এ'বছর বাইরে পার্টি করতে পারবেন না তো কী, বাড়িতেই মেকআপ করুন জমিয়ে!

এ'বছর বাইরে পার্টি করতে পারবেন না তো কী, বাড়িতেই মেকআপ করুন জমিয়ে! in bengali

সামনেই ক্রিসমাস। আর যিশুর জন্মের ঠিক পরেই নতুন বছরের উন্মাদনা। যদিও এ’বছরে বাইরে পার্টি করতে যাওয়ার কোনও প্রশ্নই ওঠে না, কিন্তু বাড়িতে তো পার্টি (house party makeup tips for christmas and new year) করতে সমস্যা নেই! আর হাউজ পার্টিতে লোকজনের ভিড়ও হবে না, ফলে সংক্রমণের ভয়ও কম। তবে, পার্টি বাড়িতে হলেও সাজগোজ তো করতেই হবে। জেনে নিন, কিভাবে মেকআপ করবেন হাউজ পার্টির জন্য।

বড়দিন ও নিউ ইয়ারের হাউজ পার্টিতে কেমনভাবে মেকআপ করবেন – জেনে নিন

এই ধরণের পার্টিগুলো সাধারণত সন্ধের পর থেকেই শুরু হয়, কাজেই মেকআপ হবে গ্ল্যাম। তবে ওভার-ডু যাতে না হয়, সেদিকেও খেয়াল রাখতে হবে কারণ আপনি বাড়িতেই থাকছেন

স্টেপ ১

ব্লেনডিং ব্রাশের সাহায্যে মুখে আর গলায় ফাউন্ডেশন লাগিয়ে নিন। যদি আপনার ডার্ক সার্কল থাকে আঙুলের ডগা দিয়ে কনসিলার লাগিয়ে নিন। ক্রিম জাতীয় কনসিলার লাগাবেন (house party makeup tips for christmas and new year) আর দেখবেন সেটা যেন ভালো করে ত্বকের সঙ্গে মিশে যায়।

Beauty

Treat Love Care Brightening Foundation

INR 995 AT MyGlamm

Beauty

Twin Faced Concealer Sticks - Toffee Dusky

INR 795 AT MyGlamm

স্টেপ ২

চিক বোন বা গালে ব্রোঞ্জার লাগান। মনে রাখবেন সব ব্রোঞ্জারের স্ট্রোক যেন সব সময় উপরের দিকে হয়। অনেকের গাল ফোলা ফোলা হয়। এটা করলে মুখে কনটুরিং হবে এবং মুখে কাটা কাটা ভাব আসবে।

স্টেপ ৩

তামাটে শেডের শিমারি আইশ্যাডো লাগান। তারপর একটা ফ্ল্যাট ব্রাশ দিয়ে ভালো করে মিশিয়ে দিন। চোখের নিচের পাতার ওয়াটার লাইন ধরে সরু করে আইলাইনার লাগান। খেয়াল রাখবেন চোখের পাতার উপরে যে শেডের আইশ্যাডো (house party makeup tips for christmas and new year) লাগিয়েছেন সেটার সঙ্গে যেন আইলাইনারের সামঞ্জস্য থাকে।

Beauty

POSE HD Bronzer Duo - Cinnamon | Teracotta

INR 699 AT MyGlamm

Make Up

Manish Malhotra Beauty Eye It Makeup Kit by MyGlamm

INR 999 AT MyGlamm

স্টেপ ৪

যদি মনে করেন তাহলে আইশ্যাডো থেকে অল্প একটু নিয়ে আলতো করে গালে ড্যাব করে নিন। তবে এটা বাধ্যতামূলক নয়। যেহেতু এটা রাতের পার্টির মেকআপ তাই রাতের আলো আঁধার এফেক্ট ফুটিয়ে তোলার জন্যই এটা বলা হয়েছে। এতে আপনার মুখে একটা রহস্যময় ভাব আসবে।

স্টেপ ৫

চিকবোনের উপরে এবং ভুরুর হাড়ের উপর হাইলাইটার (house party makeup tips for christmas and new year) ব্যবহার করুন। এই হাইলাইটার স্বচ্ছ বা ট্রান্সপারেন্ট হলে ভালো হয়। চোখের উপর আর নিচের পাতায় কালো কাজল পেন্সিল দিয়ে রেখা টেনে দিন। শিমারি হাইলাইটার ব্যবহার করতে চাইলে সেটা গাল, চিবুক ও নাকে ব্যবহার করুন। এতে আপনার মুখ অনেক স্কাল্পটেড বা খোদাই করা ভাস্কর্যের মতো লাগবে।

Beauty

POSE HD Highlighter Duo - Champagne | Rose Gold

INR 699 AT MyGlamm

Beauty

Jet Set Eyes Kajal Eyeliner - Noir

INR 750 AT MyGlamm

Beauty

Manish Malhotra Glitter Mascara Topcoat

INR 950 AT MyGlamm

Beauty

LIT Liquid Matte Lipstick- Dogging

INR 395 AT MyGlamm

স্টেপ ৬

যদি আপনার হেভি আইমেকআপ পছন্দ হয় তাহলে চোখের পাতায় কয়েক কোট মাস্কারা ব্যবহার করতে পারেন।চাইলে নকল আইল্যাশও লাগাতে পারেন। তবে খেয়াল রাখবেন সেটাতে যেন আপনি স্বচ্ছন্দ থাকেন। এর আগে কোনোদিন নকল চোখের পাতা ব্যবহার না করলে শুধু শুধু এক্সপেরিমেন্ট করতে যাবেন না।

স্টেপ ৭

এবার শুরু হবে ঠোঁটের মেকআপ। প্রথমেই লিপ আউটলাইন করতে হবে। তাই লিপ লাইনার দিয়ে ঠোঁটের চারদিকে আউটলাইন করে নিন। যে কোনও উজ্জ্বল শেডের লিপস্টিক বেছে নিন। ঠোঁটে লাগিয়ে ব্রাশ বুলিয়ে স্মুদ করে নিন। ঠোঁট ফাটা থাকলে আগে থেকে তার যত্ন নেবেন। ভালো করে লিপবাম বা ভেসলিন লাগিয়ে নেবেন। মনে রাখবেন পার্টিতে (house party makeup tips for christmas and new year) পানীয় পান করার সময় লিপস্টিক উঠে না যায়। 

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!