মোনোক্রোম ফ্যাশনে শীতে হয়ে উঠুন অপরূপা

মোনোক্রোম ফ্যাশনে শীতে হয়ে উঠুন অপরূপা in bengali

শীতকাল সময়টা বেশ মজার। যদিও আমাদের এই কলকাতা শহরে সে সামান্য সময়ের জন্যই আসে। কিন্তু যখন আসে তখন সবার মন খুব ভাল হয়ে যায়। চারদিকে যেন রঙের মেলা বসে যায়। টুপি, চাদর, সোয়েটার, কত না রঙের সম্ভার। আরে এটাই তো ফ্যাশন করার উপযুক্ত সময়। কিন্তু আপনার স্টাইল স্টেটমেন্ট তো সবার চেয়ে আলাদা। আপনি কেন চলতি ফ্যাশনের হাওয়ায় গা ভাসিয়ে দেবেন। তাই নানা রঙের মেলায় সামিল হন ঠিক কিন্তু মোনোক্রোম (tips to remember before going for monochrome fashion in winters) বা একরঙা ফ্যাশন মাথায় রেখে। 

সবুজ পলি-জর্জেট শাড়ি ও গাঢ় সবুজ সিকুইন ব্লাউজ

মোনোক্রোম ফ্যাশন কী?

যখন আপনি যে কোনও একটা নির্দিষ্ট রঙের পোশাক পরেন এবং সেই রঙেরই জুতো বা ব্যাগ নেন তখন তাকে মোনোক্রোম বা একরঙা ফ্যাশন (tips to remember before going for monochrome fashion in winters) বলে। এখানে অন্য কোনও রঙের সঙ্গে মিক্স অ্যান্ড ম্যাচ থাকে না। ধরুন আপনি নীল স্কার্ট পরলেন, তাহলে আপনার টপ, জুতো, ব্যাগ সবটাই নীল হবে।

খানে ম্যাক্সি ড্রেসের নিচের অংশটি সলিড কালো আর বাস্টের অংশে ধুসরের উপরে কালো বুটি

Beauty

Manish Malhotra Hi-Shine Lipstick - Barely Nude

INR 950 AT MyGlamm

মোনোক্রোম ফ্যাশন করার আগে মাথায় রাখুন এই পাঁচটি টিপস

১) একটা নির্দিষ্ট রং হলেও চেষ্টা করবেন তার টেক্সচার যেন আলাদা হয়। তাহলে দেখতে ভাল লাগবে। একটু বুঝিয়ে বলছি। ধরুন আপনি একটি হলুদ জর্জেট পরেছেন। এবার ব্লাউজ জর্জেটের না পরে অন্য কোনও মেটিরিয়ালের পরুন। (tips to remember before going for monochrome fashion in winters)
আমাদের পছন্দ – সবুজ পলি-জর্জেট শাড়ি ও গাঢ় সবুজ সিকুইন ব্লাউজ
দাম – ৩৯৯৫ টাকা

২) যদি আলাদা টেক্সচার না থাকে তাহলে আরেকটা কাজ করতে পারেন। বেছে নিন একই রঙের আলাদা শেড। ধরুন আপনি একটা হাল্কা লাল ট্রাউজার পরলেন আর তার সঙ্গে গাঢ় লাল টপ পরলেন।
আমাদের পছন্দ – কালো-ধুসর ম্যাক্সি ড্রেস। এখানে ম্যাক্সি ড্রেসের নিচের অংশটি সলিড কালো আর বাস্টের অংশে ধুসরের উপরে কালো বুটি
দাম – ১৩৯৯ টাকা

Make Up

Magic Potion - Unicorn

INR 995 AT MyGlamm

৩) যেহেতু ব্যাগ আর জুতোও একই রঙের পরছেন, তাই এই দুটো জিনিস বেছে নেওয়ার সময় আপনাকে একটু সচেতন থাকতে হবে। অনেকে অবশ্য একরঙা পোশাক পরলেও অন্য রঙের জুতো বা ব্যাগ নেন। তবে সেক্ষেত্রে একটা সামঞ্জস্য থাকতেই হবে। একই রঙের জুতো বা ব্যাগ হলে সেটা যেন একটু আলাদা আকার বা এমন হয় যেটা চট করে চোখে পড়ে। নাহলে সেটা আপনার পোশাকের রঙের সঙ্গে মিশে থাকবে। 


৪) লেয়ারিং পদ্ধতি মোনোক্রোম বা একরঙা ফ্যাশনের (tips to remember before going for monochrome fashion in winters) সঙ্গে খুব ভাল যায়। অর্থাৎ একাধিক পোশাক কিন্তু সেটা একরঙা দেখতে বেশ ভাল লাগে। এই ব্যাপারটি দারুণভাবে ক্যারি করায় এগিয়ে আছেন অভিনেত্রী প্রিয়ঙ্কা চোপড়া। তিনি স্কার্ট, ট্রাউজার ইত্যাদির সঙ্গে টপ, জ্যাকেট, শ্রাগ ইত্যাদি পরেন। সব একরঙা হওয়া সত্ত্বেও প্রিয়ঙ্কাকে দেখতে মনোরম লাগে।


৫) ফ্যাশন বিশেষজ্ঞরা বলেন মোনোক্রোমাটিক ফ্যাশন (tips to remember before going for monochrome fashion in winters) এত জনপ্রিয় তার অন্যতম কারণ হল মাথা থেকে পা একরঙা হওয়ায় এতে যে এটি পরছে তাকে অনেক স্লিম দেখায়। 

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!