ওয়েস্টার্ন থেকে এথনিক, সব কিছুর সঙ্গেই কাপড়ের ব্যাগ বেশ মানানসই!

ওয়েস্টার্ন থেকে এথনিক, সব কিছুর সঙ্গেই কাপড়ের ব্যাগ বেশ মানানসই!

জামা কাপড়ের সঙ্গে সবসময়ই অ্যাকসেসরিতেও একইভাবে গুরুত্ব দেওয়া উচিত। যেমন গয়নার দিকেও আমরা লক্ষ্য দিই। একইসঙ্গে ব্যাগের দিকেও গুরুত্ব দিতে হবে। অনেকেই আছেন, যাঁরা ব্যাগ ভীষণ পছন্দ করেন। প্রতিটা পোশাকের সঙ্গে ব্যাগ কিন্তু মাস্ট। অনেকেই চামড়ার ব্যাগ নিয়ে থাকেন। অনেকেই ব্যবহার করেন কাপড়ের ব্যাগ। সত্যি বলতে আমি কবে শেষ চামড়ার ব্যাগ ব্যবহার করেছিলাম আমার নিজেরও মনে নেই। 

আমি বেশিরভাগ সময়েই কাপড়ের ব্যাগ ব্যবহার করি। তাদের মধ্য়ে অনেকগুলো হাতে তৈরিও বটে। হাতে তৈরি কাপড়ের ব্যাগের মধ্যে একটা ব্যাপার আছে, চামড়ার ব্যাগের মধ্যেই সেই ব্যাপারটা আমি খুঁজে পাই না। অনেকেই বলবেন, কাপড়ের ব্যাগ কি সব ধরনের পোশাকের সঙ্গে নেওয়া যায়? অবশ্যই নেওয়া যায়। কারণ এটা একুশ শতক, আর আপনার স্টাইল স্টেটমেন্ট তৈরি করবেন আপনিই (style with a cotton bag) ।

কাপড়ের ব্যাগ কেন ব্যবহার করবেন?

কাপড়ের ব্যাগ ব্যবহার করতে পারেন আপনিও...

  • কাপড়ের ব্যাগ বিভিন্ন স্টাইলের হয়, বিভিন্ন প্রিন্টের হয়।
  • কাপড়ের ব্যাগ পরিষ্কার করা সহজ।
  • আপনি ডিআইওয়াই কাপড়ের ব্যাগও করতে পারেন।
  • যেকোনও পোশাকের সঙ্গে আপনি কাপড়ের ব্যাগ নিতে পারেন।
  • আর অবশ্যই এটা ট্রেন্ডি।

আপনি ওয়েস্টার্ন ক্যাজ়ুয়ালের সঙ্গে কাপড়ের ব্যাগ ব্যবহার করতে পারেন

আপনি যদি জিন্স পরেন। তার সঙ্গে যেরকম টপ বা টি শার্ট আপনি পরুন, অবশ্য়ই তার সঙ্গে কাপড়ের ব্যাগ বেশ মানানসই। হ্যান্ড মেড জুট ব্যাগ বা ইন্ডিগো প্রিন্টের কাপড়ের ব্যাগ আপনি দিব্য ওয়েস্টার্ন ক্যাজ়ুয়ালের সঙ্গে ক্যারি করতে পারেন। এতে আপনার লুকটাই পাল্টে যাবে (style with a cotton bag)।

ক্যাজ়ুয়াল এথনিক ওয়্যার আর কাপড়ের ব্যাগ দোসর

ঠিক এইভাবেই... ছবি সৌজন্য - অন্য বসন্ত

আপনি যদি কুর্তি পরেন, তার সঙ্গে যেরকমই ট্রাউজ়ার পরুন। প্রতিটা আউটফিটের সঙ্গে কাপড়ের ব্যাগ বেশ ভাল লাগবে। আপনি বিভিন্ন কাজ করা এক কাঁধের বা দুই কাঁধের কাপড়ের ব্যাগ নিতেই পারেন (style with a cotton bag)। দারুণ দেখাবে!

শাড়ির সঙ্গে ক্যারি করুন কাপড়ের ব্যাগ

অনেকেই মনে করেন, শাড়ির সঙ্গে চামড়ার ব্যাগই বেশি ভাল মানায়। এই মন্তব্যের সঙ্গে আমি মোটেই সহমত নই। আমার মতো অনেকেই সহমত নন। কারণ শাড়ির সঙ্গেও আপনি একটু ঝোলা কাপড়ের ব্যাগ অনায়াসেই নিয়ে নিতে পারেন। বড় কাপড়ের ব্যাগও যেমন ব্যবহার করতে পারেন, আবার ছোট ব্যাগও নিতে পারেন। তবে খেয়াল রাখবেন এইক্ষেত্রে ব্যাগের ঝুল একটু বেশি হলেই ভাল দেখায় (style with a cotton bag)।

ফিউশন ও কাপড়ের ব্যাগ

আপনি লং স্কার্ট পরেছেন? তার সঙ্গে কালো টপ পরতেই পারেন। বা অন্য যেকোনও ওয়েস্টার্ন টপ পরতে পারেন। কিন্তু তার সঙ্গে আপনাকে চামড়ার ব্যাগ নিতেই হবে, এরকম কোনও ব্যাপার নেই। আপনি দিব্যি কাপড়ের ব্যাগ ক্যারি করতে পারেন। তবে লম্বা ঝুলের ব্যাগ নেওয়ার চেষ্টা করুন।

কাপড়ের ব্যাগ সব সময়ই অন্তত বাঙালি স্টাইলিংয়ে ভীষণ ট্রেন্ডি। যেকোনও পোশাকের সঙ্গে আপনি তা নিতে পারেন। আপনাকে সত্যিই দারুণ দেখাবে!

এথনিক ড্রেসের সঙ্গেও মানায় কাপড়ের ব্যাগ

যাঁরা মনে করেন ড্রেসের সঙ্গে কাপড়ের ব্যাগ নেওয়া যায় কি না, তাঁদের জানাই অবশ্যই নেওয়া যায় (style with a cotton bag)।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!


বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!