সালতামামি ২০২০: লকডাউনে ভাইরাল হওয়া এই পাঁচটি চ্যালেঞ্জের কোনটিতে আপনি অংশ নিয়েছেন?

সালতামামি ২০২০: লকডাউনে ভাইরাল হওয়া এই পাঁচটি চ্যালেঞ্জ in bengali

২০২০-কে যদিও অনেকেই ‘বিশে বিষ’ বলে আখ্যা দিয়েছেন, তবুও এই বছরটা আমাদের অনেক কিছুই শিখিয়েছেও। বছরের গোড়ার দিক থেকেই করোনাভাইরাসের আক্রমণে গোটা বিশ্ব থমকে গিয়েছে। করোনার প্রকোপ থেকে বাঁচার জন্য বহুমাসব্যাপী লকডাউনে আমরা গৃহবন্দি হয়ে ছিলাম। ওয়ার্ক ফ্রম হোম, কোয়ারেন্টাইন্টাইন, লকডাউন, সোশ্যাল ডিস্টেন্সিং – এমন অনেক নতুন শব্দ আমাদের ডিকশেনরিতে যোগ হয়েছে। বিশ্ববাজারে আর্থিক মন্দাও দেখা দিয়েছে করোনাভাইরাস আর লকডাউনের জন্য। তবে লকডাউনে এমন কিছু চ্যালেঞ্জ সোশ্যাল মিডিয়া (top 5 lockdown challenges that gone viral on social media) জুড়ে চলেছে এবং তা রীতিমত ভাইরাল হয়েছে। সেরকমই পাঁচটি চ্যালেঞ্জ নিয়ে আজকের প্রতিবেদন

১। সেফ হ্যান্ডস চ্যালেঞ্জ

করোনাভাইরাস থেকে বাঁচার জন্য সবার আগে যা প্রয়োজন তা হল পরিচ্ছন্নতা। বার বার সাবান দিয়ে হাত ধুতে হবে এবং স্যানিটাইজ করতে হবে যাতে আপনার হাত জীবাণুমুক্ত হয়। ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশন এই সোশ্যাল মিডিয়া চ্যালেঞ্জটি (top 5 lockdown challenges that gone viral on social media) শুরু করেছিল মানুষের মধ্যে সচেতনতা বাড়ানোর জন্য। ২০ সেকেন্ডের মধ্যে আপনাকে হাত ধুয়ে স্যানিটাইজ করে একটি ভিডিও পোস্ট করতে হবে এই চ্যালেঞ্জটি জেতার জন্য।

Beauty

WIPEOUT SANITIZING SPRAY

INR 199 AT MyGlamm

২। ডালগোনা কফি চ্যালেঞ্জ

ইনস্টাগ্রাম

এই ছবিটি এত বেশি জনপ্রিয় হয়েছে যে এর পর থেকে আরও নানা খাবার বা পানীয়ের চ্যালেঞ্জে সোশ্যাল মিডিয়ায় প্লাবন এসেছে। যারা কফি খেতে ভালবাসেন তাঁরা তো বটেই, এমনকি যারা কফি খেতে অতও ভালবাসেন না, তাঁদের মধ্যেও অনেকেই ডালগোনা কফি তৈরি করে লকডাউনে নিজেদের সোশ্যাল মিডিয়ায় তার ছবি পোস্ট করেছেন।

৩। পাস দ্য ব্রাশ চ্যালেঞ্জ

লকডাউনে মানুষের হাতে সময়ের অভাব ছিল না, কাজেই অন্যান্য চ্যালেঞ্জের মত ‘পাস দ্য ব্রাশ’ চ্যালেঞ্জটিও খুবই ভাইরাল হয়েছিল। এই চ্যালেঞ্জটি (top 5 lockdown challenges that gone viral on social media) খেলার জন্য অবশ্য একের বেশি মানুষের প্রয়োজন। মেকআপহীন অবস্থায় চ্যালেঞ্জটি শুরু করে মেকআপ ব্রাশ দিয়ে আপনার ফোনের ক্যামেরা ঢেকে দিতে হবে, তার পর যখন ব্রাশটি সরাবেন তখন আপনার সুন্দর মেকআপ করা মুখ খানি দেখা যাবে এবং আপনি মেকআপ ব্রাশটি অন্য আর এক জনকে দিয়ে দেবেন এবং তিনিও একইভাবে মেকআপহীন থেকে মেকআপ করা মুখের ভিডিও পোস্ট করবেন।

Beauty

Powder Brush

INR 1,295 AT MyGlamm

৪। ফলো মি টু চ্যালেঞ্জ

ইনস্টাগ্রাম

যেহেতু করোনাভাইরাস ও লকডাউনের জেরে গোটা বিশ্ব থমকে গিয়েছিল কাজেই কোথাও বেড়াতে যাওয়ার কোনও প্রশ্নই ওঠেনি সে’সময়ে। কিন্তু বাড়ি থেকে বেরোতে পারছেন না বলে কি বেড়াতে যাওয়া যাবে না? শোওয়ার ঘর থেকে রান্নাঘর হয়ে বসার ঘরে গিয়ে বারান্দায় দাঁড়ান – সুন্দর বেড়ানো হয়ে গেল! এই চ্যালেঞ্জটিও খুব জনপ্রিয় হয়েছিল।

৫। গেস দ্য জিবেরিশ চ্যালেঞ্জ

এটি এক অদ্ভুত চ্যালেঞ্জ যা লকডাউনে দারুণ জনপ্রিয় হয়েছিল। ইনস্টাগ্রামে একটি ফিল্টার হল ‘গেস দ্য জিবেরিশ’। যে-কোনও একটি র‍্যান্ডম শব্ধ বা বাক্য আপনার স্ক্রিনে দেখা যাবে ১০ সেকেন্ডের জন্য আর আপনাকে তা বলতে হবে। যদি আপনি সঠিক শব্দ বা বাক্যটি নির্দিষ্ট সময়ের মধ্যে বলতে পারেন, তাহলে আপনি চ্যালেঞ্জটি (top 5 lockdown challenges that gone viral on social media) জিতে যাবেন। দশ সেকেন্ড পর সঠিক উত্তরটি আপনার স্ক্রিনে ভেসে উঠবে।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!            

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!