ফাউন্ডেশন তো লাগান, সঠিক পদ্ধতিতে লাগান তো?

ফাউন্ডেশন তো লাগান, সঠিক পদ্ধতিতে লাগান তো? in bengali
Products Mentioned
MyGlamm
MyGlamm
MyGlamm
MyGlamm
MyGlamm
MyGlamm

প্রতিটি মেকআপ প্রোডাক্ট ব্যবহারের একটা নির্দিষ্ট নিয়মাবলী আছে। অনেক দাম দিয়ে কিনেও যদি সঠিকভাবে সেই বিধি না মানা হয়, তা হলে কিন্তু সত্যিই কোনও লাভ নেই। এই যেমন ধরুন, ফাউন্ডেশন (top 5 tips to apply foundation like a pro)। এই প্রোডাক্ট কেন ব্যবহার করা হয় এবং কীরকমের ত্বকে কোন ধরনের ফাউন্ডেশন দরকার এগুলো আমরা মোটামুটি জানি। তবে ত্বকের ঔজ্জ্বল্য আরও একটু বাড়িয়ে তুলতে আপনাকে শিখে নিতে হবে ফাউন্ডেশন ব্যবহারের কয়েকটি বিশেষ নিয়ম।

ফাউন্ডেশন লাগানোর সঠিক পদ্ধতি

#৫ যখনই ফাউন্ডেশন লাগাবেন, প্রাইমার লাগাতে একদম ভুলবেন না। কারণ, প্রাইমার আপনার ফাউন্ডেশনেশনের জন্য একটা বেস তৈরি করে। প্রাথমিক খুঁতগুলো যদি প্রাইমার দিয়ে ঢেকে দেওয়া যায় তা হলে কিন্তু ফাউন্ডেশন (top 5 tips to apply foundation like a pro) সুন্দরভাবে আপনার ত্বকে চেপে বসবে। 

POPxo Exclusive
Beauty
Tinted Perfection Face Primer
INR 1,095 AT MyGlamm
Buy
POPxo Exclusive
Make Up
MyGlamm Treat Love Care Brightening Foundation
INR 995 AT MyGlamm
Buy

#৪ যখন আপনি ফাউন্ডেশন লাগানো শুরু করেন তখন মুখের ঠিক কোন জায়গায় প্রথম ফাউন্ডেশন লাগান? আপনি যদি এই উত্তর দেন যে যে কোনও একটা জায়গা থেকে শুরু করলেই তো হয়! তাহলে বলি আপনি কিন্তু মস্ত ভুল করছেন। যখনই ফাউন্ডেশন লাগাবেন মুখের কেন্দ্র বা সেন্টার থেকে লাগাবেন। কেন্দ্র থেকেই ধীরে-ধীরে হেয়ারলাইন ও জ লাইনের দিকে সরে যাবেন। এটা করলে তফাৎ আপনি নিজেই বুঝতে পারবেন। যেখান সেখান থেকে ফাউন্ডেশন লাগানো শুরু করলে সেটা ঠিক মতো ত্বকের সঙ্গে মেশে না। আর দেখে মনে হয় আপনি ফাউন্ডেশনের একটি মুখোশ পরে আছেন। কেন্দ্র থেকে ফাউন্ডেশন লাগালে এই ভয় আর থাকবে না। 

#৩ আপনার ত্বকে ঊষ্ণ উজ্জ্বল আভা আনতে হলে কিন্তু ফাউন্ডেশনকেও একটু ঊষ্ণ করে তুলতে হবে। হাতের চেটোয় অল্প একটু ফাউন্ডেশন নিয়ে ব্রাশ বা স্পঞ্জ দিয়ে ডিম ফেটানোর মতো ফেটিয়ে নিন। এতে আপনার ফাউন্ডেশন (top 5 tips to apply foundation like a pro) পাতলা হয়ে যাবে এবং ত্বকের সঙ্গে অনেক তাড়াতাড়ি ও স্বাভাবিকভাবে মিশে যাবে

POPxo Exclusive
Beauty
Flat Foundation Brush
INR 1,150 AT MyGlamm
Buy
POPxo Exclusive
Beauty Blender
INR 950
Buy

#২ ব্রাশ ব্যবহার করে ফাউন্ডেশন লাগানোর সময় সর্বদা ডাউনওয়ার্ড স্ট্রোক বা নীচের দিকে স্ট্রোক দেবেন। এতে আপনার ত্বকের ছিদ্র বা পোরস বন্ধ হয়ে যাওয়ার আশঙ্কা থাকবে না এবং মুখের মধ্যে যে ছোট  চুল বা ফেসিয়াল হেয়ার থাকে সেটা উঠে থাকবে না। 

POPxo Exclusive
Beauty
Manish Malhotra Face And Body Highlighter
INR 1,250 AT MyGlamm
Buy
POPxo Exclusive
Beauty
CLEAN BEAUTY ARGAN OIL BB FOUNDATION STICK
INR 950 AT MyGlamm
Buy

#১ ডিউয়ি লুক চান? তা হলে সহজ উপায় বলে দিচ্ছি। ফাউন্ডেশনের (top 5 tips to apply foundation like a pro) সঙ্গে একটু ফেসিয়াল অয়েল মিশিয়ে নিন। এর দুটো সুবিধে আছে। তেল মেশানোর ফলে ফাউন্ডেশন একটু পাতলা হয়ে যাবে এবং আপনার ত্বক থেকে ঝুরো-ঝুরো হয়ে পড়ে যাবে না। আর দ্বিতীয়ত, তেল মিশে থাকার ফলে আপনার ত্বক অনেক বেশি উজ্জ্বল আর আকর্ষণীয়

মূল ছবি - পেক্সেলস ডট কম

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!