হিট ছাড়াও চুল কার্ল করা সম্ভব? কীভাবে করবেন বলে দিচ্ছি আমরাই

হিট ছাড়াও চুল কার্ল করা সম্ভব? কীভাবে করবেন বলে দিচ্ছি আমরাই

কোঁকড়া বা ঢেউ খেলানো চুলের স্বপ্ন দেখেন অনেকেই। আবার যাঁদের সত্যিই কোঁকড়া চুল, তাঁরা ভাবেন কোঁকড়া চুলের যন্ত্রণা যে কী তা আমরাই বুঝি। বেশিরভাগ সময়েই চুলে জট পড়ে থাকে, চুল ফ্রিজ়ি হয়ে থাকে। কিন্তু যাঁদের সত্যিই কোঁকড়া চুল ভাল লাগে, তাঁরা এই কথা মোটেই শুনবেন না। তাঁরা নানা ভাবে চুলের স্টাইলিং করতে চান। তবে স্ট্রেট চুলকে কার্ল করা মানেই বিভিন্ন হেয়ার প্রোডাক্ট ব্যবহার করতে হয় (heatless curls) ।

 

Make Up

MyGlamm Treat Love Care Brightening Foundation

INR 995 AT MyGlamm

আর না হলে হিট দিয়ে স্টাইলিং করতে হয়। যে কার্ল আয়রনগুলি থাকে, সেগুলো চুলের ক্ষতি ছাড়া আর কিছুই করে না। এই কথা ঠিক, সেই মুহূর্তের জন্য আপনার চুল হয়ে ওঠে ঢেউ খেলানো ও সুন্দর। কিন্তু আপনি যদি প্রতিদিন চুলে হিট দিতেই থাকেন, তবে চুলের ক্ষতি হবে মারাত্মক পর্যায়ে। পরিণতি চুল পড়ে যাওয়া বা চুল রুক্ষ হয়ে যাওয়া। (heatless curls) তাহলে উপায়?

আমরা আপনাকে জানাব, কীভাবে আপনি হিট ছাড়া চুল কার্ল করতে পারেন। আর এই তিনটি উপায়ে যদি আপনি চুল কার্ল করেন, তবে আপনার চুল দেখাবে সুন্দর ও আপনার চুলের সেভাবে কোনও ক্ষতিও হবে না। এখন আপনি ভাবছেন, কীভাবে হিট ছাড়া কার্ল সম্ভব। এই পৃথিবীতে সবই সম্ভব মশাই! শুধু দেখতে থাকুন(heatless curls) ...

মোজা দিয়ে চুল কার্ল করুন

এই পদ্ধতি খুবই সহজ। তার জন্য চুল সামান্য আর্দ্র থাকা প্রয়োজন। তাই ভেজা চুল কখনওই হয়। এইবার চুলকে প্রথমে দুইদিকে ভাগ করে নিন। এরপর আপনার চুলের ঘনত্ব অনুযায়ী দুপাশের চুলকে আরও দু ভাগে ভাগ করে নিন। এরপর বিনুনি করার মতোই আপনাকে চুলটা জড়িয়ে নিতে। শুধু বিনুনি করার সময় আপনি যেমন তিনভাগ চুল নেন, এইক্ষেত্রে আপনি মাঝে মোজা নেবেন। এবং দুভাগের চুল দিয়ে ওই মোজার সঙ্গে বিনুনি করে নেবেন। এইভাবে চুল বেঁধে আপনি শুয়ে পড়ুন। সারা রাত রেখে দিন। পরদিন উঠে দেখবেন আপনার সোজা চুল কার্ল হয়ে গিয়েছে (heatless curls) । তবে খুবই সতর্কতার সঙ্গে চুলের এইভাবে স্টাইলিং করুন। এতে চুল অনেক বেশি ন্য়াচারাল দেখায়।

বাথরব দিয়ে চুল কার্ল করুন

বাথরবের সঙ্গে কোমরের একটি বেল্ট দেওয়া হয়। সেটি মাথার এক পাশ থেকে অন্য পাশ পর্যন্ত রাখুন। এইবার সম্পূর্ণ চুল নানা ভাগে ভাগ করে নিন। এইবার ওই বাথরবের সঙ্গে জড়িয়ে নিন। এক রাত এইভাবেই রেখে দিন। পরদিন ঘুম থেকে উঠে চুল আস্তে আস্তে ওই বাথরব থেকে খুলে নিন (heatless curls) । দেখবেন আপনিও পাবেন একদম স্বাভাবিক কোঁকড়া চুল। ড্রাই শ্যাম্পু লাগিয়ে নিন।

হেড ব্যান্ড ব্যবহার করুন

আমাদের অনেকেরই হেড ব্যান্ড থাকে। সেটি পরে নিন। এরপর চুল বিভিন্ন ভাগে ভাগ করে নিন। সেই প্রতিটা ভাগ হেড ব্যান্ডের সঙ্গে জড়িয়ে নিন। এইভাবে এক রাত রেখে দিন। পরদিন উঠে চুল ছাড়িয়ে নিন। দেখবেন আপনিও পেয়েছেন ঢেউ খেলানো সুন্দর চুল। এর জন্য আপনাকে চুলে হিটও দিতে হল না। ফলে খুব সামান্য ক্ষতিও এড়িয়ে যেতে পারলেন আপনি। তাহলে দেখতেই পাচ্ছেন, হিট ছাড়া চুল কার্ল করা সম্ভব!

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!