এই কয়েকটি নাকছাবি থাকলেই আপনার লুক কিন্তু একদম পাল্টে যাবে!

এই কয়েকটি নাকছাবি থাকলেই আপনার লুক কিন্তু একদম পাল্টে যাবে!

শুধুই ফ্যাশনেবল পোশাক পরলে হবে, তার সঙ্গে কি আর অ্যাকসেসরির দিকে লক্ষ্য দিতে হবে না? সত্যি বলতে এমন অনেকেই আছেন, যাঁরা ফ্যাশনেবল পোশাক বা ট্রেন্ডিং স্টাইলের থেকেও অনেক বেশি গুরুত্ব দেন অ্যাকসেসরিতে। তাঁদের মতে নাকি পোশাক যেমনই কেনা হোক, একটা স্টাইলিশ অ্যাকসেসরিই আপনার সম্পূর্ণ লুক পাল্টে দিতে পারে। অ্যাকসেসরি ছাড়া সাজগোজই সম্পূর্ণ নয়। তাই যেভাবেই হোক, ট্রেন্ডিং অ্যাকসেসরি তাঁদের চাই-ই চাই। আপনিও কি সেই দলেই পড়েন না কি? আর যদি নাও বা পড়েন, তবে গয়না কোন মেয়েটার ভাল লাগে না বলুন তো? যে বলে তাঁর গয়না ভাল লাগে না, সে ডাহা মিথ্যে বলছে বাপু!

আজ নোজপিন বা নাকছাবির বেশ কয়েকটি স্টাইলিং নিয়ে মাথা ঘামাব। যদিও এই অ্যাকসেসরি কবে এল, কারা প্রথম পরা শুরু করেছিল সেই নিয়ে অনেক মত বিরোধ আছে। কেউ বলে মোঘলরা প্রথম পরা শুরু করেন, অনেকেই এর বিরোধিতা করে বলেন দক্ষিণ ভারতীয়রা তারও আগেই নাকছাবি পরার রেওয়াজ শুরু করেন। সত্যি বলতে সেই নিয়ে আমরা ভাববই না। তার থেকে এখন যে নাকছাবি না নোজপিন কতটা ট্রেন্ডি সেই নিয়ে কথা বলি। শুধুমাত্র ভারতীয় পোশাক নয়, একইসঙ্গে ওয়েস্টার্ন ও ফিউশনেও একইভাবে হিট এই নাকছাবি (latest nose pin fashion)।

ফিউশন স্টাইলে এরকম সাবেকি নথ পরতেই পারেন

অনিন্দীতার এই সাজটা দেখে বুঝতেই পারছেন সময়ের সঙ্গে সঙ্গে ফ্যাশন স্টেটমেন্টগুলোই কেমন পাল্টে গিয়েছে। এখন একটি নীল রঙের ওয়েস্টার্ন ড্রেসের সঙ্গে অনিন্দিতা এরকম সাবেকি নথ পরেছেন। আর তাঁকে দেখতেও লাগছে খুব সুন্দর। কোনও অনুষ্ঠানে আপনি একটু অন্যরকম সাজতে চাইলে অবশ্যই এরকম পরতে পারেন। তবে অবশ্যই হেয়ারস্টাইল নিয়ে সতর্ক হবেন।

সালোয়ারের সঙ্গে বসা নাকছাবি

অনিন্দিতাকেই দেখুন। কী সুন্দর নীল পাথরের একটি বসা নাকছাবি (latest nose pin fashion)পরেছেন। তাঁর সাদা রঙের সালোয়ার ও নীল ওড়নার সঙ্গে নাকছাবিটি কত সুন্দরই না মানিয়েছে। আর সব থেকে বড় কথা এই নাকছাবিগুলি পরার জন্য আপনার নাকের ফুটো না থাকলেও চলবে। বর্তমানে নানা রকম নোজপিন বা নাকছাবি পাওয়া যায়। যেগুলি নাকে ফুটো না থাকলেও বিন্দাস পরা যায়।

নোজ রিংটি দেখুন ক্যাজ়ুয়াল ও অ্যাট্রাক্টিভ

অনিন্দিতা যে নোজ রিং-টি পরেছেন আপনি ওরকম একটি নোজ রিং আপনার কালেকশনে রাখতেই পারেন। এরকম ফলস রিংও কিনতে পাওয়া যায়। আপনি এটা অবশ্যই পরতে পারেন। ওয়েস্টার্ন ক্যাজ়ুয়ালের সঙ্গেও যেমন পরতে পারবেন, একইভাবে এথনিক ও ফিউশনের সঙ্গেও দারুণ মানাবে।

অক্সিডাইজ় বোতাম নাকছাবি

স্বস্তিকার মতো নাকছাবি যে ট্রেন্ডি তা আমরা সবাই জানি। আপনি আপনার কালেকশনেও এরকম একটি নাকছাবি (latest nose pin fashion) রাখুন। ওয়েস্টার্ন ও এথনিক সবকিছুর সঙ্গেই আপনি এটি পরতে পারবেন।

মারাঠি সাবেকি নাকছাবি

এটি মূলত মারাঠি মহিলারা পরলেও আজকাল ফ্যাশনে দারুণ ইন ! সাধারণত সোনা, মুক্তো ও লাল-সবুজ পাথর দিয়ে তৈরি হয় এই সাবেকি নথ। এককালে নাক বেঁধানো না হলে এই নথ পরাটাই সম্ভব ছিল না। কিন্তু এখন ফলস নথও পাওয়া যায়। ফলে সাজতে চাইলে যখন খুশি পরতে পারেন এরকম নথ। আর স্বস্তিকার মতো কায়দা করে পরতে পারলে এথনিক ও ওয়েস্টার্ন, যে-কোনও সাজেই মানিয়ে যাবে এই ধরনের নথ(latest nose pin fashion)!

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!