এই শীতে বিভিন্ন পোশাকের সঙ্গে গলায় থাকুক স্কার্ফ, হয়ে উঠুন অনন্যা!

এই শীতে বিভিন্ন পোশাকের সঙ্গে গলায় থাকুক স্কার্ফ, হয়ে উঠুন অনন্যা!

শীত মানেই পুরনো ওয়াইন, শীত মানেই স্টাইলিং। এই কথা খুবই সত্যি যে, ফ্যাশন সবসময় নতুন বোতলে পুরনো ওয়াইনের মতোই। আবার প্রতিটা মরশুমে স্টাইলিং স্টেটমেন্ট বদলে যায়। গরমকালে একরকম ভাবে আমরা বিভিন্ন পোশাক পরি, আবার শীতে ড্রেসিং একদম অন্যরকম। তবে কিছু এলিমেন্ট একই রয়ে যায়। শুধু পোশাকের সঙ্গে সঙ্গে তাদের ব্যবহার সামান্য বদলে যায় বৈ কী। যেমন ধরুন স্কার্ফ। আপনি গরমকালে সুতির পোশাকের সঙ্গে যে সুতির স্কার্ফটি নিয়েছেন, শীতে কি সেটিই নেবেন? শীতে হয়তো উলের স্কার্ফ আপনি ব্যবহার করতে পারেন। কিন্তু তার সঙ্গে ফ্যাশনের কোনও কম্প্রোমাইজ় হবে না (different ways to tie a winter scarf)।

শীতের ফ্যাশনে স্কার্ফ-বাহার

শীতের ফ্যাশনে স্কার্ফ কিন্তু বেশ জনপ্রিয়

  • যেকোনও পোশাকের সঙ্গেই স্কার্ফ খুব মানানসই।
  • ওয়েস্টার্ন থেকে এথনিক, এমনকী একটি ফিউশন গেটওভার হিসেবেও আপনি স্কার্ফ পরতে পারেন।
  • স্কার্ফ দিয়ে খুব সহজেই স্টাইলিং করা যায়।
  • শীত মানেও খুব ভাল।

Beauty

LIT Liquid Matte Lipstick - Submarining

INR 395 AT MyGlamm

আপনি ওয়েস্টার্ন ক্যাজ়ুয়ালের সঙ্গে স্কার্ফ পরতে পারেন

ওয়েস্টার্ন ক্যাজ়ুয়ালের সঙ্গে স্কার্ফ পরতে পারেন

আপনি জিন্স পরুন। তার সঙ্গে পরুন একটি টিশার্ট। কিন্তু তার সঙ্গে যদি আপনি গলায় একটি স্কার্ফ জড়িয়ে নেন। আপনার লুক সঙ্গে সঙ্গেই পাল্টে যাবে। তখন শুধুই আপনি স্কার্ফ গলার দুপাশ দিয়ে ঝুলিয়ে নেবেন (different ways to tie a winter scarf)। নাকি অন্য নটও বেঁধে দেখবেন, সেটা সিদ্ধান্ত নেবেন আপনি। উলের বিভিন্ন রকম স্কার্ফ আপনি গড়িয়াহাট ও নিউমার্কেটে পাবেন। এছাড়াও আপনি ই-কমার্স ওয়েবসাইটগুলোতেও দেখতে পারেন।

লং পঞ্চোর সঙ্গে পরুন স্কার্ফ

লং পঞ্চোর সঙ্গে স্কার্ফ

আপনি উলের একটি লং পঞ্চ পরতে পারেন। হাঁটু পর্যন্ত ঝুল হলে বেশি ভাল দেখতে লাগে। তার সঙ্গে আপনি গলায় স্কার্ফ জড়িয়ে নিন। এতে আপনি শীতকেও যেমন হার মানাতে পারবেন, একইসঙ্গে আপনার স্টাইলিংও থাকবে জবরদস্ত (different ways to tie a winter scarf)। শীতের ফ্যাশনে স্কার্ফ পুরো একশোয় একশো। এর সঙ্গে অবশ্যই বুট পরুন।

উইন্টার জ্যাকেটের সঙ্গে গলায় স্কার্ফ জড়িয়ে নিন

উইন্টার জ্যাকেটের সঙ্গে স্কার্ফ জড়িয়ে নিন

আপনি একটি জ্যাকেট পরুন। সেটা যেকোনও রঙেরই হতে পারে। তবে একরঙের হলে বেশি ভাল হয়। তার সঙ্গে আপনি মাথায় উলের টুপি পরুন। গলায় হালকা ভাবে বেঁধে নিন একটি উলের স্কার্ফ। আপনার লুক সঙ্গে সঙ্গেই পাল্টে যাবে।

লং কোটের সঙ্গে স্কার্ফ পরুন

লং কোটের সঙ্গে স্কার্ফ

আপনি একটি লং কোট পরতে পারেন, অবশ্যই এক রঙের লং কোট হলে বেশি ভাল হয়। তার সঙ্গে আপনি গলায় ফেলে রাখতে পারেন উলের স্কার্ফ। কিংবা গলায় হালকা ভাবে জড়িয়েও নিতে পারেন (different ways to tie a winter scarf)।

বিভিন্ন ভাবে স্কার্ফ বাঁধতে পারেন

স্কার্ফের ভিন্নতার জন্য তাকে মাফলার থেকে আলাদা করা খুব সহজ। পোশাক যেমন ভিন্নতা আনে, একইসঙ্গে স্কার্ফ বাঁধাতেও রয়েছে ভিন্নতা। অনেকেই স্কার্ফগুলো গলায় হালকা ভাবে পেঁচিয়ে রাখেন। এই ধরনের স্কার্ফকে বলে নকড নেকলেস। কেউ আবার ক্রিসক্রস করে স্কার্ফ গলায় পেঁচিয়ে রাখেন (different ways to tie a winter scarf), সেটি হল ডাবল সাইডেড টুইটস। ফ্রেঞ্চ নক, কজ়ি নেক ব়্যাপও বেশ পরিচিত।

 

মূল ছবি সৌজন্য - পেক্সেলস

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!