কোভিড পরিস্থিতিতে নতুন বছরকে স্বাগত জানান সাবধানে, রইল কিছু সাজেশন

কোভিড পরিস্থিতিতে নতুন বছরকে স্বাগত জানান সাবধানে in bengali

২০২০ বিদায় নিয়ে নতুন আরও একটা বছর আসতে চলেছে। যদিও এই বছর আমাদের সবার জীবনে এক অদ্ভুত পরিস্থিতির সৃষ্টি করেছে। বছরের শুরুতেই করোনাভাইরাসের প্রকোপ, লকডাউন, অতিমারি, আর্থিক মন্দা – মোট কথা, ২০২০ এক্কেবারে বাজে কেটেছে সবার। পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা হলেও সম্প্রতি করোনাভাইরাসের অন্য এক রূপান্তর দেখা গিয়েছে যা আবার মাথাচারা দিয়ে উঠতে পারে বলে বিশেষজ্ঞদের দাবী। কাজেই অন্য বছরগুলোর মত করে যে নিউ ইয়ার পার্টি হবে না, তা জানা কথাই। তবে চিন্তা নেই, একা একাও নতুন বছরকে স্বাগত (new year eve celebration ideas in covid situation) জানানো যেতেই পারে। সাজেশন দিলাম আমরা

২০২০-কে বিদায় জানিয়ে স্বাগত জানান ২০২১-কে

ছবি - পেক্সেলস ডট কম

১। বাইরে বেরনোর উপায় যখন নেই, তখন বাড়ি বসেই সিনেমা দেখুন. ল্যাপটপে কিংবা টিভিতে আপনার পছন্দের যে কোনো সিনেমা দেখতে পারেন. চাইলে একটা মুভি ম্যারাথন করে নিন। সিনেমা দেখতে ইচ্ছে না হলে কিন্তু আপনার পছন্দের ওয়েব সিরিজগুলোও দেখতে পারেন. এতদিন কাজের চাপে কিংবা নানা তালেগোলে তো দেখা হয়নি, তাহলে আজ দেখেই ফেলুন. একাও লাগবে না আর নিউ ইয়ারটা (new year eve celebration ideas in covid situation) বেশ অন্যভাবে সেলিব্রেট করাও হবে.

ছবি - পেক্সেলস ডট কম

২। একটা নতুন বছর মানে আরো একটা নতুন সুযোগ, আরো একবার নিজেকে প্রমান করার সুযোগ, আরো একবার বাঁচার সুযোগ. তাই সামনের বছরে কি কি করবেন সেটার একটা প্ল্যান করুন. আর সেই প্ল্যান গুলোকে কিভাবে বাস্তবায়িত করবেন সেটাও লিখে ফেলুন ডায়রিতে. হ্যাঁ, যখন প্ল্যান করবেন বা নিজের গোল সেট করবেন নতুন বছরের (new year eve celebration ideas in covid situation) জন্য একটু প্রাকটিক্যাল ভাবে করবেন. উদাহরণস্বরূপ, যদি আপনি নিজের ফিগার নিয়ে সচেতন থাকেন এবং গত বছরেও জিমে ভর্তি হবার পরেও ফাঁকি দিয়ে থাকেন তাহলে এ বছর লিখুন যে আপনি রোজ জিমে যাবেন. 

৩। আপনার পছন্দের কোনও রান্না করতে পারেন সারাটা দিন ধরে। আগে থেকেই একটু একটু করে বাজার করে রাখুন আর নতুন বছর পড়ার আগের দিন অর্থাৎ নিউ ইয়ার ইভে (new year eve celebration ideas in covid situation) আপনার বেশ কয়েকটি প্রিয় পদ রান্না করুন। এতে সময় যেমন কাটবে, তেমনই রসনাতৃপ্তিও হবে। যদি রান্নার অভ্যেস না থাকে, তাহলে অন্য কারও সাহায্য নিতে পারেন বা ইউটিউবের দ্বারস্থ হতে পারেন।

Beauty

WIPEOUT SANITIZING SPRAY

INR 199 AT MyGlamm

৪। সারাক্ষনই তো ফোন কথা বলেন কিংবা মোবাইলে মুখ গুঁজে ফেসবুক বা ইনস্টাগ্রাম করেন, আজকের দিনটা (new year eve celebration ideas in covid situation) না হয় বন্ধুদেরকে আর পরিবারের লোকেদের চিঠি লিখলেন! হাতে লেখা চিঠির কিন্তু একটা আলাদা মূল্য আছে. সেই চিঠি বারবার পড়া যায়! সবার কুশল মঙ্গল জিজ্ঞাসা করুন, তারা নতুন বছরে কি করছেন, আপনি তাদের কতটা ভালোবাসেন, মিস করেন মায়ের হাতের রান্না, বোনের খুনসুটি,  আপনার নতুন বছরে কি কি প্ল্যান সবই শেয়ার করুন চিঠিতে.

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!            

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!