দীপিকার মতো সুন্দর ও ঘন আইল্যাশের স্বপ্ন? এই ঘরোয়া উপাদানগুলো ব্যবহার করুন

দীপিকার মতো সুন্দর ও ঘন আইল্যাশের স্বপ্ন? এই ঘরোয়া উপাদানগুলো ব্যবহার করুন

সুন্দর ঘন আইল্যাশ পেতে কার না মন চায়? অনেকেই মায়াবী চোখ পছন্দ করেন। মাস্কারার কোটে বড় ও ঘন আইল্যাশ হয়ে ওঠে বেশ মায়াবী। একবার নয় বারবার মাস্কারার কোট দেন অনেকেই। কেউ আবার নকল আইল্যাশেই ভরসা রাখেন। কিন্তু সুন্দর ও ঘন চোখের পল্লব বা আইল্যাশ সবারই প্রিয়। কখনও এটা ভেবে দেখেছেন, যদি বাড়ি বসেই আপনি সুন্দর ও ঘন চোখের পাতা পেয়ে যান? কীভাবে? তার জন্য খুব সহজ কয়েকটি পদ্ধতি আপনাকে মেনে চলতে হবে। কয়েকটি উপাদান যা আপনি পাবেন হাতের কাছেই। তাদের ব্যবহার করলেই আপনিও পেয়ে যাবেন আপনার স্বপ্নের আইল্যাশ। ঘন আইল্যাশে তখন আপনার চোখও মায়াবী হয়ে উঠবে। বাড়িতেই ঘন আইল্যাশ কীভাবে পাবেন (home remedies to get thicker eyelashes)তার হদিশ দেব আমরা।

যে জিনিসগুলি আপনি ব্যবহার করতে পারবেন 

  • নারকেল তেল
  • ভিটামিন ই তেল
  • ক্যাস্টর অয়েল
  • সিয়া বাটার

নারকেল তেল

নারকেল তেলের থেকে কার্যকরী আর কী হয়

আইল্যাশ প্রাকৃতিকভাবে ঘন ও সুন্দর করে তোলার জন্য নারকেল তেল খুবই উপযোগী। এবং চোখের জন্য এটি ব্যবহার করাও নিরাপদ। চোখের পাতা ঝরে যাওয়া আটকায় নারকেল তেল। আপনি আঙুলের ডগায় নারকেল তেল নিয়ে লাগিয়ে নিতে পারেন চোখের পাতায়। না হলে পুরনো মাস্কারা ব্রাশ থাকলে, তাও তেলে ডুবিয়ে নিয়ে আইল্যাশে লাগিয়ে নিতে পারেন। প্রতিদিন রাতে ঘুমাতে যাওয়ার আগে এটি করুন, ঘন আইল্যাশ (home remedies to get thicker eyelashes)পাবেনই।

ভিটামিন ই তেল

ব্যবহার করুন ভিটামিন ই তেল

আইল্যাশ ঘন ও বড় করে তোলার জন্য এই ভিটামিন ই তেল খুব কার্যকরী। অনেকেই এই তেল ব্যবহার করে থাকেন। মাথার চুলের বৃদ্ধির জন্যেও এই তেল ব্যবহার করেন।


কীভাবে লাগাবেন
এই তেল সরাসরি আঙুলে নিয়ে আইল্যাশে ও চোখের পাতায় লাগিয়ে নিন। আঙুল দিয়ে সামান্য চাপ দিয়ে চোখের পাতা মাসাজ করুন। এতে রক্ত সঞ্চালনও ভাল হবে। কিংবা পুরনো মাস্কারা ব্রাশও তেলে ডুবিয়ে আপনি আইল্যাশে লাগাতে পারেন। প্রতি রাতে ঘুমাতে যাওয়ার আগে এই তেল লাগিয়ে নিন। ঘন আইল্যাশ কীভাবে পাবেন (home remedies to get thicker eyelashes), তা আপনার কাছে পরিষ্কার হচ্ছে তো?

Beauty

Twist It Mascara

INR 645 AT MyGlamm

ক্যাস্টর অয়েল

ব্যবহার করুন ক্যাস্টর অয়েল

চুলের বৃদ্ধিতে এই তেল খুবই কার্যকরী। মাথার চুলের জন্যও ক্যাস্টর অয়েল ব্যবহার করা হয়। চুলের যত্নে ক্যাস্টর অয়েলের জুড়ি মেলা ভার। আইল্যাশেও লাগাতে পারেন ক্যাস্টর অয়েল। আইল্যাশকে ঘন করে ও ঝরে যাওয়া আটকায় এই তেল।

কীভাবে ব্যবহার করবেন
নারকেল তেলের সঙ্গে কয়েক ফোঁটা ক্যাস্টর অয়েল মিশিয়ে নিন। ভাল ভাবে মিশিয়ে নিন দুটো তেল। একটি তুলোর বাড তেলে ভিজিয়ে আইল্যাশে লাগিয়ে নিন। বা পুরনো মাস্কারা ব্রাশও ব্যবহার করতে পারেন। প্রতি রাতে এই তেল লাগালে বদল খুব তাড়াতাড়িই নজরে আসবে। আপনিও পাবেন ঘন আইল্যাশ (home remedies to get thicker eyelashes)।

Beauty

Jet Set Eyes Kajal Eyeliner - Noir

INR 750 AT MyGlamm

শিয়া বাটার

ব্যবহার করুন শিয়া বাটার

শিয়া বাটারও আইল্যাশকে বড় ও ঘন করে। এতে ভিটামিন সি রয়েছে। এটি আইল্যাশকে আর্দ্র রাখে। সামান্য পরিমাণ সিয়া বাটার নিন ও তা আইল্যাশে লাগিয়ে নিন। ঘন আইল্যাশ হবে আপনারও।

Beauty

Manish Malhotra 4 in 1 Eyeshadow Palette - Paparazzi

INR 1,250 AT MyGlamm

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!