ADVERTISEMENT
home / রূপচর্চা ও বিউটি টিপস
নতুন বছরে এই ১৩টি সহজ বিউটি রেজল্যুশন নিয়ে ফেলুন

নতুন বছরে এই ১৩টি সহজ বিউটি রেজল্যুশন নিয়ে ফেলুন

আচ্ছা, নতুন বছর আসতে তো আর দেরি নেই, আপনার নিউ ইয়ার রেজল্যুশন (13 easy beauty resolution to take in 2021) নিয়ে কিছু ঠিক করলেন? নাকি এবারেও সেই একই  নিউ ইয়ার রেজল্যুশন নেবেন আর সেটা এ বছরেও পূরণ হবে না! আমি “এ বছর থেকে রোজ জিম যাবো” – এই নিউ ইয়ার রেজল্যুশন-এর কথা বলছি. আমিও প্রতি বছরে অনেক প্রমিস করি নিজেকে, কিছু রাখতে পারি, কিছু রাখতে পারি না. যেমন এবারে আমি রেজল্যুশন নিয়েছি যে বেশি করে জল খাবো, হেলদি লাইফস্টাইল মেইনটেইন করবো, বেশি কেমিক্যালযুক্ত মেকআপ ব্যবহার করবো না, অর্গানিক ডায়েটে থাকবো.. এরকম অনেক কিছু … অবশ্য ভেবে দেখলে কিন্তু এগুলো মেনে চলা খুব একটা কঠিন না. এরকমই কয়েকটা সহজ বিউটি রেজল্যুশন (13 easy beauty resolution to take in 2021) নতুন বছরে নেওয়াই যেতে পারে, কি বলেন?

১৩টি নিউ ইয়ার বিউটি রেজল্যুশন যা আপনি মেনে চলতে পারবেন সারা বছর

১। বেশি করে জল খাব, দিনে অন্তত ৮ থেকে ১০ গ্লাস জল প্রতিদিন খাব. এতে শরীরের সিস্টেম পরিষ্কার হবে এবং সেই সাথে প্রাকৃতিকভাবেই শরীর ডিটক্স হয়ে যাবে.

২। নতুন নতুন বিউটি প্রোডাক্টস কেনার আগে যেগুলো আছে, সেগুলো ব্যবহার করবো (13 easy beauty resolution to take in 2021).

৩। ত্বকের যত্ন নেব. শুধু মুখের না, সারা শরীরের স্কিনের যত্ন নেবো এবং নিয়মিতভাবে স্ক্রাব করব.

ADVERTISEMENT

৪। শীত, গ্রীষ্ম, বর্ষা যে ঋতুই হোক না কেন, দিনের বেলা প্রতিদিন সানস্ক্রিন ব্যবহার করবো.

৫। নিজের স্কিন টাইপ কী সেটা আগে জেনে, অর্থাৎ আমার স্কিন তেলতেলে, নরমাল, কম্বিনেশন নাকি শুস্ক সেটা আগে জেনে নেব এবং সেই হিসেবে ত্বকের যত্ন নেব.

৬। প্রতিদিন মনে করে ময়েশ্চারাইজার ব্যবহার করবো (13 easy beauty resolution to take in 2021).

৭। ঠোঁটের চামড়া টেনে টেনে তুলবো না.

ADVERTISEMENT

৮। যে বিউটি প্রোডাক্ট গুলো এক্সপায়ার করে গেছে সেগুলো ব্যবহার করবো না. এমনকি চেষ্টা করবো যাতে সব বিউটি প্রোডাক্ট এক্সপায়ারি ডেটের আগেই ব্যবহার করে ফেলতে পারি.

৯। নিজের চুল সম্বন্ধে জন্য, অর্থাৎ আমার চুল তেলতেলে নাকি শুস্ক সেটা জন্য এবং যাই হোক না কেন, আমার চুলে যেরকম তেল স্যুট করবে সেরকম তেল দিয়ে সপ্তাহে অন্তত দু’বার মাসাজ করব.

১০। বেশি করে বিউটি স্লিপ নেবো (13 easy beauty resolution to take in 2021).

১১। বারে বারে বিউটি প্রোডাক্টস বদল করবো না. একবার কোনো একটা ব্র্যান্ড আমার চুল এবং স্কিনের সাথে মানিয়ে গেলে এবং সেই ব্যান্ডের প্রোডাক্ট ব্যবহার করে আমার কোনো ক্ষতি না হলে ওই প্রোডাক্টগুলোই ব্যবহার করবো.

ADVERTISEMENT

১২। মেকআপ ব্রাশ, বিউটি ব্লেন্ডার ভালো করে পরিষ্কার করবো. যেখানে সেখানে ছড়িয়ে রাখবো না.

১৩। কেমিক্যালহীন প্রোডাক্ট ব্যবহার করার চেষ্টা করবো (13 easy beauty resolution to take in 2021). চেষ্টা করবো বেশি করে আয়ুর্বেদিক বা অর্গানিক প্রোডাক্ট ব্যবহার করতে যাতে আমার স্কিনের এবং চুলের ক্ষতি না হয়.

https://bangla.popxo.com/article/how-to-maintain-new-year-resolutions-for-whole-year-in-bengali

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!            

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

30 Dec 2020

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT