বড়দিন সেলিব্রেট করুন বাবা-মায়ের সঙ্গে, বছর শেষের উৎসব হোক আনন্দোৎসব !

বড়দিন সেলিব্রেট করুন বাবা-মায়ের সঙ্গে, বছর শেষের উৎসব হোক আনন্দোৎসব !

এই বছরটা অন্য বছরের থেকে একদম আলাদা। ২০২০ আমাদের অনেক কিছু নতুন করে শিখিয়েছে। আজ প্রায় বছরের শেষ সময়ে এসে দাঁড়িয়ে আছি আমরা। আগামীকাল একটা উৎসবের দিন, অর্থাৎ ২৫ ডিসেম্বর। নতুন বছর পরার আগে শেষ বারের মতো আনন্দ করে নেওয়ার সময়। 

যদিও এই বছরে সেরকম ভাবে আমরা কোনও আনন্দ করতে পারিনি। তাও আপনার যদি ছুটি থাকে, কেন একটু কম করে হলেও আনন্দ করবেন না? এই বছরটা যেহেতু একদম অন্যরকম, আপনার সেলিব্রেশনটাও হোক একটু আলাদা (celebrate christmas with your parents)।

বাড়িতেই পার্টির আয়োজন করুন...

এই বছর অনেকেরই পকেটে টান আছে। তার উপর মাসের শেষ। কীভাবে আনন্দ করা যায় বলুন তো? যাঁদের সঙ্গে সময় সেভাবে আর কাটানোই হয় না, বছরের শেষ উৎসবের সময়টা দিন তাঁদের। আপনার বাবা-মা'কে। বড়দিন উদযাপন করুন বাবা, মায়ের সঙ্গে। নানা ভাবে আনন্দ দিন তাঁদের। আপনারও দিনটা ভাল যাবে, তাঁদেরও অনেকদিন পর আপনার সঙ্গে সময় কাটাতে পেরে ভাল লাগবে। কী ভাবে বাবা, মায়ের সঙ্গে সময় কাটাতে পারেন (celebrate christmas with your parents)?

কী ভাবে বাবা, মায়ের সঙ্গে সময় কাটাতে পারেন?

  • বাবা, মা-র জন্য বানিয়ে ফেলুন ক্রিসমাস কেক
  • বাবা, মায়ের জন্য ছোট হলেও কিছু উপহার নিয়ে আসুন
  • কাছেরই কোনও রেস্তরাঁয় বাবা,মা'কে নিয়ে খেতে যান
  • বাবা, মায়ের সঙ্গেই ক্রিসমাস পার্টি করুন বাড়িতেই
এই বছর বাবা, মায়ের জন্য কেক...

এই বছর ক্রিসমাস কেক বাবা, মায়ের জন্য

আপনি চাইলে এই বড়দিনে ক্রিসমাস কেক বানিয়ে ফেলতে পারেন (celebrate christmas with your parents)। ভ্যানিলা কেক, চকোলেট কেক এবং বাঙালির প্রিয় ফ্রুট কেক বানানো খুবই সহজ। বড়দিনের কেকের রেসিপি আমরা আগেও লিখেছি। সেইগুলো দেখেই আপনিও বানিয়ে ফেলতে পারেন ক্রিসমাস কেক। কেক সাজাতে কেকের উপর ছোট্ট একটা ক্রিসমাস ট্রি বসিয়ে দিতে পারেন। আপনি বাইরে থেকেও কেক কিনে আনতে পারেন। তবে নিজে হাতে বাবা, মা-র জন্য কেক বানালে ওঁরাও খুশি হবেন।

বাবা, মা'কে উপহার দিন

বাবা, মা-কেই ক্রিসমাস গিফট দিন

বড়দিন বা ক্রিসমাস হল খুশির দিন। বছরের এই শেষ উৎসবে মা, বাবার জন্য়ই হাতে করে কিছু নিয়ে আসুন না। খুব সামান্য ও ছোট গিফট হলেও চলবে। আপনার থেকে উপহার পেয়ে আপনার মা, বাবা খুশি হবেন। তবে তাঁদের গিফট সুন্দর করে রঙিন কাগজে মুড়ে সাজিয়ে দিন (celebrate christmas with your parents)। যেন তাঁদের উপহার বড়দিনের উপহার মনে হয়। লাল রঙিন কাগজ দিয়ে ব়্যাপিং করতেই পারেন। উপহার দিতে পারেন চকোলেট বা ফুলের মতো উপহারও।

মা, বাবার সঙ্গে লাঞ্চ বা ডিনার প্ল্যান করুন

দক্ষিণ ও উত্তর কলকাতায় ও কলকাতার শহরতলিতে বেশ কয়েকটি ভাল রেস্তরাঁ আছে। যেগুলো তুলনামূলক ফাঁকাও থাকে এই দিনে। আবার খরচও একটু কম হয় আপনার (celebrate christmas with your parents)। বাবা ও মায়ের সঙ্গে আপনি আগামীকাল সন্ধ্যায় বা দুপুরে সেখানে খাবার খেতে যেতেই পারেন। আপনারও সময় ভাল কাটবে। বাবা, মা আনন্দ পাবেন।

ঘরেই ছোট পার্টির আয়োজন করুন...

বাবা, মায়ের সঙ্গেই ক্রিসমাস পার্টি

আপনি এই বছর না হয় বাইরে কোথাও পার্টি করতে নাই বা গেলেন। হাউজ় পার্টি করতে দোষ কী? মনের মতো করে বসার ঘর ও বারান্দা সাজিয়ে ফেলুন। আলো লাগিয়ে সাজাতে পারেন। ছোট ক্রিসমাস ট্রিও অবশ্যই রাখুন। এরপর সেখানেই সন্ধ্যা বেলায় ছোট একটি পার্টির আয়োজন করুন। বাবা, মা এবং আপনি। তিনজনে মিলেই পার্টি করুন। বড়দিনের সন্ধ্যা খুবই ভাল কাটবে। বড়দিন উদযাপন করুন এভাবেই। আপনারও মন ভাল হয়ে যাক। বছরের শেষটা আপনার বাবা,মা আনন্দে কাটান। মা বাবার সঙ্গে বড়দিন সেলিব্রেট করুন (celebrate christmas with your parents), যেমন আমাদের ছোটবেলায় ওঁরা আমাদের সঙ্গে করতেন !

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!