আবার অফিস যাবেন, লাঞ্চ করার সময়ে এই সাবধানতাগুলো মেনে চলুন

আবার অফিস যাবেন, লাঞ্চ করার সময়ে এই সাবধানতাগুলো মেনে চলুন in bengali

করোনা ভাইরাস! গত এক বছরে আমাদের জীবনে আমুল পরিবর্তন নিয়ে এসেছে এই ছোট্ট একটি ভাইরাস। লকডাউন থেকে শুরু করে ওয়ার্ক ফ্রম হোম – এমন অনেক কিছুই আমাদের জীবনের অঙ্গ হয়েছে। এখন যদিও পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক হচ্ছে ধীরে ধীরে, তবুও এখন অনেক অফিসই আবার চালু হয়েছে। সপ্তাহে এক-দুই দিন করে আবার আমরা অনেকেই অফিসে (things to remember while having lunch at work during covid situation) গিয়ে কাজ করছি। খাওয়া-দাওয়াও করতে হচ্ছে অফিসে বসেই। কিন্তু যেহেতু এখনও পর্যন্ত কোনওরকম প্রতিষেধক বাজারে আসেনি, কাজেই আমাদের নিজেদেরই সচেতন হতে হবে, বিশেষ করে অফিসে লাঞ্চ করার সময়ে। কী কী সচেতনতা অবলম্বন করতে পারেন, তা নিয়েই আজকের প্রতিবেদন।

সম্পূর্ণভাবে সেদ্ধ হওয়া খাবার খান

ছবি - পেক্সেলস ডট কম

ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশন অনুসারে, বাড়ির বাইরের কিছু খাওয়া বা পান করার সময় সাবধানতা অবলম্বন করা জরুরী। তবে এখনও পর্যন্ত কোনও খাদ্যজনিত অসুস্থতার খবর পাওয়া যায়নি। তবে এই ঝুঁকি এড়াতে অবশ্যই আপনার যতটা রান্না করা খাবার খাওয়া অবশ্যই উপকারী। সালাদ, দই, স্যান্ডউইচ বা ফলের রস খাওয়া এখনই বিপজ্জনক হতে পারে। এর জন্য, অফিসে লাঞ্চ (things to remember while having lunch at work during covid situation) করার সময় আপনার খাওয়া খাবারটি পুরোপুরি রান্না হয়েছে কিনা তা নিশ্চিত করুন।

Beauty

WIPEOUT Sanitizing Wipes 25 Wipes Pack

INR 159 AT MyGlamm

নিয়মাবলী মেনে চলুন

আপনি যদি অফিসের ক্যান্টিনে নিরাপদ লাঞ্চ করতে চান তবে প্রথমে সমস্ত নির্দেশিকা নিজে অনুসরণ করুন। কারণ আপনি যদি নিজে নিয়ম মানতে শুরু করেন তবে অন্যরাও আপনার দেখাদেখি নিয়ম পালন করবে। তাছাড়া আপনি যদি নিয়মগুলি নিজে মানেন তাহলে অন্য কেউ যদি যদি নিয়ম না মানেন, তবে তাদের অবহিত করার অধিকার আপনার থাকবে। অফিসের ক্যান্টিনে যদি কোনও গাইডলাইন দেওয়া থাকে তবে সেগুলি কঠোরভাবে অনুসরণ করুন। এটি আপনার স্বাস্থ্য এবং অন্যের স্বাস্থ্য রক্ষা করবে।

Beauty

WIPEOUT Germ Killing Soap

INR 69 AT MyGlamm

নিরাপদ দূরত্ব বজায় রাখুন

কাজের জন্য ক্যান্টিনে না খেয়ে (things to remember while having lunch at work during covid situation) আপনার যদি কোনও উপায় না থাকে তবে আপনি অবশ্যই নিরাপদ দূরত্বে খেতে পারেন। এমনকি খাবারের মাধ্যমে সংক্রমণ সংক্রমণ না হলেও, ক্যান্টিনে পরিবেশিত বা অন্য ব্যক্তির মাধ্যমে সংক্রমণের ঝুঁকি এড়ানো যায় না। এজন্য ক্যান্টিনে খাওয়ার সময় সামাজিক দূরত্ব পালন করা খুব জরুরি।

ছোঁয়া বাঁচিয়ে চলুন

ছবি - পেক্সেলস ডট কম

আপনি অফিসের ক্যান্টিনে অবশ্যই দুপুরের খাবার খান (things to remember while having lunch at work during covid situation)। কিন্তু মনে রাখবেন, সেখানে যেন কিছু ছোঁবেন না। আপনার জন্য নির্দিষ্ট একটি প্লেট রাখুন। জল খাওয়ার বোতলও আলাদা রাখুন। অফিসে থাকাকালীন নিশ্চয়ই দিনে কয়েকবার চা বা কফি খান। সেই কাপটি আলাদা রাখুন। অনেকেই ডিসপোসেবল কাপ ব্যবহার করেন, কিন্ত তাতে পরিবেশে দূষণ বাড়ে। এক কাজ করুন বরং, আপনার কাপ, জলের বোতল এবং খাবার প্লেট ভাল করে ধুয়ে শুকিয়ে নিয়ে একটি কাপড়ের ব্যাগে মুড়ে নিজের লকারে রাখতে পারেন।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!