লিপ লাইনার ছাড়াও এদিক-ওদিক থেকে লিপস্টিক বেরবে না, কিভাবে? টিপস দিচ্ছি আমরা

লিপ লাইনারের সাহায্য ছাড়াই প্রফেশনালদের মত লিপস্টিক লাগান! in bengali

ভাবছেন লিপস্টিক লাগানোর আবার সঠিক পদ্ধতি আর বেঠিক পদ্ধতির কি আছে! লিপস্টিক তো ব্যস ঠোঁটে ঘষে নিলেই হল! আজ্ঞে না, অত সহজে যদি হয়ে যেত সব কাজ, তাহলে কি আর আমি এই আর্টিকেল লিখতে বসতাম? অনেকেই লিপ লাইনারের সাহায্যে লিপস্টিক (how to wear lipstick like a pro without lip liner) লাগান, যা বেশ সহজ। কিন্তু লিপ লাইনারের সাহায্য ছাড়া কিভাবে প্রফেশনালদের মত লিপস্টিক লাগাবেন? স্টেপ বাই স্টেপ টিউটোরিয়াল রইল, শুধু দেখে দেখে অনুকরণ করুন –

লিপ লাইনার ছাড়া কিভাবে লিপস্টিক লাগাবেন

যা যা সরঞ্জাম প্রয়োজন – লিপ বাম, কনসিলার, কমপ্যাক্ট পাউডার, আপনার পছন্দের লিপস্টিক আর লিপ গ্লস

প্রথম ধাপ: প্রস্তুতি নিন

প্রথম কাজটা প্রথম ধাপেই সেরে ফেলা ভাল, কাজেই প্রথমেই ঠোঁট পরিষ্কার করে নিন। চাইলে স্ক্রাবিং করতে পারেন চিনি দিয়ে (how to wear lipstick like a pro without lip liner) আর তা না হলে নরম একটা টুথব্রাশের সাহায্যে ঠোঁটের উপরের মরা চামড়া ঘষে তুলে নিন। শরীরের সব শক্তি প্রয়োগ না করলেও চলবে, হালকা হাতে ঘষে নিন। এবার নরম একটা তোয়ালে বা গামছার কিছুটা ভিজিয়ে ঠোঁটে বুলিয়ে নিন এবং লিপ বাম লাগান। এতে ঠোঁট নরম থাকবে এবং আর্দ্রতা ধরে রাখতে পারবে অনেকক্ষণ।

Beauty

Twin Faced Concealer Sticks - Toffee Dusky

INR 795 AT MyGlamm

দ্বিতীয় ধাপ: বেস তৈরি করুন

এবারে আমরা যাব দ্বিতীয় ধাপে। আঙুলের ডগায় সামান্য পরিমাণে কনসিলার নিন এবং ঠোঁটে ড্যাব করুন। চাইলে একটু ময়শ্চারাইজার মিশিয়ে নিতে পারেন। অনেকের ঠোঁটের কোন গুলো কালচে হয়ে থাকে, কনসিলার দিয়ে এই কালচেভাবটা লুকোনো যায় এবং একটা মসৃণ ক্যানভাসের মত ব্যাপার তৈরি হয়, যার উপরে লিপস্টিক লাগানো সহজ হয়। কনসিলার লাগানো হয়ে গেলে খুব ভাল করে ব্লেন্ড করে একটা ছোট মেকআপ ব্রাশের সাহায্যে অল্প কমপ্যাক্ট পাউডার নিয়ে ঠোঁটের উপর লাগিয়ে নিন। এতে বেস সিল হয়ে যাবে এবং লিপস্টিকও (how to wear lipstick like a pro without lip liner) দীর্ঘক্ষণ ঠোঁটে স্থায়ী হবে।

Beauty

Lip Brush

INR 750 AT MyGlamm

Beauty

Manish Malhotra Hi-Shine Lipstick - Sunset Sienna

INR 950 AT MyGlamm

তৃতীয় ধাপ: লিপস্টিক লাগান

এবারে তৃতীয় ধাপে লিপস্টিক লাগাতে হবে। আমরা সবাই-ই যে ভুল টা করি লিপস্টিক লাগানোর সময়ে তা হল, ব্রাশে করে লিপস্টিক লাগাই না। প্রথমেই একটা ছোট মেকআপ ব্রাশ নিন এবং তাতে লিপস্টিক লাগিয়ে নিন। এবার পাতলা ব্রাশটির সাহায্যে সামান্য লিপস্টিক নিয়ে খুব সাবধানে ঠোঁটের চারদিকে একটা আউটলাইন টেনে (how to wear lipstick like a pro without lip liner) এবং ঠোঁটের বাকি অংশেও লিপস্টিক লাগান। প্রয়োজনে একের বেশি কোট লাগাতে পারেন। ঠোঁটের ভেতরের দিকে অর্থাৎ হা-মুখের দিকেও কিন্তু লিপস্টিক লাগাতে ভুলবেন না।

MyGlamm: Concealer Makeup Brush - Total Makeover Concealer Brush

INR 850 AT MyGlamm

চতুর্থ ধাপ: ফিনিশিং টাচ দিন

অনেকসময়েই লিপস্টিক লাগাতে গিয়ে ঠোঁটের বাইরেও লিপস্টিক লেগে যায়। সেক্ষেত্রে কিন্তু দেখতে খুব খারাপ লাগে। ফিনিশিং টাচ দেওয়া সেজন্য জরুরি। সামান্য কনসিলার নিন এবং ব্রাশের সাহায্যে যেখানে যেখানে লিপস্টিক (how to wear lipstick like a pro without lip liner) লেগেছে সেখানটা ঢাকতে থাকুন। ভাল করে ব্লেন্ড করুন যাতে ত্বকের সঙ্গে মিশে যায়। ব্যস! হয়ে গেল।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!