ADVERTISEMENT
home / নখের যত্ন নেওয়ার টিপস
পুরনো মেকআপের সরঞ্জাম দিয়ে বাড়িতেই তৈরি করে ফেলুন রং-বাহারি নেলপালিশ

পুরনো মেকআপের সরঞ্জাম দিয়ে বাড়িতেই তৈরি করে ফেলুন রং-বাহারি নেলপালিশ

রং রং রং কী রং? ছোটবেলায় এই খেলাটা খেলতেন মনে আছে? মনে না থাকলেও এইটুকু অন্তত হলফ করে বলতে পাড়ি যে হরেক রকম রং বললেই দুই হাতের দশ আঙুলে নেলপালিশের কথা মনে পড়ে। বাতাসে একটু শীতল ছোঁয়া লাগতে শুরু করেছে। শীতকাল কবে আসবে সেটা সুপর্ণাকে জিগ্যেস না করে শীত আসার আগে বাড়িতেই খুব সহজে তৈরি করে ফেলুন নানা রঙের নেলপালিশ (how to make homemade nail polish)। ভয় পাওয়ার কিছু নেই এই পদ্ধতি বেশ সহজ। চাইলে বাড়ির খুদে সদস্যদেরও আপনি অ্যাসিস্ট্যান্ট হিসেবে নিয়োগ করতে পারেন

যা যা প্রয়োজন

ক) সাদা বা ক্লিয়ার নেলপলিশ বা টপকোট (যার মধ্যে স্পিরিটের পরিমাণ বেশি)


খ) নানা রঙের আইশ্যাডো বা ব্লাশ

 
গ) গ্লিটার 

ADVERTISEMENT


ঘ) একটু কাগজ 


ঙ) টুথপিক

প্রণালী

ছবি – পেক্সেলস ডট কম

ADVERTISEMENT

স্টেপ ১: প্রথমে যে বোতলে সাদা বা ক্লিয়ার নেলপালিশ (how to make homemade nail polish) ছিল সেটা থেকে কিছুটা ঢেলে অন্য বোতলে বা কোনও জিপ পাউচ ব্যাগে রাখুন। 


স্টেপ ২: কাগজ দিয়ে মুড়ে একটা মেহেন্দি কোণ বা ফানেলের মতো তৈরি করুন। চাইলে বাজার থেকে প্লাস্টিকের ছোট ফানেল কিনেও আনতে পারেন। 


স্টেপ ৩: অন্য একটা সাদা পরিষ্কার কাগজে আইশ্যাডো বের করে রাখুন। নিজের পছন্দমতো রং বেছে নিন। তবে ছোট এবং নরম ছুরি ব্যবহার করবেন। সবটা আইশ্যাডো নাও লাগতে পারে। 


স্টেপ ৪: এবার ওই কাগজের ফানেল নেলপালিশের (how to make homemade nail polish) মুখে লাগিয়ে তার মধ্যে এই গুঁড়ো গুঁড়ো আইশ্যাডো অল্প অল্প করে ঢালুন। পুরোটা ঢালা হয়ে গেলে নেলপালিশের শিশি বন্ধ করে ভাল করে ঝাঁকিয়ে নিন। 

ADVERTISEMENT

স্টেপ ৫: আপনার নেলপালিশ কিন্তু একদম রেডি। এবার একইভাবে ফানেল লাগিয়ে তার মধ্যে গ্লিটার ঢালুন আর ভাল করে ঝাঁকিয়ে নিন। এবার নিজের আঙুলের নখ সাজিয়ে ফেলুন নিজে হাতে তৈরি নেলপালিশ (how to make homemade nail polish) দিয়ে। 

জরুরি টিপস

যেহেতু এটা আপনি বাড়িতে তৈরি করেছেন তাই কয়েকটি কথা জেনে নেওয়া ভাল। 


১) যে রং আপনি ব্যবহার করছেন যেমন ধরুন আপনার আইশ্যাডো বা ব্লাশ, সেটা যাই হোক না কেন, শুধু নেলপালিশ তৈরি করবেন বলে নতুন করে কিনবেন না।

২) আপনি যদি প্রথমবার এই নেলপালিশ (how to make homemade nail polish) তৈরি করতে যান তাহলে ধরে নেওয়া হবে যে এটা একটা এক্সপেরিমেন্ট, যেটা সফল নাও হতে পারে। তাই আমরা পরামর্শ দিচ্ছি যে বাড়িতে যে পুরনো আইশ্যাডো প্যালেট বা ব্লাশার সেট আছে সেটাই ব্যবহার করুন। এতে আপনার ব্যবহার না করা মেকআপ প্রোডাক্ট রিসাইকেল হবে এবং কাজেও লাগবে। 

ADVERTISEMENT

৩) গ্লিটার যখন নেলপালিশে যোগ করবেন সেটা ভাল করে ঝাঁকিয়ে নিতে ভুলবেন না। নাহলে গ্লিটার তলায় চলে যাবে। এক বোতল নেলপালিশে হাফ চা চামচ গ্লিটার দেবেন। 

https://bangla.popxo.com/article/avoid-these-mistakes-while-wearing-nail-polish-in-bengali

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

16 Dec 2020

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT