ডবল চিন কমাতে এই তিনটি এক্সারসাইজ ট্রাই করে দেখুন

ডবল চিন কমাতে এই তিনটি এক্সারসাইজ ট্রাই করে দেখুন in bengali

সুন্দর মুখের জয় সর্বত্র। একথা আমরা বহুবার শুনেছি। তার মানে এই নয় যে সব সময় কাটা কাটা সুন্দরী হতে হবে। আমরা প্রত্যেকেই নিজেদের মতো করে সুন্দর। কিন্তু কিছু খুঁত আমাদের মুখে থাকে যেগুলো পরিবর্তন করা সম্ভব। যেমন ধরুন জোড়া থুতনি বা ডবল চিন। সুন্দর নিখুঁত একটা মুখে প্রচুর চর্বি ঠাসা দু দুখানা থুতনি কেমন লাগে দেখি বলুন তো? আপনি ভাবছেন এক্সারসাইজ (facial exercise for double chin removal) মানেই আবার জিমে দৌড়তে হবে। তারপর লোহা তোলা, নাচন কোঁদন করে একসা হলে তবেই কমবে এই ডবল চিন। তাইই তো? একদম নয়। জিম-টিম করার কোনও দরকার নেই। বাড়িতে বসেই, এমনকি কাজ করতে করতেও এই এক্সারসাইজ করা যায়। দেখে নিন কীভাবে করবেন ডবল চিন কমানোর এক্সারসাইজ।

১। মৎসমুখ করুন

না মাছ খেতে বলছিনা। অবশ্য ইচ্ছে হলে মাছ আপনি খেতেই পারেন। তাতে ডবল চিন কমবে কিনা সে আমি জানিনা। মৎস্য মুখ আর কিছুই নয়। ঠোঁট ছুঁচলো করে গাল দুটো টেনে (facial exercise for double chin removal) ভিতরে ঢুকিয়ে নেওয়া। ১০ সেকেন্ড এই অবস্থায় থেকে স্বাভাবিক অবস্থায় ফিরে আসুন। দিনে ৫ থেকে ৬ বার এই এক্সারসাইজ করা যায়। এতে শুধু চোয়ালে চাপ পড়ে ডবল চিন কমে না বরং গালে অতিরিক্ত মাংস থাকলে সেটাও কমে যায়।

Beauty

MyGlamm Gift Of Glamm Box For Megastars

INR 7,360 AT MyGlamm

২। জিভ দিয়ে নাক স্পর্শ করার চেষ্টা করুন

এই মজার ব্যাপারটা আপনি স্কুল কলেজে এক সময় প্রায়ই করতেন। জিভ দিয়ে নাকটা স্পর্শ করার নাম করে ভেংচে দিতেন বন্ধুদের। তখন মোটেও জানতেন না ডবল চিন কমানোর জন্য এটাই হচ্ছে আদর্শ এক্সারসাইজ। জিভের ডগা দিয়ে নাক স্পর্শ করার চেষ্টা করলে চোয়ালের পেশিতে চাপ পড়ে। ফলে ডবল চিন আস্তে আস্তে উধাও!সারা দিনে ৭ থেকে ৮ বার এই এক্সারসাইজ (facial exercise for double chin removal) করা যায়। তবে খেয়াল রাখবেন জিভ যেন খুব রিল্যাক্স থাকে। এমন কিছু করবেন না যাতে ডবল চিন কমাতে গিয়ে জিভের কোনও ক্ষতি হয়। এবার থেকে আইসক্রিম খেতে গিয়ে নাকের নীচে লেগে গেলে আর রুমাল দিয়ে মুছবেন না। বরং সেটা জিভ দিয়ে চেটে নিন! এটাও তো এক্সারসাইজ।

৩। চিবুকে চাপ দিন

ধরুন আপনি চেয়ারে বসে টিভি দেখছেন বা অফিসের কোনও মিটিং করছেন আর সামনে রয়েছে প্রসস্ত টেবিল। ব্যস এই তো মওকা! কেউ জানতেই পারবে না যে আপনি ব্যায়াম করছেন। দু হাত মুঠো করে থুতনির নীচে চেপে ধরুন। এমন ভাবে চাপ দিন যেন অতিরিক্ত মাংস ঠেলে উপরে (facial exercise for double chin removal) উঠে আসে। এই অবস্থায় ৩ থেকে ৪ মিনিট থাকুন এবং আবার স্বাভাবিক অবস্থায় ফিরে যান।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!         

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!