হেয়ার স্ট্রেটনার কেনার সময় এই বিষয়গুলো অবশ্যই খেয়াল করবেন !

হেয়ার স্ট্রেটনার কেনার সময় এই বিষয়গুলো অবশ্যই খেয়াল করবেন !

কম বেশি সবার কাছেই এই জিনিসটি অবশ্যই রয়েছে। হেয়ার স্টাইলিংয়ে এই জিনিসটি যেমন জনপ্রিয়, তেমনই ব্যবহারও সহজ। যেকোনও সহজ স্টাইলিংয়ের জন্য এর জুড়ি মেলা ভার। ঠিকই ধরেছেন। হেয়ার স্ট্রেটনারের কথাই বলছি। হেয়ার স্ট্রেটনার কার কাছে নেই বলুন তো? যে কোনও সহজ স্টাইলিংয়ের জন্য আমাদের সবার প্রথম এই হেয়ার স্ট্রেটনারের কথাই মনে পড়ে। ডেট নাইট হোক বা বন্ধুদের সঙ্গে প্ল্যানিং বা অফিস মিটিং, চট জলদি হেয়ার স্টাইলিংয়ের জন্য কিন্তু আমরা এই হেয়ার স্ট্রেটনারকেই (buying a hair straightener)বেছে নিই। 

তবে একই হেয়ার স্ট্রেটনার দীর্ঘ সময় ধরে ব্যবহার করা উচিত নয়। আপনিও যদি নতুন হেয়ার স্ট্রেটনার নেওয়ার কথা ভাবেন, তবে এইবার কয়েকটি বিষয় অবশ্যই মাথায় রাখবেন। কারণ, কোনও হিট দিলেই চুলে সামান্য ক্ষতিও হতে পারে। তাই এমন হেয়ার স্ট্রেটনার (buying a hair straightener)ব্যবহার করতে হবে, যাতে ন্যূনতম ক্ষতিও এড়িয়ে যাওয়া যায়। তাহলে নতুন হেয়ার স্ট্রেটনার কেনার সময় কী কী বিষয় মাথায় রাখবেন।

Beauty

Philips BHS386/00 Hair Straightener

INR 1,899 AT Philips

হেয়ার স্ট্রেটনার কেনার সময় কী কী বিষয় মাথায় রাখবেন (buying a hair straightener)

  • স্ট্রেটনারের শেপ দেখে নিন
  • হিট সেটিং ফিচার ভাল করে দেখে নিন
  • প্লেট কতটা চওড়া, সেটাও দেখুন
  • প্লেট সিলেকশন সঠিক ভাবে করুন

Beauty

Philips BHS384 BHS384/00 Hair Straightener (Purple)

INR 1,643 AT Philips

প্রথমেই দেখে নিন স্ট্রেটনারের শেপ

ফ্ল্যাট আয়রন অবশ্যই ফ্ল্যাট টুল, এটা সবাই জানি। কিন্তু ধারগুলোর দিকেও নজর দিন। স্ট্রেটনারের ধার সামান্য কার্ভড হলেই ভাল। এতে চুলের ক্ষতি কম হয়, চুলে জট কম পড়ে। এবং আপনি এটিকে কার্লার হিসেবেও ব্যবহার করতে পারেন। কিন্তু স্ট্রেটনারের ধার ধারালো হলে তা ব্যবহারে সমস্যা হয় একটু।

হেয়ার স্ট্রেটনার কেনার সময় অবশ্যই সব কটি বিষয় খেয়াল রাখুন

হিট সেটিং ফিচারের দিকে লক্ষ্য দিন

হাই হিট ফিচার মানেই দ্রুত স্ট্রেট চুল। কিন্তু এর জন্য চুলের যা ক্ষতি হওয়ার তা হয়ে যায়। তাই কেনার আগে অবশ্যই তাপমাত্রা সেটিং ফিচারটি দেখে নিন। আপনার চুলের ধরন অনুযায়ী হয়তো আপনার প্রচুর পরিমাণে হিট প্রয়োজন নেই। তাই একটি ফ্ল্যাট আয়রনে (buying a hair straightener)সর্বনিম্ন তাপমাত্রাই হয়তো আপনার জন্য ঠিক আছে। আপনি যা চাইছেন, আপনাকে তাই দিতে পারে।

খেয়াল রাখতে হবে আপনার চুলেরও যেন কোনও ক্ষতি না হয়...

প্লেট কতটা চওড়া, সেটাও গুরুত্বপূর্ণ

আপনি স্ট্রেট আয়রন নেওয়ার সময় অবশ্যই দেখে নিন হেয়ার স্ট্রেটনারের প্লেট কতটা চওড়া। চওড়া প্লেট আরও তাড়াতাড়ি চুল স্ট্রেট করে। এবং এতে চুল ভাঙেও কম। এবং ঘন চুলের জন্য অবশ্য়ই এই ধরনের স্ট্রেটনারই ঠিক আছে। কিন্তু আপনার চুল যদি পাতলা হয়, তবে আপনি তুলনামূলক সরু প্লেটের আয়রনও নিতে পারেন। কিংবা আপনি যদি প্রায়ই ট্রাভেল করেন এবং আপনি আপনার হেয়ার স্ট্রেটনার (buying a hair straightener) ক্যারি করেন, তাহলেও আপনি সরু প্লেটের আয়রন নিন। সেটাই ভাল হবে। কারণ, এগুলি নিয়ে ট্রাভেল করা সহজ। ব্যাগেও কম জায়গা লাগে।

Beauty

WIPEOUT Germ Killing Face Wash

INR 119 AT MyGlamm

প্লেট সিলেকশন ঠিকভাবে করুন

হেয়ার স্ট্রেটনারে একাধিকরকম প্লেট হয়। আপনি দেখুন আপনার কোন প্লেটের আয়রন প্রয়োজন। আপনার চুল যদি মোটা হয়, তবে আপনি টাইটেনিয়াম প্লেট নিতে পারেন। এবং দ্রুত গরম হয়। সেরামিক প্লেটও খুব ভাল কাজ করে। সাধারণত কম দামেও পাওয়া যায় এই প্লেটের আয়রন। তৃতীয় অপশান হল টোরমালাইন প্লেট। আপনার চুল যদি ফ্রিজ়ি ও ড্যামেজড হয়, তবে এই আয়রনই বেছে নিন চোখ বন্ধ করে (hair straightener)।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!