ঘরে মজুত তিনটি উপাদানের সাহায্যেই তৈরি করে ফেলুন নেলপালিশ রিমুভার

ঘরে মজুত তিনটি উপাদানের সাহায্যেই তৈরি করে ফেলুন নেলপালিশ রিমুভার in bengali

সব দিক ঠিকঠাক দেখেও এই ছোট্ট বিষয়টা অনেক সময়ই চোখ এড়িয়ে যায়। দারুণ ড্রেস, সুন্দর মেকআপ আর এদিকে হাতের নখে অর্ধেক ওঠা আর অর্ধেক লেগে থাকা নেলপালিশ। যাই বলুন, দেখতে ভারী বাজে লাগে। আর দেখবেন এত কিছু করার পরও সবার চোখ ওই দিকেই পড়বে। বিয়েবাড়িতে যদি আপনার প্রিয় বান্ধবী মুখের উপর ঝপাং করে বলে দেয়, এত কিছু করলি আর নেলপালিশ তুলতে পারলি না? একটু তো খারাপ লাগবে, তাই না? এখন আপনি যদি এই অজুহাত দেখান যে, আপনার নেলপালিশ রিমুভার শেষ (3 easy diy nail polish remover recipes) হয়ে গেছে, কেনা হয়নি হ্যান-ত্যান! তা হলে সবাই মুখ টিপে হাসবে। নিকুচি করেছে নেলপালিশ রিমুভারের। বাড়িতেই তো রয়েছে উপায়! হ্যাঁ, বাজার থেকে কেনা রিমুভার শেষ হয়ে গেল তো বয়েই গেছে। বাড়িতেই দিব্যি ঘরোয়া জিনিস দিয়ে এটা তৈরি করা যায়।

Beauty

LIT Nail Enamel - Fling

INR 190 AT MyGlamm

বাড়িতে তৈরি নেলপালিশ রিমুভার ব্যবহারের সময়ে মনে রাখুন কয়েকটি বিষয়

১) যে উপাদানই ব্যবহার করুন না কেন, নেলপালিশ তোলা হয়ে গেলে ময়েশ্চারাইজার বা কিউটিকল অয়েল লাগিয়ে নিতে ভুলবেন না। এতে নখ ভাল থাকবে। 

২) এগুলো সব ঘরোয়া (3 easy diy nail polish remover recipes) উপাদান। তাই এতে অ্যাসিটোনের মাত্রা কম বেশি হতে পারে। একবারে সব রং না উঠলে হতাশ হবেন না। আরেকবার ট্রাই করবেন। 

কিভাবে বাড়িতেই তৈরি করবেন নেলপালিশ রিমুভার, তাও ঘরোয়া উপকরণের সাহায্যে

Beauty

Manish Malhotra Nail Lacquer - Iridescent Indigo

INR 450 AT MyGlamm

১। যে ডিওডোরেন্ট আপনি নিজেকে সুবাসিত আর তরতাজা রাখতে ব্যবহার করেন সেটার কথাই বলছি। এর মধ্যে আছে অ্যালকোহল আর অ্যাসিটোন (3 easy diy nail polish remover recipes) যা রং তুলতে সাহায্য করে। আগে নখে ভাল করে স্প্রে করে নিন, তারপর তুলোর বল দিয়ে মুছে দিন। তবে নখের উপর স্প্রে করার আগে দেখে নেবেন যে ওই নির্দিষ্ট ডিওডোরেন্টে আপনার কোনও অ্যালার্জি আছে কিনা।

২। লেবু হল একটি প্রাকৃতিক এজেন্ট যা আপনার নখের রং তুলতে সাহায্য করবে। এর জন্য আপনাকে নাতিশীতোষ্ণ জলে এক বা দুই টুকরো লেবু দিতে হবে। অল্প একটু লিকুইড সাবানও এর মধ্যে দিতে পারেন। এবার এই জলে তিন থেকে পাঁচ মিনিট হাত ডুবিয়ে বসে থাকুন। এবার ওই লেবুর টুকরো দিয়ে আলতো করে নখ ঘষুন দেখবেন রং উঠে আসবে। নখের রং উঠে গেলে একটু ময়শ্চারাইজার বা নেল অয়েল লাগিয়ে নিন। এতে নখ ভাল থাকবে। 

৩। লেবুর মতো ভিনিগারেও অ্যাসিডিক উপাদান আছে যা নখের রং তুলতে (3 easy diy nail polish remover recipes) সাহায্য করে। প্রথমে হাল্কা গরম জলে ১০-১৫ মিনিট হাত ডুবিয়ে রাখুন। ভিনিগার আর লেবুর রস সমান অনুপাতে মিশিয়ে নিন। এবার এর মধ্যে তুলোর বল ডুবিয়ে এই মিশ্রণ দিয়ে নেলপালিশ তুলে নিন। হয়ে গেলে অবশ্যই ময়েশ্চারাইজার লাগাবেন।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!