বাইরে যেতে চাইছেন না? তবে বড়দিনে কীভাবে সাজিয়ে ফেলবেন বাড়ি?

বাইরে যেতে চাইছেন না? তবে বড়দিনে কীভাবে সাজিয়ে ফেলবেন বাড়ি?

বড়দিনের কিন্তু ঠিক আর দশদিনই বাকি। তারপরেই শীতের সবথেকে বড় উৎসব কিন্তু আমাদের দোরগোড়ায়। তবে অন্যান্যবার আমাদের বড়দিন বা ক্রিসমাসের সন্ধ্যা যেমন কাটে, এইবার হয়তো সেরকমও হবে না। পার্কস্ট্রিটে সেই ভিড়ের ঢল থাকবে কি? কিংবা বন্ধুদের নিয়ে পার্টি করার আগেও আমরা ভাবব। কারণ, নিরাপত্তা সবথেকে বড় বিষয়। এই অতিমারির সময় আমাদের হয়তো অনেক অনেক বেশি সতর্ক থাকতে হবে। যাতে কোনওরকম সংক্রমণ আমাদের ছুঁতে না পারে। কিন্তু বড়দিনের মজাও কি কোনওভাবে বাদ যাবে? না। বাড়িতেই আপনি আয়োজন করতে পারেন বড়দিনের সন্ধ্যার। বাড়ি সাজিয়ে ফেলতে পারেন উৎসবের রঙে, উৎসবের আলোয় সারা বাড়ি ঝলমল করে উঠবে। বড়দিনে কীভাবে বাড়ি সাজাবেন (decorate home on christmas), হদিশ দিচ্ছি আমরা।

ক্রিসমাস ট্রি সাজিয়ে ফেলুন সুন্দরভাবে...

ক্রিসমাস ট্রি অবশ্যই থাকবে

কলকাতা এমন একটি শহর, যেখানে মানুষ সব সময় ধর্ম, বিদ্বেষ সব ভুলে শুধুই আনন্দে মাতেন। উৎসবের আনন্দে। তাই বাঙালি যেমন দুর্গাপুজোয় আনন্দ করেন, একইভাবে আনন্দ করেন বড়িদনেও। আর বড়দিন মানেই ক্রিসমাস ট্রি। আপনি নকল ক্রিসমাস ট্রি এনে বাড়িতে সাজিয়ে ফেলতে পারেন। বসার ঘরে এই ক্রিসমাস ট্রি রাখুন। বেশ বড় গাছ কেনার প্রয়োজন নেই। তাতে আলো দিয়ে সাজান। টুনি আলো বা ফেয়ারি লাইট জড়িয়ে দিন গাছে। ছোট ছোট ক্রিসমাস টয় ঝুলিয়ে দিন। আপনার ক্রিসমাস ট্রি তৈরি (decorate home on christmas)।

 

টুনি আলো দিয়েই বানিয়ে ফেলুন ল্যানটার্ন

আপনি টুনি আলো দিয়ে দুরকম আলো বানিয়ে ফেলতে পারেন। সেটা ঝুলিয়ে দিতে পারেন বসার ঘরের জানলায়, বা তৈরি করতে পারেন কজ়ি কর্নার। আপনি উল, বেলুন, আঠা ও সামান্য প্লাস্টার অফ প্যারিস নিন। জলে পরিমাণ মতো আঠা,প্লাস্টার অফ প্যারিস গুলে নিন। মিশ্রণটি ঘন হলে তার মধ্যে উল ভিজিয়ে রাখুন। এদিকে ছোট ছোট বেলুন ফুলিয়ে বেঁধে রাখুন। আঠা মাখানো উল তুলে বেলুনের চারপাশে জড়িয়ে দিন। এরকম বেশ কয়েকটা বেলুনে জড়িয়ে নিন। এরপর আঠা শুকিয়ে গেলে বেলুন ফাটিয়ে দিন। আপনার ল্যান্টার্ন তৈরি। এই আলো আপনি জানলায় বা বারান্দায় বা ছাদেও লাগাতে পারেন।

বসার ঘরের দেওয়াল আলোয় সাজুক...

বসার ঘরের দেওয়াল আলো দিয়ে সাজান

আপনার বাড়ির বসার ঘরের দেওয়াল আলো দিয়ে সাজান। টুনি আলো নিয়ে আসুন। বসার ঘরে দেওয়ালে সেই আলো বিভিন্ন ভাবে সাজান। তার সঙ্গে আপনি ক্রিসমাস টয়ও দেওয়ালে লাগিয়ে দিতে পারেন। বা তৈরি করতে পারেন ফটো ওয়াল। যাঁরা নিমন্ত্রিত, তাঁদের সঙ্গে বিভিন্ন মুহূর্তের ছবি আপনি দেওয়ালে অবশ্যই রাখতে পারেন।

রঙিন কাগজ বেশ সুন্দর
আপনি বিভিন্ন রঙিন কাগজ কিনতে পারেন। মের ক্রিসমাস লেখা কাগজ কিনতে পারেন। ছোট ছোট স্যান্টা টুপিও কিনতে পারেন। আপনার যে ঘরে পার্টি হবে, সেখানে দেওয়ালে রঙিন কাগজ বিভিন্নভাবে কেটে আপনি তা দিয়ে সাজাতেই পারেন। বা মের ক্রিসমাস লেখা রঙিন কাগজ দেওয়ালে ঝুলিয়ে দিতে পারেন। 

এরকমও সাজাতে পারেন...

বড়দিনে বাড়ি কীভাবে সাজাবেন, তার বেশ কয়েকটা হদিশ আমরা জানালাম। আপনি কীভাবে আপনার বাড়ি সাজাবেন, এই আইডিয়া ছাড়াও আপনার অন্য কোনও আইডিয়া আছে কি না তাও জানাতে ভুলবেন না যেন !

মূল ছবি সৌজন্য - পেক্সেল

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!
বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!