মুখ লাবণ্যময় করে টি ট্রি অয়েল, আর কী কী উপকার করে জেনে নিন

মুখ লাবণ্যময় করে টি ট্রি অয়েল, আর কী কী উপকার করে জেনে নিন

বিভিন্ন মরশুমে ত্বকের বিভিন্ন সমস্যা হয়। গরমকালে ত্বকে এক ধরনের সমস্যা দেখা দেয় তো শীতকালে সবথেকে বড় সমস্যা হয়ে ওঠে রুক্ষতা। শুধুই মুখের ত্বক নয়, মাথার ত্বক বা স্ক্যাল্পেও সমস্যা রয়ে যায়। রুক্ষ স্ক্যাল্প হওয়ায় চুল পড়ে যায়। তারই সঙ্গে খুশকির সমস্যাও দেখা দেয়। আবার ত্বকে বিভিন্ন ব়্যাশের সমস্যাও হয়। তাই শীতে আমরা ত্বকে বিভিন্ন প্রোডাক্ট ব্যবহার করি। সেইসব প্রোডাক্টে কেমিক্যালও থাকে। একইভাবে চুলে অ্যান্টি-ড্যানড্রফ শ্যাম্পু লাগালে তো চুল রুক্ষ হয়ে যায়। তবে এমন কিছু এসেনশিয়াল অয়েল আছে, যা আমাদের ত্বককেও এই মরশুমে ভাল রাখবে। ভাল রাখবে চুলকেও। টি ট্রি অয়েল। টি ট্রি অয়েল যেমন ত্বকের জেল্লা ফেরায়, একইভাবে ব়্যাশও ঠিক করে। টি ট্রি অয়েলের উপকারিতা কম নয়, বরং অনেক বেশি ( benefits of using tea tree oil)!

টি ট্রি অয়েল কী

টি ট্রি অয়েল একধরনের এসেনশিয়াল অয়েল। টি ট্রি অয়েল যেমন অ্যান্টি-ব্যাক্টেরিয়াল। একইসঙ্গে অ্যান্টি-ফাঙ্গাল এবং ন্যাচারাল অ্যান্টি-সেপটিক হিসেবেও কাজ করে। চুল ভাল রাখে। ত্বককেও স্বাস্থ্যকর রাখে টি ট্রি অয়েল। বুঝতেই পারছেন টি ট্রি অয়েলের উপকারিতা কতটা (benefits of using tea tree oil)!

Skin Care

The Body Shop Tea Tree Oil- 20Ml

INR 1,179 AT The Body Shop
আপনার ত্বকও হোক লাবণ্যময়...

কীভাবে আপনার ত্বকের উপকার করে টি ট্রি অয়েল?

Hair Products

Soulflower Tea Tree Oil Scalp and Anti Dandruff Oil

INR 320 AT Soulflower

অ্যাকনের সমস্যা দূর করে

তৈলাক্ত ত্বকে অ্যাকনের সমস্যা থেকেই যায়। অনেক প্রোডাক্ট ব্যবহার করেও এই সমস্যা দূর করা যায় না। কিন্তু আপনি টি ট্রি অয়েল ব্যবহার করতে পারেন অবশ্যই। টি ট্রি অয়েল অ্যান্টি ব্যাকটেরিয়াল। তাই ত্বকের এই ধরনের সমস্যা দূর করে টি ট্রি অয়েল। তুলোর প্যাডে গোলাপ জলের সঙ্গে টি ট্রি অয়েল মিশিয়ে তা ত্বকে লাগান।

ত্বককে রাখে জেল্লাদার

আপনি যদি ন্যাচারাল ডিউই লুক পেতে চান, তবে কিছু না ভেবেই অবশ্যই ব্যবহার করুন টি ট্রি অয়েল। আপনার মুখের ত্বকে আপনি যদি টি-ট্রি অয়েল লাগান, তবে আপনার মুখ থাকবে জেল্লাদার। নিয়মিত ব্যবহারে আপনার মুখের ত্বকও ভাল থাকবে। তবে আপনার যদি ত্বকের কোনও সমস্যা থাকে, তাহলে ব্যবহারের আগে চিকিৎসকের পরামর্শ নিতে পারেন। টি ট্রি অয়েলের উপকারিতা ( benefits of using tea tree oil)শেষ নেই।

ময়শ্চারাইজ়ার হিসেবে ব্যবহার করুন

টি ট্রি অয়েল সব সময় একটি ভাল ময়শ্চারাইজ়ার হিসেবে কাজ করে। আপনি যদি ইতিমধ্যেই কোনও ময়শ্চারাইজ়ার ব্যবহার করে থাকেন, তবে আপনার ময়শ্চারাইজ়ারের সঙ্গে দুই এক ফোঁটা টি ট্রি অয়েল মিশিয়ে মুখে লাগান। আপনার ত্বক ভাল থাকবে।

রুক্ষ স্ক্যাল্পেও বেশ উপযোগী

টি ট্রি অয়েলের অ্যান্ট ব্যাকটেরিয়াল ফর্মুলা স্ক্যাল্পকে পরিষ্কার করে। তাকে স্বাস্থ্যকর রাখে। তেল আপনার চুলকে পুষ্টি জোগায়। আপনি স্নান করার আগে মাথায় টি ট্রি অয়েল মেখে নিন। কিছুক্ষণ রেখে ধুয়ে ফেলুন।

খুশকির সমস্যা দূর করে

শীতকালের অন্যতম সমস্যা হল এই খুশকির সমস্যা। খুশকির সমস্যায় চুলও পড়ে যায়। তবে এই টি ট্রি এসেনশিয়াল অয়েল মাথার ত্বককে আর্দ্র করে ও খুশকির সমস্যা দূর করে। একইসঙ্গে যেকোনও ব়্যাশও প্রতিরোধ করে। আপনি যে শ্যাম্পু ব্যবহার করেন, তার সঙ্গে দুই এক ফোঁটা টি ট্রি অয়েল মিশিয়ে নিন। তা মাথার ত্বকে ভালভাবে লাগিয়ে নিন। এবং শ্যাম্পু ধুয়ে ফেলুন। নিয়মিত ব্যবহার করলে আপনার খুশকির সমস্যা দূর হবে।

Beauty

WIPEOUT Germ Killing Face Wash

INR 119 AT MyGlamm

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!
বাড়িতে
থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!