আইলাইনার স্মাজ হয়ে যায় বারবার? এইসব টিপস মেনে চলুন

আইলাইনার স্মাজ হয়ে যায় বারবার? এইসব টিপস মেনে চলুন

আপনিও কি চোখের মেকআপ করতে খুবই ভালবাসেন? আইলাইনার বা আইশ্যাডো লাগিয়ে চোখকে সবসময় মায়াবী করে তুলতে চান? কিন্তু আইলাইনার লাগাতে গিয়ে সমস্যার পড়েন। কারণ, আইলাইনার পরতে গিয়ে এমনিতেই বেশ সমস্যা হয়। আবার সময়ও লাগে অনেক্ষণ। একটু এধার ওধার হলেই আইলাইনার কিন্তু ঘেঁটে যায়। আবার পরে নেওয়ার পর অনেকটা সময় চোখ বন্ধ করে রাখতে হয়। অপেক্ষায় থাকেন কখন আইলাইনার শুকাবে। কিন্তু বেশ কিছু উপায় আছে, যেগুলো মেনে চললে কিন্তু আপনার আইলাইনার ঘাঁটবে না। আপনিও কি জানেন, সেই উপায় কী? কীভাবে আইলাইনার পরলে আপনার আইলাইনার ঘাঁটবে না(make your eyeliner last longer)?  আসলে খুব ছোট ছোট কয়েকটি বিষয়, সেগুলো মেনে চললে আপনিও সহজেই মাস্টার হয়ে উঠবেন আইমেকআপে(make your eyeliner last longer)। তবে চলুন সরাসরি এবার আলোচনায় যাই।

আই মেকআপ শুরুর আগে অবশ্যই প্রাইমার লাগান

All Eye Need- Highlighter + Eyeshadow + Primer

INR 1,195 AT MyGlamm

আসলে মেকআপে প্রাইমার খুব গুরুত্বপূর্ণ একটি জিনিস। কারণ, প্রাইমার লাগালে সেই মেকআপ অনেকক্ষণ যেমন থাকে, একইসঙ্গে মেকআপও ভাল হয়। মেকআপে ফেস প্রাইমার ও আই প্রাইমার দুটোই সমানভাবে জরুরি। তাই আপনি যখন আইলাইনার লাগাচ্ছেন, তার আগে অবশ্যই আই প্রাইমার লাগিয়ে নিন। প্রাইমার লাগানোর পর মেকআপ শুরু করুন। আইলাইনার লাগান। এতে আইলাইনার অনেকক্ষণ থাকবে (make your eyeliner last longer)।

মুখ তৈলাক্ত না রাখার চেষ্টা করুন

খেয়াল রাখুন, আপনার মেকআপ করার সময় যেন আপনার মুখ শুকনো থাকে। প্রয়োজনে আইলাইনার লাগানোর আগে মুখের তেল মুছে নিন। মুখ সম্পূর্ণ ভাবে শুকনো করে তারপরই তাতে আইলাইনার লাগান। এতে আপনার আইলাইনার না ঘেঁটে যাওয়ার সম্ভাবনাই বেশি (make your eyeliner last longer)।

আপনিও পান পার্ফেক্ট আই মেকআপ...

প্রাইমারের পর ম্যাট ফাউন্ডেশন লাগান

আপনি আই প্রাইমার লাগানোর পরে অবশ্যই আপনি ম্যাট ফাউন্ডেশন লাগিয়ে নিন। ম্যাট ফাউন্ডেশন লাগালে আইলাইনার স্মাজ হয়ে যাবে না বা উঠে যাবে না।

ওয়াটারপ্রুফ আইলাইনার পরুন

Beauty

CLEAN BEAUTY CHAMOMILE LIQUID EYELINER

INR 850 AT MyGlamm

সাধারণ আইলাইনার অনেক সময় স্মাজ হয়ে যায়, বা জল লাগলে উঠে যায়। আপনি যদি ওয়াটারপ্রুফ আইলাইনার লাগান, জল লেগে তা উঠে যাবে না।

ট্রান্সলুসেন্ট পাউডার লাগান

আইলাইনার হালকা হয়ে যায় বা স্মাজ হয়ে যায়। সেই সম্ভাবনা কমানোর জন্য আপনি কী করবেন? যদি তা নিশ্চিত করতে হয়, তবে সবচেয়ে ভাল উপায় হল ট্রান্সলুসেন্ট পাউডার। তাই আই মেকআপের পর আইশ্যাডো ব্রাশে সামান্য  ট্রান্সলুসেন্ট পাউডার নিয়ে নিন। সেটি আই মেকআপের উপর হালকা লাগিয়ে নিন। আপনার আইলাইনার সারাদিন নিখুঁত থাকবে।

 

তাহলে আপনার হাতের কাছেই বেশ কয়েকটি সমাধান রইল, কীভাবে আপনি আইলাইনার লাগাবেন, আবার তা উঠবে না এবং স্মাজও হবে না। তাহলে অবশ্যই মুখকে তেলমুক্ত রাখুন। আই মেকআপ করার আগে চোখে প্রাইমার লাগিয়ে নিন। বা প্রাইমার লাগানোর পর ম্যাট ফাউন্ডেশনও লাগাতে পারেন। তার উপর আইলাইনার লাগালে আপনার মেকআপ সারাদিন নিখুঁত থাকবে...

Beauty

Glow to Glamour Shimmer And Fixing Powder

INR 1,195 AT MyGlamm

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!
বাড়িতে
থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!