স্টাইলিশ ঝোলানো দুল পরুন বুদ্ধি করে যাতে কানে ব্যথা না হয়

স্টাইলিশ ঝোলানো দুল পরুন বুদ্ধি করে যাতে কানে ব্যথা না হয় in bengali

বিয়েবাড়ি হোক অথবা কোনও পুজো-পার্বণ বা অন্য কোনও অনুষ্ঠান – সাজগোজের মধ্যে কিন্তু একটি জিনিস মোটামুটি কমন থাকে, আর সেটি হল বড় কানের দুল (how to wear big earrings without paining earlobe)। শাড়ির সঙ্গে হোক অথবা লেহঙ্গা, গাউনের সঙ্গে হোক কিংবা চুড়িদার – নানা রকমের পোশাকের সঙ্গেই বড় মাপের কানের দুল পরা যায়। আর বড় কানের দুলেরও নানা ভ্যারাইটি আছে। যেমন ধরুন, চাঁদবালি, ঝুমকো, ড্যাংলার, মুক্তোর ঝোলানো দুল! এরকম কানের দুল পরলে দেখতে যতই সুন্দর লাগুক, নিয়মিত এই ধরণের ভারী ও বড় কানের দুল পরতে পরতে কিন্তু কানের লতিতে নানা সমস্যা দেখা দিতে পারে। কানের লতিতে ব্যথা থেকে শুরু করে কানে দুল পরার ফুটোটি বড় হয়ে যাওয়া এমনকি দুই ভাগ হয়ে যাওয়ার আশঙ্কাও থাকে। তাহলে উপায় (how to wear big earrings without paining earlobe)? বড় কানের দুল পরবেন না? তা কেন! অবশ্যই পরবেন, তবে মনে রাখবেন কয়েকটি টিপস আর মেনেও চলবেন

বড় ও ভারী কানের দুল পরুন – তবে কানে যেন ব্যথা না লাগে

১। কানে ভারী দুল পরলে যেহেতু কানের লতিতে ব্যথা হতে পারে, কাজেই নাম্বলিং ক্রিম লাগাতে পারেন। কানে ভারী ও ঝোলানো দুল পরার আগে এই ক্রিম লাগিয়ে নিন এবং মাসাজ করার পর শুকিয়ে গেলে দুল পরুন। এই ধরণের ক্রিমগুলো কানের স্নায়ুকে কিছুক্ষনের জন্য অবশ করে দেয়, ফলে কোনওরকম ব্যথা (how to wear big earrings without paining earlobe) অনুভূত হয় না। যে-কোনও কেমিস্টের দোকানেই এই ক্রিম পেয়ে যাবেন।

২। যদি আপনার কানের লতি খুব ভারী হয় সেক্ষেত্রে কানের সামনে ও পিছনে একটা ট্রান্সপারেন্ট দড়ি লাগিয়ে নিন। কানের চারদিকে একটা মোটা ট্রান্সপারেন্ট দরি বেঁধে নিন এবং পিছনের দিকে একটা গিট দিয়ে নিন। এর ফলে কানের উপরে কোনও চাপ পড়বে না (how to wear big earrings without paining earlobe) এবং আপনি অনায়াসেই ভারী ঝোলানো কানের দুল বা ঝুমকো পরতে পারবেন। ব্যথাও হবে না। আর যেহেতু এই দড়িটি ট্রান্সপারেন্ট, কাজেই কেউ বুঝতেও পারবে না যে আপনি কী কায়দা করেছেন!

Make Up

Manish Malhotra Beauty Eye It Makeup Kit by MyGlamm

INR 999 AT MyGlamm

৩। এবার থেকে যখন ভারী কানের দুল কিনবেন, মনে করে সঙ্গে কয়েকটি সাপোর্ট প্যাচ কিনে নেবেন। এই সাপোর্ট প্যাচগুলো ট্রান্সপারেন্ট হয় এবং নরম হয়। কাজেই কানের দুলের সঙ্গে এগুলো পরলে যেমন দেখা যায় না, ঠিক তেমনই কানে ব্যথাও হয় না। এছাড়াও কানের দুল যদি ভারী হয়, সেক্ষেত্রে আপনি গুজির সঙ্গে এই সাপোর্ট প্যাচগুলি ব্যবহার করলে আপনার ব্যথাও লাগবে না। আর এই সাপোর্ট প্যাচগুলি কানের লতির সঙ্গে একদম সেঁটে থাকে, কাজেই খুলে পড়ে যাওয়ার আশঙ্কাও নেই।

৪। বড় কানের দুল যে সব সময়ে ভারী হবে (how to wear big earrings without paining earlobe) তার কিন্তু কোনও মানে নেই। বড় দেখতে কিন্তু ফেদারওয়েট কানের দুল কিনতে পারেন। আপনার পোশাকের সঙ্গে মানানসই এই ধরণের কানের দুল কিনে পরতে পারেন। এতে ফ্যাশনও করা হবে আবার কানের লতিতেও ব্যথা হবে না।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!