বড়দিনের উপহার কিনছেন? সাজিয়ে ফেলুন এইভাবে

বড়দিনের উপহার কিনছেন? সাজিয়ে ফেলুন এইভাবে

দেখতে দেখতে ডিসেম্বর এসেই গেল। দুর্গাপুজো থেকে বাঙালি মনে উৎসবের যে আনন্দ শুরু হয়, তা বছর শেষ পর্যন্ত থেকে যায়। বড়দিনের আনন্দ কাটিয়ে নতুন বছর শুরু করে সেই উৎসবের রেশ শেষ হয়। সাধে কি বলে বাঙালির বারো মাসে তেরো পার্বণ? প্রতি বছর তিলত্তোমা বড়দিনের আলোয় সেজে ওঠে। পার্কস্ট্রিটে একসঙ্গে হেঁটে বেড়ায় কত কত মানুষ। যেন, উৎসবের শহরে উৎসবের রাত। তবে এই বছর যেমন দুর্গাপুজোতেও বা ইদেও কিছু বিধি-নিষেধ ছিল...হয়তো বড়দিনেও আমাদের কিছু নিয়ম মেনে চলতে হবে। হয়তো সেরকম ভিড় করা যাবে না। কিন্তু বড়দিনের আনন্দ কিন্তু কম হয়ে যাবে না। এইবারও বাড়িতেই বড়দিনের কেক বানানো হবে। বড়িদনের উপহার পাঠাব আমরা। এইবার বড়দিনের উপহার কিনেই বাড়িতেই সুন্দরভাবে তা ব়্যাপ করে নিতে হবে। আপনারও কি পরিকল্পনা তেমনই? তবে বড়দিনের উপহার ব়্যাপ করার বেশ কয়েকটি আইডিয়া (christmas gift wrap ideas) নিয়ে আজ আলোচনা করব।

বড়দিনের উপহার লাল রঙের কাগজে ব়্যাপ করুন

লাল রঙের কাগজে ক্রিসমাস উপহার ব়্যাপ করুন...

বড়িদনের উপহার যদি দেন, তাহলে সেই প্রিয় লাল রঙের কাগজেই মুড়ে দিন না। দেখতে কিন্তু বেশ ভাল লাগে। ছোটবেলার সান্তা টুপির কথা মনে পড়ে যায়। তাই বলে টকটকে লাল রঙের কাগজে ব়্যাপ করবেন, এমন নয়। আপনি লালের যেকোনও শেডের রঙিন কাগজে উপহারটি ব়্যাপ (christmas gift wrap ideas) করুন। বেশ ভাল লাগবে।

ক্রিসমাস ট্রি লাগিয়ে দিন

উপহারে ক্রিসমাস ট্রি লাগিয়ে দিন...

আপনি উপহার ব়্যাপ করে নিন নিজের মতো। তারপর তো উপহারের বাক্সটি সাজানোর সময়। কীভাবে সাজাবেন আপনি বড়দিনের উপহার? উপহার সাজানোর জন্য ক্রিসমাস ট্রি কিনতে পাওয়া যায়। রিবন দিয়ে বেঁধে আপনি সেই ক্রিসমাস ট্রি ঝুলিয়ে দিন। দেখতে বেশ সুন্দর লাগবে, বড়দিনের উপহার এইভাবে সাজিয়ে নিন।

কাগজের ফুল লাগাতে পারেন

উপহারের বাক্স সাজানোর জন্য আপনি কাগজের ফুল কিনতে পাবেন। বড়দিনের উপহারও সেইরকম কাগজের ফুল দিয়ে সাজিয়ে ফেলুন। প্রথমে বাক্সটি রঙিন কাগজ দিয়ে ব়্যাপ করে নিন। তারপর রিবন দিয়ে বেঁধে আপনি কাগজের ফুল লাগিয়ে সাজিয়ে দিন। বেশ সুন্দর দেখাবে। তবে কাগজের রঙ এবং ফুলের রঙ মিলিয়েই লাগাবেন।

বড়িদনের বার্তা লিখে দিন

লিখে দিন শুভেচ্ছাবার্তা

আপনি বড়দিনের উপহার দিচ্ছেন, সেইরকম ভাবেই সাজিয়ে দিন উপহারের বাক্স। কী করবেন? শুধু রঙিন কাগজ দিয়ে ব়্যাপ করে তার উপর বড়দিনের শুভেচ্ছা বার্তা লিখে দিন। তাও কিন্তু বেশ অন্যরকম হয়। হ্যাঁ, রকমারি ফুল ও অন্যান্য সাজ থাকে না ঠিকই, তবে আপনার মিষ্টি শুভেচ্ছা বার্তাও আপনার প্রিয় মানুষের যথেষ্ট প্রিয় হবে।

একটি ছোট্ট ঘণ্টা ঝুলিয়ে দিতে পারেন

বড়িদনের ঘণ্টা ছোটদের যেমন প্রিয়, বড়রাও কিন্তু বেশ উৎসাহী থাকে এই ঘণ্টা নিয়ে। তাই আপনি যখন বড়দিনের উপহার প্যাক করছেন, খেয়াল রাখুন সেখানে বড়দিনের কিছু ছোঁয়া থাকে। তাই আপনি রিবন বেঁধে বো-এর মাঝেই একটি ছোট ঘণ্টা ঝুলিয়ে দিতে পারেন। বেশ ভাল লাগবে। সোনালি রঙের ছোট ঘণ্টা যেকোনও উপহারের দোকানেই আপনি পাবেন।

POPxo এখন চারটে  ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!
বাড়িতে
 থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
 নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!