শীত যদিও খুব একটা নেই, তবুও ফ্যাশনে লেয়ার করে পোশাক পরার চল কিন্তু রয়েই গেছে

শীত যদিও খুব একটা নেই, তবুও ফ্যাশনে লেয়ার করে পোশাক পরার চল কিন্তু রয়েই গেছে in bengali

শীত মানে হল ফ্যাশনের বারোটা! ঠান্ডা আবহাওয়া বাগ মানাতে সোয়েটার, শাল, মাফলার ইত্যাদি পরে টোম্যাটোর মতো সাজলে আর ফ্যাশন (4 fashion tips to wear layered outfits this winter) হবে কোত্থেকে? তাই শীতকালে বিয়েবাড়ি যেতে গেলে হয় শীতপোশাক না পরে কাঁপতে-কাঁপতে যেতে হবে, নয়তো শীতপোশাক পরে গোবদা সেজে যেতে হবে! শুধু বিয়েবাড়িই নয়, যে-কোনও অনুষ্ঠানেই এক দশা। ফ্যাশনের এক্কেবারে সাড়ে বত্রিশ ভাজা হয়ে তবে শান্তি। আমরা বলছি, না, একটু বুদ্ধি খাটিয়ে পোশাক পছন্দ করলেই শীতকালেও ভরপুর ফ্যাশন (4 fashion tips to wear layered outfits this winter) করা সম্ভব। আপনাকে শুধু লেয়ার করে পোশাক পরতে হবে এবং কোন পোশাক কার উপর লেয়ার করবেন, সেটা জানতে হবে। এই প্রতিবেদনে সেটাই আলোচনা করব আমরা...

১। স্লিপ-ইন ড্রেস, সঙ্গে উলেন পুলওভার

স্লিপ ড্রেস, মানে দু'টি সরু স্ট্র্যাপওয়ালা, পাতলা, ঢিলেঢালা ড্রেসটি আসলে হল গরমকালের পোশাক। কিন্তু এটিকেও শীতে লেয়ার এবং স্টাইল করে দিব্যি পরে ফেলতে পারেন। স্লিপ ়ড্রেসের নীচে, নিজের শীত সহ্য করার ক্ষমতা অনুযায়ী পরুন পুলওভার কিংবা উলেন-নিটেড হাই কলার টপ। গলায় জড়িয়ে নিন স্কার্ফ। যাঁদের শীত একটু বেশিই লাগে, তাঁরা স্লিপ ড্রেসের তলায় পরে নিন স্টকিংস। স্কার্ফও তাপমাত্রার ওঠানামা অনুযায়ী উলেন কিংবা কাপড়ের হতে পারে। 

Beauty

LIT Liquid Matte Lipstick- Datereview

INR 395 AT MyGlamm

২। জিনসের প্যান্ট, সঙ্গে ঝকমকে টপ ও লং কোট

লেয়ার করে পোশাক পরাটা (4 fashion tips to wear layered outfits this winter) একটা শিল্প। বিশেষত শীতকালে। যেমন ধরুন, আপনার পছন্দের জিনস প্যান্টটি কোনও লং কোটের সঙ্গে পরে ফেলুন। টপ হোক একটু জমকালো, সিকুইন বসানো। পার্টিতে ভাল লাগবে। পায়ে থাকুক গ্লিটার স্নিকার্স, রংচঙে মোজা। আরও একটু কেতবাজ হতে চাইলে ডেনিমের পরিবর্তে পরতে পারেন স্নেক প্রিন্ট কিংবা সিকুইনড ট্রাউজারও। তবে সেক্ষেত্রে টপটি হবে সাদামাটা। লং কোটের বোতাম আটকাবেন না। যদি আপনি বেশি শীতকাতুরে হন, তা হলে সঙ্গে রাখুন একটি উলেন কিংবা নিটেড স্কার্ফ। ব্যস, শীতকালীন পার্টিতে আগুন ধরানোর জন্য আপনি রেডি।

৩। ড্রেসের উপরে এথনিক লং কোট, পায়ে হাই বুট

যাঁরা শীতেও একটু ঐতিহ্য আঁকড়ে থাকতে চান, তাঁরা বেছে নিন এই লেয়ারিং কম্বিনেশনটি। আপনার পছন্দের কটন বা লিনেন ড্রেসের সঙ্গে পরে নিন শালের কাপড়ের লং কোট। গরমও থাকবেন, ফ্যাশনও হবে। তবে পায়ে হাই হিল বুটস পরা যাই-ই। তবেই না হবে সঠিক ফিউশন। যদি জাঙ্ক জুয়োলারি পরতে আপনি ভালবাসেন, তা হলে গলায় অক্সিডাইজড নেকপিস (4 fashion tips to wear layered outfits this winter) পরতে পারেন। দিব্যি মানাবে। 

৪। শর্ট ড্রেসের উপরে জ্যাকেট, পায়ে গরজিয়াস বুটস

শর্ট ড্রেস কিংবা ম্যাক্সি ড্রেস শীতকালে কখনও পরেছেন? না পরে থাকলে এবার অতি অবশ্যই ট্রাই করুন। যাঁরা শীতকাল এলেই সোয়েটারের জঙ্গলে ঢুকে পড়তে ভালবাসেন, আমাদের দেওয়া টিপস অনুযায়ী তাঁরাও এবারের শীতে লেয়ার করে পোশাক পরুন। শর্ট কিংবা ম্যাক্সি ড্রেসের সঙ্গে পরুন ফর্মাল জ্যাকেট। জ্যাকেটের মেটেরিয়াল বাছবেন আপনার শীত সহ্য করার ক্ষমতার উপর নির্ভর করে। যাঁরা একটু শীতকাতুরে, তাঁরা গরম কাপড়ের, উলেন অথবা ডাবল লেয়ার জ্যাকেট পরুন। শীত মানানোর জন্য শর্ট ড্রেসের তলায় পরুন স্টকিংস। পায়ে পরতে হবে স্টাইলিশ বুটস, একটু হিলওয়ালা। জানেন তো, আপনার পা দু'টি যদি ঢাকা থাকে, তা হলে আপনার অর্ধেক শীত কম হয়ে যায়? তাই সব সময় পা ঢাকা জুতো পরবেন শীতকালে (4 fashion tips to wear layered outfits this winter)। এসবের সঙ্গে গলায় আপনার পছন্দের যে-কোনও জাঙ্ক নেকপিস। আর কিছু প্রয়োজন নেই।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!