এই বড়দিনে খেলুন সিক্রেট সান্তা ! উৎসবের আনন্দে ভরপুর থাক সারাদিন

এই বড়দিনে খেলুন সিক্রেট সান্তা ! উৎসবের আনন্দে ভরপুর থাক সারাদিন

বড়দিনের আর কয়েকটা দিনই বাকি। এখন শুধু সামান্য অপেক্ষা। তারপর উৎসবের আবহে সবাই খুশিতে মেতে উঠবেন। শুধু সব আনন্দ করার সময় একটু বেশি সতর্ক থাকতে হবে আমাদের। কারণ, করোনা ভাইরাসের সংক্রমণ কিন্তু এখনও চলে যায়নি। এই সংক্রমণ রুখে দেওয়ার জন্য আমাদের হাতে আগেও যে অস্ত্রগুলি ছিল, এখনও তাই। ভিড় এড়িয়ে চলা ও আরও অনেক বেশি সতর্ক থাকা। বড়দিনে হয়তো পার্কস্ট্রিটের সেই ভিড় এড়িয়ে যাবেন অনেকেই। কিন্তু বাড়ি বসেও যেন কোনওভাবেই উৎসবের আনন্দ একটুও না মাটি হয়। তার জন্য বেশ কিছু উপায় রয়েছে আমাদের হাতের মধ্যেই।

Beauty

WIPEOUT Sanitizing Wipes 25 Wipes Pack

INR 159 AT MyGlamm

আপনি ঘরেই একটি ছোট পার্টির আয়োজন করে ফেলতে পারেন। একইভাবে আপনি খেলতে পারেন সিক্রেট সান্তা গেম। অনেকেই এই খেলাটা খেলেছেন, আবার অনেকেই এই খেলার বিষয়ে জানেন না। কিন্তু এই সিক্রেট সান্তা বড়দিনের আনন্দ অনেক বেশি বাড়িয়ে দেয়। যাঁরা এই খেলা খেলেছেন, তাঁরাই বার বার বলেন এই কথা। এই বড়দিনে আপনিও খেলুন সিক্রেট সান্তা (how to play secret santa)।

আপনিও কারও সিক্রেট সান্তা হয়ে উঠুন...

সময় কিন্তু আর বেশিদিন নেই। এর মধ্যেই আপনাকে যাবতীয় প্ল্যান বানিয়ে ফেলতে হবে। সিক্রেট সান্তা খেলতে হবে। আপনি যেমন পরিবারের মানুষের সঙ্গেও খেলতে পারেন। একইরকমভাবে অফিসে ও বন্ধুদের মধ্যেও আপনি সিক্রেট সান্তা খেলতে পারেন। যদি আপনি বাড়িতে ছোট পার্টির আয়োজন করে থাকেন। তবে সেখানেও আপনি খেলতে পারবেন সিক্রেট সান্তা। কিন্তু কীভাবে খেলবেন সিক্রেট সান্তা (how to play secret santa), বলে দিচ্ছি আমরাই।

সিক্রেট সান্তা গেম কী

নিজে হাতে সাজিয়ে ফেলুন উপহার

আসলে বড়দিনের সান্তা (how to play secret santa) সবসময়ই আনন্দের। কিন্তু সান্তা শুধুই ছোটদের কেন উপহার দেবে, বড়দেরও কি উপহার দিতে পারে না। আপনারাই একে অপরের সান্তা হয়ে উঠতে পারেন। আপনার পরিচয় লুকিয়ে অন্যকে উপহার দেওয়াই সিক্রেট সান্তার আসল সিক্রেট। কীভাবে? যাঁরা এই খেলায় অংশ নেবেন, তাঁদের সবার নামের চিরকূট বানিয়ে নিতে হবে। সেই চিরকূট তুলে নেবেন সবাই। যাঁর কাছে যাঁর নাম পড়বে, তিনি তাঁকে উপহার দেবেন। তবে অবশ্যই পরিচয় লুকিয়ে। রঙিন কাগজে মোড়া উপহারের বাক্স আপনি পাবেন ঠিকই, যাতে আপনার নামও লেখা থাকবে। শুধু আপনি জানতে পারবেন না, সেই উপহার আপনাকে কে দিয়েছেন। এইভাবে সবাই উপহার পাবেন। আর সবাই উপহার দেবেনও। এতে বড়দিনের খুশি দ্বিগুণ হয়ে যাবে।

কীভাবে খেলবেন সিক্রেট সান্তা

অন্তত যাঁরা এই খেলায় অংশ নিতে চান তাঁরা সবাই মিলে আলোচনা করে নিন। কম পক্ষে সাত আটজন এই খেলায় অংশ নেওয়া উচিত। তাহলে কে কাকে উপহার দিয়েছেন বোঝা যাবে না। আলোচনার পর প্রথমে সবার নামে চিরকূট বানিয়ে নিন। একটি কাঁচের বাটিতে সুন্দর করে সেই চিরকূটগুলো সাজিয়ে রাখুন। তারপর একসঙ্গে এক একটি চিরকূট তুলে নিন। প্রত্যেকের কাছেই এক একটি নাম পড়বে। এবার সেই মানুষটিকে উপহার দেওয়ার দায়িত্ব আপনার। উপহার কিনে রঙিন কাগজে প্যাক করে নিন। অবশ্যই যাঁর উদ্দেশে উপহার তাঁর নাম লিখবেন উপহার বাক্সে। এবার লুকিয়ে লুকিয়ে সেই উপহার রেখে আসবেন একটি জায়গায়। সবাই বিভিন্ন সময়ে এসে উপহার রেখে যাবেন। লিখে দেবেন, "ফ্রম ইওর সিক্রেট সান্তা।"অন্তত বাকিরা যেন দেখতে না পায়। এইবার ক্রিসমাসের সন্ধ্যায় পার্টি শুরুর আগে সেই উপহার বাক্স নিয়ে নিন। খুলে দেখুন আপনার সিক্রেট সান্তা (how to play secret santa) আপনার জন্য কী উপহার রেখে গিয়েছে। এইভাবেই বড়দিনের সন্ধ্যা উপভোগ করুন। সতর্কতা মেনে অনেক আনন্দ করুন।

মূল ছবি সৌজন্য - ইনস্টাগ্রাম 

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!