অফিসের পরেই পার্টি ? মুখের ক্লান্তিভাব চটজলদি দূর করবে এই প্যাকগুলি

অফিসের পরেই পার্টি ? মুখের ক্লান্তিভাব চটজলদি দূর করবে এই প্যাকগুলি

সারাদিন কাজে ব্যস্ত ছিলেন। এইদিকে পার্টিতেও যেতে হবে সন্ধ্যায়। অফিস থেকে বাড়ি ফেরার পর ত্বকের জন্য আলাদা করে সময় দিতে ইচ্ছে করছে না। কিন্তু পার্টিতেও যেতে হবে। সারাদিন অফিস ও বাড়ির কাজ করার পর চোখে মুখে ক্লান্তির একটা ছাপ পড়ে গিয়েছে (tired and dull skin)। এদিকে পার্লরে যাওয়ারও সময় নেই। এই সময় কয়েকটি ঘরোয়া প্যাক আপনার মুখের জেল্লা ফেরাতে পারে নিমেষে। আপনার মুখের ক্লান্তিভাব(tired and dull skin) দূর করে আপনার ত্বককে করে তোলে জেল্লাদার। আর আপনি পার্টির জন্য তৈরি হয়ে যান। আর সবথেকে বড় কথা, এই প্যাকের সামগ্রীর জন্য আপনাকে কোথাও যেতে হয় না। কারণ, এই প্যাকের উপকরণের যাবতীয় সামগ্রী রয়েছে আপনার বাড়িতেই!

মধু ও গাজরের মাস্ক

মধু ও গাজর দিয়েই তৈরি করে ফেলুন প্যাক

দুটো গাজর নিয়ে মিহি করে নিন। গ্রাইন্ডও করে নিতে পারেন। এরপর সেটা চটকে নিন। তার সঙ্গে তিন চা চামচ মধু মিশিয়ে নিন। একটি মিশ্রণ তৈরি হবে। সেই মিশ্রণ মুখে ও গলায় ভালভাবে লাগিয়ে নিন। ১৫ মিনিট এভাবেই রাখুন। তারপর মুখ ধুয়ে ফেলুন। মুখ ধোওয়ার পরেই আপনি দেখবেন, আপনার মুখের ক্লান্তি ভাব (tired and dull skin)কোথায় চলে গিয়েছে। আপনার মুখ তখন বেশ জেল্লাদার দেখাবে। আর পার্টির জন্য আপনি একদম রেডি। সবথেকে বড় বিষয়, স্পর্শকাতর ত্বকের জন্যেও একইভাবে উপকারী এই প্যাক।

আমন্ড ও ডিম দিয়ে ফেস প্যাক তৈরি করুন

আমন্ড ত্বকের জন্য খুবই ভাল

দুটো ডিম ফাটিয়ে নিন। তার সঙ্গে আমন্ড গুঁড়ো করে মিশিয়ে নিন। মিশ্রণ তৈরি করুন। ডিম ও আমন্ডের তৈরি এই মিশ্রণ দিয়েই তৈরি করুন প্যাক। সেটি মুখে লাগিয়ে নিন। গলায় লাগিয়ে নিন। ২০ মিনিট পর্যন্ত আপনি রাখতে পারেন। এই প্যাক আপনার মুখে আর্দ্রতা ফেরায়। আপনার ত্বকের ক্লান্তিভাব দূর করে। আপনার ত্বক দেখায় জেল্লাদার ও সুন্দর। প্যাকটি জল দিয়ে ধুয়ে মুখ ভাল ভাবে মুছে নিন। ময়শ্চারাইজ়ার লাগিয়ে নেবেন। রুক্ষ ও শুষ্ক ত্বকের জন্য বেশ উপযোগী এই ফেস প্যাক।

Beauty

Manish Malhotra Face And Body Highlighter

INR 1,250 AT MyGlamm

কমলালেবু ও দইয়ের মাস্ক বানিয়ে নিন

কমলালেবুতে রয়েছে ভিটামিন সি

পার্টিতে যাওয়ার আগে মুখে দীপ্তি আনতে এই ফেস প্যাকের জুড়ি নেই। কমলালেবুর রসে ভিটামিন সি রয়েছে। তা আপনার ত্বককে রাখে জেল্লাদার। আপনি কমলালেবুর রস চিপে নিন। সেই রসের সঙ্গে তিন চামচ টক দই মিশিয়ে নিন। সেই প্যাক ক্লক ওয়াইস মুখে মেখে নিন।

Make Up

MyGlamm Treat Love Care Brightening Foundation

INR 995 AT MyGlamm

অ্যালোভেরা ও গ্লিসারিন দিয়ে মাস্ক বানিয়ে নিন

রুক্ষ ত্বকের মোকাবিলায় গ্লিসারিন বেশ উপযোগী। শীতে আমরা ত্বকে গ্লিসারিন লাগাই। একইভাবে অ্যালোভেরাও ত্বকে আর্দ্রতা বজায় রাখে। তাই এই দুইয়ের মিশ্রণ বানিয়ে ত্বকে লাগিয়ে নিলে ত্বক খুব ভাল থাকবে, থাকবে জেল্লাদার। তাই পার্টিতে যাওয়ার আগে আপনি যদি ত্বকে এই প্যাক লাগিয়ে নেন, আপনার মুখের ক্লান্তিভাব চলে যাবে। আপনি পার্টির জন্য তৈরি হয়ে যাবেন।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!