ডার্ক সার্কল হোক বা শুষ্ক ত্বক - এই শীতে সব সমস্যার সমাধান করুন আমন্ড অয়েলের সাহায্যে

এই শীতে ত্বকের যত্নে কাজে লাগান আমন্ড অয়েল in bengali

বাদামে আছে শক্তির উৎস। বুদ্ধির বিকাশ হোক, রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানো হোক বা কোলেসটোরল নিয়ন্ত্রণে রাখা হোক, সবেতেই কাজ দেয় বাদাম। আমন্ড অয়েলকে বলে রোগান বাদাম তেল। যা একটি বিশেষ প্রক্রিয়ার মাধ্যমে বের করা হয় ফলে এর গুণ অনেক বেশি। এই তেলে থাকে ভিটামিন এ, ডি ও ই। এক্সপার্টরা বলেন এই তেল মহিলাদের জন্য খুব কার্যকরী। ত্বকের জন্য আমন্ড অয়েল (skincare benefits of almond oil) খুবই ভাল। ত্বকের বিভিন্ন সমস্যায় এবং ত্বকে উজ্জ্বলতা আনতে নিয়মিত ব্যবহার করা উচিৎ বাদাম তেল। চলুন, দেখে নেওয়া যাক, ত্বকের যত্নে কিভাবে কাজে লাগাবেন এই তেলটি।

ডার্ক সার্কল দূর করতে সাহায্য করে

ছবি - পেক্সেলস ডট কম

সারাদিন পরিশ্রম করার জন্য এবং নানারকম স্ট্রেসের কারণে চোখের নিচে ও চারপাশে ডার্ক সার্কল তৈরি হওয়া কোনও নতুন কিছু নয়। এই জাতীয় সমস্যা আমাদের অনেকেরই থাকে। অনেকেই নানা প্রোডাক্ট ব্যবহার করেন ডার্ক সার্কল থেকে মুক্তি (skincare benefits of almond oil) পেতে। কিন্তু অনেক দামি প্রোডাক্ট ব্যবহার করেও যে নিশ্চিতভাবে এই ডার্ক সার্কল থেকে মুক্তি পাওয়া যায় তা কিন্তু নয়। এই টোটকা ট্রাই করে দেখুন তো। হাতে নাতে ফল পাবেন কথা দিলাম।  রাত্রে শুতে যাওয়ার আগে চোখের নিচে নিয়মিত আমন্ড অয়েল মালিশ করলে ডার্ক সার্কল ধীরে ধীরে কম হয়ে যায়।

ত্বকের শুষ্কতা দূর করতে সাহায্য করে

আপনার ত্বক যদি শুষ্ক, প্রাণহীন আর খসখসে হয়ে যায় তাহলে নিয়মিত বাদাম তেল (skincare benefits of almond oil) দিয়ে মুখে মাসাজ করুন। এটি আপনার ত্বককে শুষ্ক হওয়া থেকে বাঁচায়। বিশেষ করে শীতকালে এই তেল ওষুধের মতো কাজ করে। 

Beauty

GLOW Iridescent Brightening Sheet Mask

INR 199 AT MyGlamm

উজ্জ্বল ও সুন্দর ত্বকের জন্য ব্যবহার করা যায়

বাদাম তেল আমাদের ত্বক কোমল ও পেলব করে। আর্দ্রতাকে ত্বকের মধ্যে ধরে রাখে এই তেল। ত্বকে পুষ্টিও যোগায় বাদাম তেল। নিয়মিত আমন্ড তেল মুখে মালিশ করলে ত্বকের ঔজ্জ্বল্য বৃদ্ধি পায়। এতে আছে প্রচুর পরিমাণে অ্যানটি অক্সিডেন্ট যা আমাদের ত্বকে উজ্জ্বলতা নিয়ে আসে।

ত্বকের অকালবার্ধক্য রোধে সাহায্য করে

ছবি - পেক্সেলস ডট কম

এই তেলে আছে ভিটামিন আর ফ্যাটি অ্যাসিড যা ত্বকের কোষে প্রাণ দান করে। ফলে আমাদের ত্বক হয়ে ওঠে তরতাজা আর এর স্বাভাবিক রঙও বজায় থাকে। নিয়মিত এই তেল ব্যবহার করলে আপনি বয়সের কাঁটা উল্টো দিকে ঘুরিয়ে দিতে পারবেন। অনেকেরই দূষণ ও অন্যান্য নানা কারণে চোখের চারপাশে বলিরেখা পড়ে যায়। প্রতিদিন রাতে শুতে যাওয়ার আগে চোখের চারপাশে আঙুল দিয়ে আমন্ড তেল মাসাজ করুন।

মেকআপ রিমুভার হিসেবেও ব্যবহার করা যায়

মেকআপ তোলার জন্য এই তেল (skincare benefits of almond oil) খুব কাজে দেয়। কারণ এই তেল হাল্কা আর একদম চিটচিটে  নয়। এই তেল ত্বকের ছিদ্র ভালো করে খুলে দেয় আর মেকআপ পুরো পরিষ্কার করে দেয়। আর সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার হল এই তেল যে কোনও ত্বকের জন্য উপযোগী।

Beauty

Glow Skincare Everyday Essentials Kit

INR 3,585 AT MyGlamm

ত্বকের দাগ-ছোপ দূর করতে সাহায্য করে

ত্বক যাতে আরও পরিষ্কার আর দাগছোপহীন দেখায় তার জন্য এই প্রক্রিয়া ট্রাই করে দেখুন। দু চামচ আমন্ড তেলের সঙ্গে এক চামচ লেবুর রস মেশান। এবার এটি মুখে লাগিয়ে নিন। ৩০ মিনিট এটি মুখে রেখে দিন তারপর ঠাণ্ডা জলের ঝাপটা দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে দু থেকে তিনবার এটি করে দেখুন মাসখানেক পর আপনি নিজেই বুঝতে পারবেন আপনার ত্বকে কীরকম ম্যাজিক গ্লো (skincare benefits of almond oil) এসেছে।

ট্যান দূর করতে সাহায্য করে

ছবি - পেক্সেলস ডট কম

অনেকেই হয়তো জানেন না যে আমন্ড অয়েল হল একটি স্বাভাবিক সানস্ক্রিন।বাজার চলতি সানস্ক্রিনের উপর আপনার যদি ভরসা না থাকে তাহলে চোখ বুজে আমন্ড তেল ব্যবহার করা শুরু করে দিন। বিশেষ করে আপনাকে যদি প্রতিদিন বাড়ির বাইরে বেরোতে হয় তাহলে আমরা পরামর্শ দিচ্ছি আপনি আজ থেকেই এই তেল ব্যবহার শুরু করুন। কারণ ট্যানিং দূর করতে আর সানবার্ন কমাতে তো এই তেল কাজে আসেই, উপরন্তু সূর্য রশ্মির বাজে প্রভাব যেমন ধরুন অতিবেগুনি রশ্মির বাজে প্রভাব এই তেল অনেকটা কম করে।

ঠোঁটের যত্নেও ব্যবহার করতে পারেন

ছবি - পেক্সেলস ডট কম

ঠোঁটের যত্নেও এই তেল (skincare benefits of almond oil) অনায়াসে ব্যবহার করতে পারেন। যাদের ঠোঁট খুব বেশি ফাটে বা যাদের ঠোঁট খুব খসখসে তারা কয়েক ফোঁটা আমন্ড তেল যদি প্রতিদিন ঠোঁটে মাসাজ করেন তাহলে ঠোঁট গোলাপি হয়ে যাবে। এই তেলে যেহেতু ময়েশ্চার আছে তাই শুষ্ক ঠোঁটের সমস্যাও দূর হবে।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!