল ও ক্লিনজিং করিয়ে নিন । সঠিকভাবে ময়স্টারাইজ করুন । আপনার ত্বক হবে আরও জেল্লাদার ।

Beauty

Total Makeover FF Cream Foundation Palette - Cappuccino

INR 1,450 AT MyGlamm

হাত ও পায়ের যত্ন নিন

হাতের যত্ন নিচ্ছেন তো

বিয়ের আর বেশি দিন কিন্তু বাকি নেই । হাত ও পায়ের দিকে লক্ষ্য করেছেন কি ?  অবশ্যই পেডিকিওর এবং ম্যানিকিওর করিয়ে নিন । একইসঙ্গে শুতে যাওয়ার আগে প্রতিদিন হাত ও পায়ে অলিভ অয়েল মালিশ করুন । এতে আপনার ত্বকে রুক্ষতা কমবে । নখেরও একইভাবে যত্ন নিন ( beauty tips for brides to be )।  

Beauty

Manish Malhotra Nail Lacquer - Iridescent Indigo

INR 450 AT MyGlamm

চুলের যত্ন নিন

রাস্তাঘাটে গাড়ির ধোঁয়া ও ধুলোয় চুলের অনেকটাই ক্ষতি ইতিমধ্যেই হয়ে গিয়েছে । কিন্তু আর দেরি করা যাবে না । কারণ সামনেই বিয়ে । তার আগে চুলের যথেষ্ট যত্ন নিতে হবে ।  চুল সুন্দর রাখতে নিয়মিত স্পা করিয়ে নিতে হবে । প্রয়োজনে কেরাটিন ট্রিটমেন্টও করাতে পারেন । কারণ, জেল্লাদার চুলে আপনাকে আরও সুন্দর দেখাবে আপনার বিশেষ দিনে ।

 

সঠিক ব্যায়াম ও বিশ্রাম প্রয়োজন

চিন্তামুক্ত থাকুন

অনেক পরিশ্রম করেছেন । একটু বিশ্রাম করুন । বিয়ের আগে বিশ্রামের প্রয়োজন । অন্তত ৮ ঘণ্টা ঘুমানোর চেষ্টা করুন । একইসঙ্গে মেডিটেশনও করতে পারেন । তাতে চিন্তা কিছুটা কমবে । তবে প্রয়োজন সঠিক ব্যায়ামও । প্রতিদিন নির্দিষ্ট সময়ে ব্যায়াম করুন । তাতে আপনি সুস্থ থাকবেন । হবু কনের সুস্থ থাকা ভীষণ প্রয়োজন ।

এইসব নিয়ম ( pre-wedding tips )তো মেনে চলবেনই । তার সঙ্গে খেতে হবে পরিমাণ মতো জল । দিনে অন্তত ৮ থেকে ১০ গ্লাস জল খান । একইসঙ্গে পরিমাণ মতো খাবার খান । স্বাস্থ্যকর খাবার খান । প্রচুর পরিমাণে ফল খান । একটি সঠিক ডায়েট আপনাকে সুস্থ রাখতে পারে । নিজের যত্ন নিন । এই বিশেষ দিনটির জন্য সব মেয়েই অপেক্ষা করে থাকে । তাই আপনার বিশেষ দিনে আপনাকে খুব সুন্দর দেখাক, কেউ যেন কনের থেকে চোখ ফেরাতে না পারে !

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!
বাড়িতে
থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!