ফ্রেন্ডজোন হয়ে যাচ্ছেন না কি? কীভাবে বুঝবেন?

ফ্রেন্ডজোন হয়ে যাচ্ছেন না কি? কীভাবে বুঝবেন?

তখন আমার কোন ক্লাস হবে, এই নাইন বা টেন। ছোটবেলার এক বন্ধুকে সবে সবে ভাল লাগতে শুরু করেছে। এদিকে আমিও ভাবছি, সে বোধহয় আমায় পছন্দ করে। আমারই বা কী দোষ? সেই ছোট্টবেলা থেকে একসঙ্গে বড় হয়েছি। মারপিট থেকে রান্নাবাটি, সবই একসঙ্গে খেলেছি। শুধু আসল রান্নাবাটি করলেই দোষ? সব কিছুই আমায় এসে প্রথম বলে, সব জানায়। আমিও তো মনে মনে তাকে নিয়েই স্বপ্ন দেখে যাচ্ছি। 

একদিন এসে বলল, সে আমার বেস্টফ্রেন্ডকে পছন্দ করে। সেদিন কী বৃষ্টি পড়ছিল, আমি ভাবলাম আমার জন্যই বোধহয় বৃষ্টি পড়ছে। সেদিন কুছ কুছ হোতা হ্যায় অঞ্জলি মনে হয়েছিল নিজেকে। ভেবেছিলাম, আমার রাহুলও হয়তো একদিন ঠিক ফিরবে! সেসব কথা মনে পড়লে হাসি পায়। 

আপনার রাহুলও আপনাকে ফ্রেন্ডজোনই করবে!

ফ্রেন্ডজোনড হওয়া যে কী চাপের তা জানি। আপনারও হয়তো কাউকে অনেকদিন ধরেই ভাল লাগে, সে আপনার ভাল বন্ধু। আপনাকে সব কথা এসে জানায়, আপনার সঙ্গে সব প্রথম শেয়ার করে। কিন্তু কবে যে টুক করে আপনাকে ফ্রেন্ডজোন করে দেবে (you have been friend zoned) ধরতে পারবেন না।

তাহলে আগে ভাগেই বুঝতে হবে, সে আপনাকে ফ্রেন্ডজোন করে দিচ্ছে (you have been friend zoned) কি না! তাহলে কীভাবে বুঝবেন, কয়েকটা ট্রিক আজ বলে দিচ্ছি আমরাই...

ওঁরা কখনও আপনার সঙ্গে ফ্লার্ট করবেন না

যাঁর আপনাকে পছন্দ, তিনি কখনও না কখনও আপনার সঙ্গে ফ্লার্ট করবেনই। আপনার সুন্দর পোশাক নিয়ে কমপ্লিমেন্ট দেবেন। মজায় মজায় ডেটে যাওয়ার প্রস্তাব দেবেন, কোনও না কোনওভাবে বুঝিয়েই দেবেন আপনাকে তাঁর পছন্দ। কিন্তু তিনি যদি ইতিমধ্য়েই আপনাকে ফ্রেন্ডজোন করে (you have been friend zoned) দেন, তবে জানবেন এসব কিচ্ছুটি হবে না আপনার সঙ্গে! সুন্দর পোশাক পরে মুখ ভার করে বসে থাকতে হবে।

ভাল বন্ধুত্বের প্রশংসা করবে

যখনই তিনি কোনও সমস্যা পড়েন, আপনিই তাঁকে সাহায্য করার জন্য যান। তাঁর সব কথা শোনেন। একজন ভাল বন্ধুর থেকে আর কী বেশি আশা কেউ করতে পারেন? তাই এই ভাল বন্ধুত্বের সবসময়ই তাঁরা প্রশংসা করবেন। কিন্তু কোনও সম্পর্কের কথা বলবেন না।

আপনার সঙ্গে ক্রাশের গল্প করবে

যেমনটা ঠিক আমার সঙ্গে হয়েছিল। আমার মাথায় বুদ্ধি কম থাকায় বুঝিনি। আপনার সঙ্গে তিনি তাঁর ক্রাশের গল্প করবেন। এমনকী তাঁর ক্রাশকে কীভাবে ইমপ্রেস করা যায়, সেসব পরামর্শও চাইতে পারেন। কিন্তু আপনি কিছু বলতে পারবেন না। আপনি তাঁর যে 'ভাল বন্ধু'!

আপনার ভাল লাগা নিয়ে সাধারণত কোনও প্রশ্ন করবে না

যাঁর আপনার অনুভূতি বোঝার সময়েই নেই, তিনি আপনার ভাল-মন্দ নিয়ে মাথা ঘামাবে এই কথা ভাবাও ভুল। তিনি কখনওই আপনার ভাল-মন্দ নিয়ে ভাববেন না। আপনার আগ্রহ কীসে, সেই নিয়েও কোনও প্রশ্ন করবেন না।

আপনার সঙ্গেও কি ঠিক এইগুলোই হচ্ছে? তবে এখনও সময় আছে। মানে মানে এড়িয়ে চলুন। না হলে আপনাকেই ফ্রেন্ডজোন করে (you have been friend zoned) আপনাকেই দুঃখ দিয়ে চলে যাবে, ধরতে পারেবন না!

মূল ছবি সৌজন্য - দিল তো পাগল হ্যায়

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!


বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!