সম্পর্কে কি আলগা ভাব আসছে? এই ভুলগুলো তাহলে শুধরে নিন

সম্পর্কে কি আলগা ভাব আসছে? এই ভুলগুলো তাহলে শুধরে নিন in bengali

দিব্যি সুন্দর নিটোল একটা সম্পর্ক। কোনও কিছুর অভাব ছিল না সেখানে। খাওয়া দাওয়া একসঙ্গে, বেড়াতে যাওয়া একসঙ্গে, ছোট্ট ওই বিছানাও একসঙ্গে শেয়ার করছিলেন দু’জনে। সেখানেও কোনও উষ্ণতার অভাব বোধ করেননি এতদিন। আচমকা একদিন টের পেলেন যে সম্পর্কটা জাস্ট মরে গেছে (tips to keep your relationship warm)! কিচ্ছু বাকি নেই এর মধ্যে। যারা এরকম কোনও পরিস্থিতির মুখোমুখি হননি, তাঁদের কাছে এটা গল্প বলে মনে হলেও, যাঁরা এটা বাস্তবে অনুভূত করেছেন, তাঁরা জানেন যে, সম্পর্কের জটিল গোলোকধাঁধায় এটা একটা নির্মম সত্যি।

ছবি - পেক্সেলস ডট কম

আসলে একসঙ্গে থাকা মানেই এঁকে অপরের খুব কাছাকাছি থাকা, তা কিন্তু নয়। আপনার খুব ছোট্ট-ছোট্ট ভাললাগাগুলো সঙ্গীর শুনতে নাও ভাল লাগতে পারে। আবার তাঁর কর্মক্ষেত্রের কোনও মজাদার জোক শুনে আপনার হাসি নাও পেতে পারে। এই ছোট্ট-ছোট্ট বিষয়, যেগুলো আপাতদৃষ্টিতে খুব তুচ্ছ সেগুলোই কিন্তু একটা সম্পর্ককে ধরে রাখে। একটা সম্পর্কের ভিত মজবুত করে (tips to keep your relationship warm) এই তুচ্ছাতিতুচ্ছ চাওয়া পাওয়াগুলো। আপনি কি এগুলোই এতদিন এড়িয়ে যাচ্ছিলেন? উত্তর 'হ্যাঁ' হলে আর দেরি করবেন না।

সম্পর্কের উষ্ণতা বজায় রাখতে বিশেষজ্ঞের পরামর্শ

ছবি - পেক্সেলস ডট কম

১। পার্টনার যা বলছে সেটা মন দিয়ে শোনার চেষ্টা করুন। যদি সেটা কোনও সমস্যা হয়, তাহলে যতটা পারেন সেই সমস্যার সমাধান করার চেষ্টা করুন। এমন নয় সব সময় সেটা আপনি পারবেন বা আপনার দ্বারা সেটা সম্ভব হবে। কিন্তু মন দিয়ে শুনলে আপনার পার্টনার ভরসা পাবেন (tips to keep your relationship warm)। 

২। ছোট-ছোট মুহূর্তগুলো উপভোগ করুন। সেটা যে সব সময় আপনাদের দু’জনকে ঘিরেই হতে হবে তার কোনও মানে নেই। প্রিয় বান্ধবীর ভাল চাকরি পাওয়া হোক বা ছেলের স্কুলের কোনও অনুষ্ঠান। একসঙ্গে থাকলে জীবনের ছোট ছোট আনন্দগুলো একসঙ্গে শেয়ার করুন। আমাদের মনে হয় একসঙ্গে লম্বা ট্রিপে গেলে বা বড় রেস্তরাঁয় খেলেই বোধহয় সম্পর্ক আরও গভীর হয়। এগুলো করতেই পারেন, এতে দোষের কিছু নেই। কিন্তু একদিন আশেপাশের কোনও গ্রামে ঘুরে এসে দেখুন, কাউকে কিছু না বলে। ভাঁড়ে চা খেয়েছেন কোনওদিন? জীবনের আনন্দ এখানেও আছে! 

৩। ভেঙে দেওয়া কোনও সমাধান নয়। এটা মাথায় রাখবেন। একটা জিনিস ভাঙতে এক মুহূর্তও লাগে না। কিন্তু সেটাই আবার গড়তে অনেক সময় লাগে। একটা সম্পর্ক তৈরি হয়েছে আপানদের দু’জনের সহমতে। সামান্য কিছু সমস্যা হলেই সেটা ভেঙে দেওয়ার চেষ্টা না করে সমস্যাগুলো খুঁজে বের করার চেষ্টা করুন (tips to keep your relationship warm)। চেষ্টা করুন সমস্যার সমাধান করতে। সম্পর্ক একটা বাড়ির মতো। আপনার বাড়িতে কোনও সমস্যা হলে আপনি কি সেই বাড়ি ভেঙে দেন? না। আপনি সেটা সারাই করে নেন। সম্পর্কের ক্ষেত্রেও তাই করুন।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!